চালু হয়েছে বিশ্বের প্রথম ‘গুগল শপ’

0
309

যুক্তরাজ্যের লন্ডনে চালু হয়েছে বিশ্বের প্রথম ‘গুগল শপ’। অ্যান্ড্রয়েড ফোন, ক্রোমবুক ল্যাপটপ আর ক্রোমকাস্ট টিভি সার্ভিস বিক্রির উদ্দেশ্যে এই দোকান চালু করেছে ওয়েব জায়ান্ট গুগল।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদপত্র টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাজ্যের লন্ডনের টটেনহাম কোর্ট রোডে অবস্থিত কারিস পিসি ওয়ার্ল্ডকে নিজেদের প্রথম ‘ব্র্যান্ড শপ’-এর স্থান হিসেবে বেছে নিয়েছে গুগল।

হয়েছে বিশ্বের প্রথম ‘গুগল শপ’ চালু হয়েছে বিশ্বের প্রথম ‘গুগল শপ’

‘গুগল শপ’ নামের ওই দোকানে অ্যান্ড্রয়েড ফোন, ট্যাবলেট, ক্রোমবুক ল্যাপটপ আর ক্রোমকাস্ট টিভি সার্ভিস বিক্রি করবে প্রতিষ্ঠানটি। বিভিন্ন পণ্য কেনার পাশাপাশি এই দোকানে পণ্যগুলোর ব্যবহারবিধিও দেখে নিতে পারবেন ক্রেতারা।

এর আগে ২০১১ সালে টটেনহাম কোর্ট রোডে ‘ক্রোমজোন’ আর অস্ট্রেলিয়ায় ‘অ্যান্ড্রয়েডল্যান্ড’ চালু করেছিল গুগল। তবে এই প্রথমবার নিজেদের ব্র্যান্ড শপ খুলেছে প্রতিষ্ঠানটি। কারিস পিসি ওয়ার্ল্ডে গুগলের দোকানটি দোকান ‘শপ ইন শপ’ পদ্ধতিতে পরিচালনা করা হবে। যুক্তরাজ্যে আরও দুটি দোকান চালুর পরিকল্পনা করেছে গুগল।

গুগল ডিভাইস আর অনলাইন সিকিউরিটি নিয়ে টিউটোরিয়াল দেখানোর পাশাপাশি গুগলের এই দোকানে আছে শিশুদের বেসিক কোডিং শেখানোর জন্য ‘ভার্চুয়াল স্পেস ক্যাম্পস’ আর শিক্ষকদের শিক্ষামূলক পোস্টের জন্য ‘ওপেন হাউস’ আছে।

আরও আছে ‘পোর্টাল’ নামের একটি বড় পর্দা। এ পর্দায় গুগল আর্থ ব্যবহারের মাধ্যমে ঘুরে আসা যাবে পুরো বিশ্ব। গ্রাফিতি আর্টিস্টদের জন্য রাখা হয়েছে ‘ডুডল ওয়াল’, এ ওয়ালে তারা আঁকতে পারবেন নিজেদের পছন্দমতো গুগল লোগো। মুভিপ্রেমিদের ইউটিউব আর গুগল প্লে মুভিসে মুভি দেখার সুযোগ দিয়ে রাখা হয়েছে ‘ক্রোমকাস্ট পড’।

LEAVE A REPLY

3 × 5 =