Dreamweaver দিয়ে ওয়েব ডিজাইন –

13
607

আপনাদের মনে আছে কি পুদিনা পাতা ভাই আমাদের একটি Dreamweaver এর পোর্টেবল দিয়েছিলেন ।সেই পোর্টেবল টি পেতে হলে http://www.tunerpage.com/archives/8712 টোকা দিয়ে দিন ।

তার দেয়া Dreamweaver পোর্টেবল টি নিয়ে একটু গুতাগুতি করে ওয়েব ডিজাইনের সামান্য একটু পথ পেয়েছি । সেই পথ টুকু আপনাদের সাথে সেয়ার করার জন্য এই পোস্ট লেখা । আপনারাও একটু চেষ্টা করলে Dreamweaver এর আরও সুন্দর সুন্দর কাজ বের করতে পারবেন । আমাদের সকলের মিলে Dreamweaver এর টিউন গুলো দেখে পুদিনা পাতা ভাই কিছুটা অবাক হলেও খুব খুশি হবে । এবং আমাদের জন্য অনেক সুন্দর ও প্রয়োজনীয় সফট দিয়ে একটি পোর্টেবল গ্যালারি তৈরী করে দিতে পারেন । যা কিনা এখনো কোন বাংলা ব্লগে হয়নি । ফলে প্রতিদিন অনেক ভিজিটর আসতে পারে টিউনার পেজে পোর্টেবল এর লোভে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Dreamweaver এ কাজ করা খুব কঠিন নয় । যারা ফ্ল্যাশ এর কাজ জানেন তারা খুব সহজে এর মূলমন্ত্র পেয়ে যাবেন । এটি দিয়ে সম্পুর্ন ওয়েব পেজ তৈরী করা গেলেও এইচ টি এম এল , সি এস এস , জাভা ইত্যাদি ও কিছু প্লাগিন্স ব্যাবহার করলে আই ক্যাচিং ওয়েব পেজ তৈরী করা কঠিন কিছু নয় ।

এইচ টি এম এল , সি এস এস , জাভা নিয়ে টিউনার পেজে বেশ কিছু পোস্ট হয়েছে । কাক তারুয়া ভাই তো ধারাবাহিক ভাবে এইচ টি এম এল নিয়ে পোস্ট করছে । সেই গুলতে চোখ বোলালে অনেক উপকার পাবেন । আপ তত আমি শুধু Dreamweaver সফট টি তে কাজ করার কিছু টিপস দেব । হয়তবা অনেকের কাজে লাগবে ।

তো কাজ শুরু করে দেখি আমরা একা একা পারি কি না । যদি আমরা একা কিছু করতে না পারি কি শিখলাম এতদিন ?টিজে দের শ্রম কি বিফলে যাবে ? না পারলে তো টিউনার পেজের পি পি রা আছে আমাদের সাহায্য করার জন্য । কাজ তো শুরু করি ,ভালো মন্দ যা হোক একটা কিছু হবেই ।

Dreamweaver দিয়ে ওয়েব ডিজাইন –

Dreamweaver দিয়ে ওয়েব ডিজাইন –

Dreamweaver দিয়ে ওয়েব ডিজাইন –

এখন এ পর্যন্ত থাক । পরবর্তী টিউনে কাজ শুরু করব । আমার টিউন প্রস্তুত করতে করতে আপনাদের পোর্টেবলটি ডাউন লোড হয়ে যাক । ভালো থাকবেন সবাই ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

13 মন্তব্য

  1. ভাইয়া CS6 রান করতে গেলে আমার পিসি অফ হয়ে যাই। এনি হেল্প ?? এমন পোস্ট এর জন্য অনেক ধন্যবাদ!!!

  2. ভালো বলেছেন, আমি Dreamweaver ব্যবহার করে কাজ করি বেস বছর বর্তমানে CS 5 অনেক ভালো করসে !!! অনেক ভালো লিখেসেন ধন্যবাদ !!!

    • আমি যখন সুরু করি তখন আমাকে macromedia dreamwaver8 দিয়ে সুরু করছিলাম…….
      তার পর কত ভার্সন এলো…… macromedia কে adobe কিনে নিল……..তবে ভাই আমার কাছে cs3 তা কেই বেশি ভালো লগে…..

      • আপনাদের মতামত জানলাম ।ভাল লাগল আপনাদের মন্তব্য । ধন্য++

    • যতটুকু পারব সেয়ার করব । ।অনেক ধন্যবাদ আপনাকে ।

  3. সত্যি ভাই…….দ্রিম্বেভার একটা চরম জিনিস…………
    এর মত সাছন্দে আমি আর কোনো কিছু তে কাজ করতে পারি নাই……..
    চালিয়ে যান ভাই…….সাথেই আছি…..ধন্য+++++++++++

    • নয়ন ভাই তাহলে তো ভালোই হলও । সমশ্যায় পড়ে গেলে আপনার থেকে হেল্প নিতে পারব ।

মন্তব্য দিন আপনার