ফ্রিল্যান্সিংয়ে চমৎকার পোর্টফোলিও তৈরী

0
358

ফ্রিল্যান্সিং এখন আর কোন শখের কাজ নয়। প্র্রতিটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস এখন প্রফেশনাল ফ্রিল্যান্সারদের কারণে তীব্র প্রতিদ্বন্দিতাপূর্ণ। সুতরাং এখন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ পাওয়াটি মোটেও ছেলের হাতে মোয়া নয়। এখানে কাজ পেতে হলে আপনাকে সুনির্দিষ্ট কিছু কৌশলের মাধ্যমে এগোতে হবে। প্রথমত আপনার থাকতে হবে একটি ভালোমানের পোর্টফোলিও। শুধুমাত্র ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে পোর্টফোলিও থাকলেই চলবে না বরং আপনার নিজস্ব পোর্টফোলিও সাইটও থাকা উচিৎ।

portfolio ফ্রিল্যান্সিংয়ে চমৎকার পোর্টফোলিও তৈরী

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আজ আমরা আলোচনা করব ফ্রিল্যান্সিংয়ে সফল হওয়ার জন্য কিভাবে আপনি একটি চমৎকার পোর্টফোলিও তৈরী করবেন। ফ্রিল্যান্সিংয়ে যারা নতুন তাদের সুবিধার্থে বলছি পোর্টফোলিও সাইট হচ্ছে এমন একটি জায়গা যেখানে আপনি আপনার কাজগুলি উপস্থাপন করতে পারেন। যেগুলি পর্যবেক্ষণ করার মাধ্যমে কোন বায়ার আপনার কাজের ধরণ এবং দক্ষতা সম্বন্ধে ধারণা পেতে পারেন। যেটি আপনাকে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে কাজ পেতে সাহায্য করবে।

এখন স্বাভাবিকভাবেই একটি প্রশ্ন আসতে পারে ফ্রিল্যান্সিং সাইটে বা ওডেস্কে পোর্টফোলিও থাকা সত্বেও কেন আলাদাভাবে পোর্টফোলিও সাইট তৈরী করতে হবে। ওডেস্ক থেকে বায়ারকে যদি আপনার পোর্টফোলিও দেখতে হয় তাহলে বাড়তি সময়ের প্রয়োজন হয়্। এছাড়া ওডেস্কে পোর্টফোলিও পেজ লোড হতে বেশ সময়েরও প্রয়োজন হয়। অপরদিকে পোর্টফোলিও সাইটের একটি লিঙ্কের মাধ্যমে আপনি খুব সহজেই বায়ারকে আপনার কাজ সম্বন্ধে ধারণা নেওয়ার সুযোগ করে দিতে পারেন এবং সেই সাথে নিজের কাজ পাওয়ার পথটিও সুগম করতে পারেন।

তো চলুন জেনে নেওয়া যাক আপনার পোর্টফোলিও সাইটে কি কি থাকবে

● আপনি যে সব কাজ করেছেন তার লিঙ্ক

● কাজের বা প্রোজেক্টের ইমেজ স্ক্রিণশট

● ফ্রিল্যান্সিং সাইটে কোন ফিডব্যাক থাকলে সেটির লিঙ্ক দিন।

● আপনার কাজের সংক্ষিপ্ত বর্ণনা

● লেটেষ্ট কাজের স্ক্রিণশট ও লিংক।

● ভিডিও এড করে লাইভ প্রেজেন্টেশন দিতে পারেন।

তবে কখনই আপনার কোন ধরণের কন্টাক্ট ইনফরমেশন যেমন ইমেইল, স্কাইপ আইডি পোর্টফোলিও সাইটে আপলোড করবেন না। কারণ এটি ওডেস্কের নীতিমালা পরিপন্থী।

আপনাদের সুবিধার্থে নিচে কয়েকটি আকর্ষণীয় ও প্রফেশনাল পোর্টফোলিও সাইটের লিংক দেওয়া হল, যা পর্যবেক্ষণ করে আপনিও তৈরি করে নিন একটি প্রফেশনাল পোর্টফোলিও যা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে আপনার কাজ পাওয়ার সম্ভাবনাকে বাড়িয়ে দিবে।

Some Professional portfolio Site

http://thuytruc.me/
http://jasonjulien.com/
http://www.gagesalzano.com/
http://www.adhamdannaway.com/
http://www.kylemkramer.com/
http://www.shellycooperdesign.com/
http://mikeprecious.com/
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

19 + 8 =