আসুন দেখে নেই পৃথিবীর প্রথম থ্রি ডি মোবাইল....

9
477

কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। বেশ কিছু দিন আগে আমি একটি থ্রি ডি ক্যামেরা ও পর্দা বিশিষ্ট মোবাইল ফোনের সংবাদ পাই। আজ সেটাই আপনাদের সাথে শেয়ার করছি। এটা এলজি এর অপ্টিমাস ৩ডি পি৯২০ মডেলের হ্যান্ডসেট। এটাই পৃথিবীর প্রথম তিন মাত্রার ছবি তুলতে ও কোন থ্রি ডি চশ্মার সাহায্য ছাড়াই তিন মাত্রার ছবি দেখাতে সক্ষম মোবাইল হ্যান্ডসেট। এই ফোন সেটের তৈরির খবর প্রকাশ করা হয় জানুয়ারী ২০১১ তে আর বাজার জাত শুরু হবে মে-জুন এর মধ্যে (এল জি-র দেওয়া খবর অনুযায়ী)। তাহলে আসুন দেখে নেই কি কি থাকছে এই হ্যান্ডসেটে।

আসুন দেখে নেই পৃথিবীর প্রথম থ্রি ডি মোবাইল....

(১) ৪৮০*৮০০ পিক্সেলের ৪.৩ ইঞ্চির থ্রি ডি স্পর্শকাতর পর্দা। যা ১.৬ মিলিয়ন রং ফুটিয়ে তুলতে সক্ষম।

(২) ৮গিবা ইন্টারনাল মেমরি+ ৫১২ মেবা র র‍্যাম+ ৩২ গিবা মাইক্রো এস ডি সাপোর্ট।

(৩) কানেক্টিভিটিঃ  জিপিআরএস/ইডিজিই(এড্‌জ)/থ্রি জিঃ এইচ এস ডি পি এ ১৪.৪ মেগা বিট পার সেকেন্ড/এইচ এস ইউ পি এ ৫.৭৬ মেগা বিট পার সেকেন্ড/ ওয়াই ফাইঃ ৮০২.১১/বি/জি/এন, ডি এল এন এ/ওয়াই ফাই হটস্পট এবং ব্লু টুথ ভার্সন ৩.০, এ২ডিপি+ ই ডি আর সাপোর্ট/ ইউ এস বি ২.০ মাইক্রো ইউএসবি

(৪) ক্যামেরাঃ ৫ মেগা পিক্সেলx২ ক্যামেরা , লেড ফ্ল্যাশ, ২৫৬০x১৯২০ পিক্সেলের ছবি তুলতে সক্ষম, অটো-ফোকাস, এইচডি ভিডিও রেকর্ডিং ২ডি পি১০৮০ (২৪ ফ্রেম প্রতি সেকেন্ডে), ৭৪০x৪৮০ পিক্সেল প্রতি সেকেন্ডে ৩০ ফ্রেম থ্রি ডি মোডে। + ফ্রন্ট সাইড ভিডিও কলিং ক্যামেরা।

(৫) অপারেটিং সিস্টেমঃ এ্যান্ড্রয়েড ২.২ ফ্রয়ো ২.৩ পর্যন্ত আপগ্রেড করা যাবে।

(৬) প্রসেসরঃ ডুয়াল কোর ১গিগা হার্টজ এর এ আর এম কোরটেক্স-এ৯ , পাওয়ার ভি আর এসজিএক্স৫৪০ মোবাইল গ্রাফিক্স,টি আই ওএমএপি ৪৪৩০ চিপসেট।

(৭) ম্যাসেজিং – এসএমএস, এমএমএস, ইমেইল, আই এম

(৮)  এফএম রেডিও+ জাভা ইমুলেটর+ এইচ ডি এম আই পোর্ট+জিপিএস+এইচডি ভিডিও প্লেয়ার, ইউটিউব, গুগল টক, মাল্টিফরম্যাট মিডিয়া সাপোর্ট, ফ্ল্যাশ ১০.১ ফুল সাপোর্ট এবং আরো অনেক কিছুই

ওহ আর ব্যাটারী থাকছে ১৫০০ মিলি এ্যাম্পিয়ার আওয়ারের।

এই হলো মোটামোটি এই ফোনের বিশেষত্ব। আসলে এর প্রধান আকর্ষন এর তিন মাত্রার ছবি তোলার ক্ষমতা। এখন অপেক্ষার পালা কবে আসছে তা বাজারে??? আজ এ পর্যন্তই….ভাল থাকবেন… ধন্যবাদ.

9 মন্তব্য

একটি উত্তর ত্যাগ