৭টি মিউজিক অ্যাপস যা না থাকলে মোবাইল ব্যাবহার বৃথা

0
611

মোবাইলে গান শোনার জন্য দারুণ কিছু মিউজিক অ্যাপ রয়েছে। যারা গানের পাগল এবং নিখুঁত ও মনের মতো অ্যাপস চান, শত শত অ্যাপসের মধ্যে এখানে সাতটি সেরা মিউজক অ্যাপসের কথা তুলে ধরা হলো।

১. Songkick
প্রত্যেক গানভক্তদের মোবাইলে যে অ্যাপটি চাই-ই চাই, তা হলো সঙকিক। আপনার পছন্দের শিল্পীর গানের পরিবর্তে এটি পুরো মিউজিক লাইব্রেরি স্ক্যান করবে। প্রিয় ব্যান্ড দল বা শিল্পী আপনার শহরের কাছাকাছি আসলে সঙকিক আপনাকে জানিয়ে দেবে। এ ছাড়া কোথায় কোন শিল্পী গান গাইবেন তার তালিকা পাবেন এর মাধ্যমে। এমনকি এই অ্যাপটির মাধ্যমে টিকিট পর্যন্ত কেনা যাবে।

২. IHeartRadio
হাজার হাজার রেডিও স্টেশন মোবাইলে পাবেন আইহার্টরেডিও’র মাধ্যমে। লোকাল রেডিও স্টেশনে কোনো শিল্পী এলে জানতে পারবেন। এ ছাড়া এতে বোনাস পাবেন খবর, খেলা এবং টক শো। অ্যাপটি একদম ফ্রি।

৩. Pandora
নতুন গানের আবিষ্কার করে দেবে প্যান্ডোরা। আপনার পছন্দের শিল্পী অথবা গান বাছাই করে নিজের একটি স্টেশন করতে হবে। আপনার বানানো এই স্টেশনে নতুন শিল্পীদের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া হবে আপনাকে এবং পছন্দের গানও শোনানো হবে। প্যান্ডোরা মৌলিক গানের অ্যাপ এবং সেরাগুলোর মধ্যে অন্যতম। ফ্রি ডাউনলোড করে আপগ্রেড করে নিতে পারবেন।

৪. Spotify
নতুন গান শোনাসহ পছন্দের গান শুনতে দারুণ একটি অ্যাপ স্পোটিফাই। এখানে আপনার মুড অনুযায়ী পছন্দের প্লেলিস্ট পছন্দ করে দিতে পারবেন। ফ্রি ডাউনলোড করে নতুন করতে আপগ্রেড করে নিন।

৫. Shazam
ধরুন টিভি দেখছেন বা ইমেইলে ব্যস্ত আছেন বা রেস্টুরেন্টে বসে খাচ্ছেন। হঠাৎ দারুণ একটা গান ভেসে এলো, কিন্তু জানেন না এটি কার গান। জানতে চান? তাহলে সাজেম অ্যাপটি নিন। ফ্রি ডাউনলোড করে অনেচা গানগুলোর সঙ্গে পরিচয় ঘটিয়ে দেবে এটি।

৬. Listen : The Gesture Music Player
সারা দিন যদি ঘোরার ওপর থাকেন, তাহলে গান শোনাটা জরুরি। গান ঠিক করে দিতে হাত দিয়ে বাটন চাপার প্রয়োজন নেই দ্য গেসচার মিউজক প্লেয়ার-এ। আপনার অঙ্গভঙ্গীই যথেষ্ট। কাজেই গাড়ি চালানো, ব্যায়াম বা কাজের সময় হাতের ব্যবহার না করেই ভঙ্গী দিয়ে গান বাছাই করতে পারবেন, ভলিউম বাড়াতে বা কমাতে পারবেন। ডাউনলোড ফ্রি পাচ্ছেন।

৭. CanOpener – for Headphones
গান পিপাসুদের একদম মন ভরে না গান শুনে। কারণ তাদের হেডফোনটি কমদামি। আবার এতো দাম দিয়েও হেডফোন কেনা সম্ভব নয়। তাহলে তাদের জন্য প্রয়োজন ক্যানওপেনার অ্যাপ। এটি হেডফোনের সঙ্গে কাজ করে খারাপ মানের শব্দকে মানসম্পন্ন করে দেয়। যেকোনো গানকে নিজের পছন্দের টিউন দিতে পারবেন আপনি।

একটি উত্তর ত্যাগ