ডাউনলোড করে নিন বিপদের বন্ধু স্বরূপ এন্ড্রয়েড অ্যাপ  FavoriteLoadingবুকমার্ক

ঘাসফুল

ভালোবাসি কম্পিউটার , ভালোবাসি কম্পিউটার প্রোগ্রামিং । প্রোগ্রামিংকে ঘিরে আমার অনেক স্বপ্ন । তাই স্বপ্ন নিয়ে পরে থাকি সারাদিন ।

কম বেশি বিপদে পড়েননা এমন মানুষ দুনিয়াতে খুঁজে পাওয়া যাবেনা। বিশেষ করে আমাদের দেশের মেয়েরা যে খুব বেশি নিরাপত্তাহীনতার মাঝে জীবন যাপন করে যাচ্ছে, তা কম বেশি সবারই জানা। সাম্প্রতিক কালে ঘটে যাওয়া ঘটনাগুলোর দিকে তাকালেই তা বোঝা যায়। এমন নিরাপত্তাহীনতার মাঝে যেকোন সময় পুলিশ অথবা র‍্যাবের সাহায্য আমাদের সবারই দরকার হতে পারে। আজকে আপনাদের এমনই একটা আপের সাথে পরিচয় করিয়ে দিব, যার মাধ্যমে আপনারা আপনাদের সবচেয়ে নিকটস্থ থানা এবং র‍্যাব অফিসের অবস্থান সহ ফোন নাম্বার পেয়ে যাবেন। শুধু মাত্র একটা ক্লিকেই ফোন চলে যাবে নিকটস্থ থানা অথবা র‍্যাব অফিসে। অ্যাপটির নাম Safety Call.

এখন আসি কিভাবে এই ছোট্ট সহজ অ্যাপটি ব্যবহার করবেন তা নিয়ে। অ্যাপটি ওপেন করলেই আপনার ফোনের Location যদি enable করা না থাকে তবে নিচের মত একটি পপআপ আসবে।

Screenshot_2016-04-16-23-01-14

Yes বাটনে ক্লিক করলে আপনার ফোনের GPS enable হয়ে যাবে। আর অ্যাপটি সরাসরি আপনার বর্তমান Location সহ নিকস্থ থানা ও র‍্যাব অফিসগুলোর অবস্থান সহ ফোন নাম্বারগুলো দেখিয়ে দিবে ঠিক নিচের ছবিটির মত করে।

Screenshot_20160417-164922

এখানে নীল রঙের মার্কারটা হচ্ছে ব্যবহারকারীর অবস্থান আর লাল মার্কারগুলো হচ্ছে নিকস্থ থানা ও র‍্যাব অফিসগুলোর অবস্থান। প্রত্যেকটি সাদা মার্কার window তে থানার নাম, আপনার অবস্থান থেকে থানার দূরত্ব, থানার ওসির ফোন নাম্বার, এবং থানার ঠিকানা দেখাবে। এখন কেবল Click to call লেখা সাদা window টার উপর ক্লিক করলেই কল চলে যাবে ওই থানার ওসির কাছে। অ্যাপটিতে দেয়া প্রত্যেকটি ফোন নাম্বারই ভেরিফাই করা পুলিশ ও র‍্যাবের নিজস্ব ওয়েব সাইট থেকে নেয়া।

এছাড়াও ব্যবহারকারীদের সুবিধার জন্য রয়েছে ডিফারেন্ট ভিউ তে ম্যাপের অবস্থান দেখার সুব্যবস্থা।

Screenshot_20160417-171211

আছে স্যাটেলাইট ভিউ।

Screenshot_20160417-170814_edit

আরো আছে স্ট্রিট ভিউ।

Screenshot_20160417-171145

আর হ্যাঁ, Safety Call অ্যাপটি বাংলাদেশের যেকোন যায়গা থেকে ব্যবহার করা যাবে।

বিপদের সঙ্গী চমৎকার এই অ্যাপটি নিচের লিঙ্কে ক্লিক করে গুগোল প্লে স্টোর থেকে এখনি ডউনলোড করে নিন।

ডউনলোড Safety Call.

আজ এ পর্যন্তই। সবাই সুস্থ থাকুন, ভাল থাকুন, নিরাপদে থাকুন – এই কামণাই করি।

এই জাতীয় আরো টিউন

আপনিও লিখুন মতামতের উত্তর

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

thirteen − ten =