জেলী বিন-এ নেট চালাচ্ছেন কিন্তু, দ্রুত শেষ হয়ে যাচ্ছে? নেট চালাচ্ছেন না তবুও নেট ব্যালেন্স থাকছে না?? দেখে নিন পোষ্টটি কাজে আসবে!!

0
969

data-usage-screen-on-android জেলী বিন-এ নেট চালাচ্ছেন কিন্তু, দ্রুত শেষ হয়ে যাচ্ছে? নেট চালাচ্ছেন না তবুও নেট ব্যালেন্স থাকছে না?? দেখে নিন পোষ্টটি কাজে আসবে!!
অ্যান্ড্রয়েড ব্যবহারকারী বিশেষ করে জেলী বিন ব্যবহারকারীরা অধিকাংশই ইন্টারনেট চালিয়ে থাকে। তাদের অনেকেই আছে, যারা মিনি প্যাক বা সীমিত এমবি বা ডেটা নিয়ে কিনে ইন্টারনেট চালিয়ে থাকে। এক্ষেত্রে তারা ইন্টারনেট চালানো অবস্থায় ভুলে যায় যে, তাদের ডেটা প্যাকেজটি খুবই লিমিটেড বা সীমিত। কারণ, অ্যন্ড্রয়েড স্মার্টফোনগুলো ইন্টারনেট ডেটা তুলনামূলক অনেক কনজ্যিউম করে থাকে। এটা অনেকের জন্য অনেকেই বিরক্তিকর হয়ে থাকে। কারণ, কিছুক্ষণ আগে সাবস্ক্রাইব করা ইন্টারনেট প্যাকটি অনেক দ্রুতই শেষ হয়ে গেল। এই সমস্যার সমাধানের জন্য অ্যান্ড্রয়েড তাদের আপগ্রেডেড ভার্সন জেলী বিন-এ একটি চমৎকার সুবিধা রেখেছে। যার নাম ‘ডেটা ইউসেজ’ এই অপশনটি ব্যবহার করে সহজেই জানা যাবে কতটুকু ডেটা খরচ হয়েছে। এমনকি কোন কোন অ্যাপ কতটুকু ডেটা কনজ্যিউম করেছে তার একটি তালিকা। এর আরো একটি চমৎকার বৈশিষ্ট্য হচ্ছে যে, ব্যবহারকারী কতটুকু ইন্টারনেট ব্যবহার করতে ইচ্ছুক সে অনুযায়ী ‘ডেটা লিমিট’ দেয়া যায়। এই বৈশিষ্ট্যটির জন্য ব্যবহারকারী’কে উক্ত অপশনে গিয়ে স্ট্যাটাস চেক করার কোন প্রয়োজন নেই। কারণ, এটি নিজে থেকেই ডেটা লিমিট পর‌্যন্ত ব্যবহার করলে নোটিফিকেশন বারে দেখাবে। আর ইন্টারনেটটি ডিজঅ্যাবল করে দিবে। পরবর্তী আবার প্রয়োজনে এনাবেল করে নেয়া যাবে।

আর এটি করার জন্য :
সেটিংস্ > ওয়্যারলেস এন্ড নেটওয়ার্কস্ > ‘ডেটা ইউসেজ’ > অবশ্যই মোবাইল ডেটা অপশনটি অন করে নিতে হবে > গ্রাফ বারে রো আর কলাম কনফিগার করে সেট করুন আপনার লিমিট।

ডুয়েল সিমের ফোনের ক্ষেত্রে অবশ্যই সিম কোম্পানী বা অপারেটরের নামের উপর ট্যাপ করে আগে ঠিক করে নিতে হবে কোন অপারেটরের সিম দিয়ে ইন্টারনেট চালাতে ইচ্ছুক।
ডেটা ইউসেজ সাইকেল অপশটিতে ট্যাপ করে জানা যাবে, কোন তারিখ থেকে কোন তারিখ পর‌্যন্ত ডেটা ব্যবহার করা হয়েছে।

আবার, ওয়াইফাইয়ের ক্ষেত্রেও ওয়াইফাইয়ের উপর ট্যাপ করে ওয়াইফাইয়ের ডেটা ইউসেজ লিমিট দেওয়ার পাশাপাশি উপরের সুবিধাগুলোও পাওয়া যাবে।
আমাদের সাথে থাকুন, এমন সব চমৎকার সব অ্যাপ নিয়ে শীঘ্র আসছি!

Facebook Page

সৌজন্যে: পিসি হেল্প (টিপস্ এন্ড ট্রিকস্)

একটি উত্তর ত্যাগ