গান ও ভিডিও সহজেই ডাউনলোড করতে ফায়ারফক্স অ্যাড-অন

0
546

জনপ্রিয় ওয়েবে সাধারণত ভিডিও দেখা গেলেও ডাউনলোড করা যায় না। ফলে পছন্দের গানটি সংগ্রহে রাখা অনেক সময় সম্ভব হয় না। সমস্যা সমাধানে অনেকেই বিভিন্ন ডাউনলোড সফটওয়্যার ব্যবহার করেন। কিন্তু এতে কম্পিউটারের পারফরমেন্স কিছুটা হলেও ধীর হয়।

কিন্তু জনপ্রিয় ওয়েব ব্রাউজার ফায়ারফক্সে একটি অ্যাড-অনের মাধ্যমেই সহজে এসব ভিডিও ডাউনলোড করা সম্ভব। এ ছাড়া এক ক্লিকেই ছবি গ্যালারির সব ছবি ডাউনলোড করা যাবে। অসাধারণ এ অ্যাড-অনের নাম ভিডিও ডাউনলোড হেল্পার।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ও ভিডিও গান ও ভিডিও সহজেই ডাউনলোড করতে ফায়ারফক্স অ্যাড-অন

অ্যাড অনটি ব্যবহার করতে ইনস্টল করে নিতে হবে। ইনস্টলের সময় সংশ্লিষ্ট বাটনে ক্লিক করতে হবে। এরপর ফায়ারফক্স ওপেন করলে টুলবারে একটি আইকন দেখা যাবে। এবার পছন্দের সাইটে গিয়ে গান বা ভিডিও প্লে করতে হবে। প্লে করার পর ফায়ারফক্স ব্রাউজার মেনুর নিচে অ্যান্ড্রেসবারের পাশে হলুদ, লাল, নীল রং এর তিনটি অ্যানিমেটেড বল দেখা যাবে। এই অ্যানিমেশনে ক্লিক করলে গান বা ভিডিওটির ডাউনলোড লিংক একটি মেনু আকারে দেখাবে।

এবার এই লিংকে ক্লিক করে ভিডিওটি সেভ করা যাবে। এছাড়া ব্রাউজারের টুল মেনুতে গিয়ে ডাউনলোড হেল্পার ক্লিক করেও ভিডিও ডাউনলোড করা যাবে। প্রায় সব ওয়েবসাইটেই এ অ্যাড অনটি কাজ করতে পারে। তবে ডাউনলোড সাময়িকভাবে বন্ধ করা সম্ভব নয়।

অ্যাড-অনটি ডাউনলোড করা যাবে https://addons.mozilla.org/en-US/firefox/addon/video-downloadhelper/ এই লিংক থেকে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার