রিভিউ লিখে আয় করুন

0
214
অনলাইনে আয়ের যতগুলো উপায় আছে তার মধ্যে অন্যতম হচ্ছে একটি ব্লগ তৈরী করুন এবং বিজ্ঞাপন ও অ্যাফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে আয় করা। এছাড়াও আরও একটি অন্যতম উপায় হতে পারে তা হচ্ছে রিভিউ লিখে আয় করা । অনলাইনে টাকা আয় করার অন্যতম উপায় হতে স্পন্সরড রিভিউ। যার অন্যতম শর্ত হচ্ছে আপনারকে একটি ব্লগ থাকতে হবে । যদি ব্যাক্তিগত ব্লগ না থাকে তবে কিছু সাইট আছে যে সকল সাইট মধ্যসত্বা হিসাবে কাজ করে ।

index রিভিউ লিখে আয় করুন

অনলাইন রিভিউ লিখার সেরা ৫ টি সাইট
রিভিউ মি (লিংক)
ওয়েবে লেখকদের জন্য অন্যতম মার্কেট প্লেস এই সাইটটি । এখানে আপনা রকান পণ্য বা সেবা নিয়ে রিভিউ লিখে আয় আপনি খুব সহজে আয় করতে পারেন ।
স্পন্সরড রিভিউ (লিংক)
এই সাইট টি মুলত একটি ব্লগ রিভিউ সাইট । যা বিজ্ঞাপনদাতা এবং ব্লগারদের মধ্যে একটি সম্পর্ক তৈরী করে । ব্লগাররা এখানে বিজ্ঞাপনদাতাদের পন্য বা সেবা সম্পর্কে রিভিউ লিখতে পারবে । রিভিউ লিখার বিনিময়ে বিজ্ঞাপনদাতা দের টাকা প্রদান করে থাকে ।
সোশ্যাল স্পার্ক (লিংক)
সোশ্যাল স্পার্ক মুলত ব্লগ মার্কেটিং নেটওয়ার্ক যা বিজ্ঞাপনদাতা ওবং ব্লগারদের একটি অনলাইন মার্কেট প্লেসের মাধ্যমে যুক্ত করে থাকে । বিজ্ঞাপনদাতারা ব্লগ মার্কেটিং এর জন্য ব্লগারদের পোষ্ট বা ব্লগ বিজ্ঞাপনের জন্য টাকা প্রদান করে থাকে। ব্লগের বিজ্ঞাপন মুল্য পিপিপি, সিপিএ এবং পে পার ডে এর ভিত্তিতে প্রদান করে। ব্লগাররা এখানে আয় করতে পারে অন্য ব্লগের বিজ্ঞাপন প্রদান বা ব্লগ রিভিউ লিখার মাধ্যমে।
পেটুইউব্লগ (লিংক)
পেটুইউব্লগ অধিক ট্রাফিক ও পিআর ব্লগের খোজ করে থাকে । প্রতিটি রিভিউ এর জন্য মোটা অংকের অর্থ প্রদান করে থাকে । আপনি এখানে রিয়েল স্টেট, স্বাস্থ্য,মেডিকেল ইত্যাদির জন্য রিভিউ লিখতে পারেন।
পেপারপোষ্ট (লিংক)
পে পার পোষ্ট কন্টেন্ট প্রস্ততকারকদের জন্য আদর্শ জায়গা । বিজ্ঞাপনদাতারা তাদের কি ধরনের কন্টেন্ট প্রয়োজন তার বর্ণনা প্রদান করে বিজ্ঞাপন দেয় এখানে এবং ব্লগাররা যে যেই বিষয়ে অভিজ্ঞ সেই বিষয় নিয়ে কন্টেন্ট তৈরীর মাধ্যমে আয় করেন ।

LEAVE A REPLY

two × 3 =