আইফোন আইপ্যাড ব্যবহারকারীদের জন্য সুখবর

0
295

পুরোনো আইফোন আর আইপ্যাড কী ধীর গতিতে চলছে? অ্যাপল সমাধান আনতে যাচ্ছে। আইওএসের নতুন সংস্করণ হালনাগাদ করে নিলে দ্রুত কাজ করবে পুরোনো মডেলের আইফোন ও আইপ্যাড। শিগগিরই আইওএসের এই সংস্করণটি উন্মুক্ত করতে পারে অ্যাপল। এনডিটিভির এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীরা প্রায়ই অভিযোগ করেন যে আইওএসের হালনাগাদ করলেই তাদের ডিভাইসের গতি মন্থর হয়ে যায়। আইওএস ৭ ও আইওএস ৮ এর ক্ষেত্রে এই অভিযোগ সবচেয়ে বেশি থাকে। যাঁরা এখনো আইফোন৪ এস, আইপ্যাড ২ কিংবা আইপ্যাড মিনি ব্যবহার করছেন তাঁদের জন্য সুখবর দিতে পারে অ্যাপল। অ্যাপলের নতুন সংস্করণের অপারেটিং সিস্টেম আইওএস ৯ এলে অ্যাপলের পুরোনো পণ্য ব্যবহারকারীদের মুখে হাসি ফুটতে পারে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভম্যাকে অ্যাপল সংক্রান্ত গোপন খবর ফাঁস করে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছেন মার্ক গারম্যান। অ্যাপল সূত্রের বরাতে তিনিই জানিয়েছেন সুখবরটি। অ্যাপলের পরবর্তী সংস্করণের ওএস আইওএস ৯ এ পুরোনো ডিভাইস অপটিমাইজ করার সুবিধা থাকবে।

গারম্যান উল্লেখ করেছেন, সাধারণত পুরোনো সংস্করণে চলে এমন ফিচারযুক্ত ওএস সংস্করণ তৈরি করে অ্যাপল কিন্তু পরীক্ষার পর যে ফিচারগুলো ঠিকমতো কাজ করে না তা বাতিল করে দেয়। কিন্তু আইওএস ৯ এর একটি কোর সংস্করণ তৈরি করছে অ্যাপল যা এ৫ চিপনির্ভর পুরোনো ডিভাইসগুলোতে ঠিকমতো চালানো যাবে।

এ ৫ চালিত পণ্যের মধ্যে রয়েছে আইফোন ৪ এস, আইপ্যাড ২ ও মূল আইপ্যাড মিনি। এই পণ্যগুলোতে মূল আইওএস হালনাগাদ হিসেবে এসেছিল আইওএস ৮ সংস্করণটি। এই পণ্যগুলোতে কেবল আইওএস ৯ সমর্থন করবে না বরং এই সংস্করণ হালনাগাদ করার পর ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও উন্নত হবে। পুরোনো অ্যাপল হার্ডওয়্যার ব্যবহারকারীরা নতুন অভিজ্ঞতা পাবেন।

গারম্যানের মতে, আইওএস ৯ এ সফটওয়্যার ত্রুটি বা বাগ মুক্ত থাকবে। এ ছাড়াও এতে বেশ কিছু নতুন ফিচার যুক্ত হবে। নতুন অ্যাপল ম্যাপ অ্যাপ্লিকেশন যুক্ত হবে এতে। বিশ্বস্ত ওয়াই-ফাই, মেইল, নোট, ক্যালেন্ডারের মতো অ্যাপ থাকবে এতে।

জুন মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ডব্লিউডব্লিউডিসি সম্মেলনে নতুন সংস্করণের আইওএস ও ওএসএক্স সম্পর্কে জানাতে পারে অ্যাপল।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

18 + fifteen =