সকল প্রকার এপ্লিকেশনের পোর্টেবল ভার্সন রাখুন আপনার ফ্ল্যাশ ড্রাইভে

1
296

অনেক সময় আমরা আমাদের করা বিভিন্ন কাজ অন্য কম্পিউটার এ নিয়ে যাই। তখন দেখা যায় যে, যেই কম্পিউটার এ কাজ করতে গেলাম সেখানে প্রয়জনীয় সফটওয়্যার টি নেই। এখন? আমার সাথে যা হয়, আমার গেমিং কম্পিউটার টি তে আমি কোন সফটওয়্যার ইন্সটল করি না। এখন অনেক সময় আমার ওয়ার্ড এর কাজ করতে হবে। কি করব? আমাদের দৈনন্দিন এমন অনেক সমস্যার সমাধান দিতে পারে এমন একটি সফটওয়্যার নিয়ে আপনাদের সাথে কথা বলব। এর আগে আমি সফটওয়্যার টির ব্যানারের কথাটা বলি,

সকল প্রকার এপ্লিকেশনের পোর্টেবল ভার্সন রাখুন আপনার ফ্ল্যাশ ড্রাইভে

আমি পোর্টেবল অ্যাপ.কম এর কথা বলছি। পোর্টেবল অ্যাপ.কম বেশ কিছু ওপেন সোর্স সফটওয়্যার এর পোর্টেবোল ভার্সন তৈরি করেছে। এবং একটি প্লাটফর্ম বানিয়েছে, যা আপনি আপনার পেন-ড্রাইভে করে নিয়ে ঘুরতে পারবেন। নিচে পোর্টেবোল অ্যাপ.কম এর প্লাটফর্ম টি নিয়ে আলোচনা করা হলো;

কনভিনিয়েন্টঃ


 

আপনি, আপনার পছন্দের কম্পিউটার প্রোগ্রাম গুলো, বুকমার্ক, সেটিংস্‌, ইমেইল, এবং আরও কিছু আপনার সাথে নিয়ে ঘুরতে পারবেন। যেকোন উইন্ডোজ কম্পিউটার এ আপনি বসেই কাজ করতে পারবেন, কোন ধরনের সেটআপ ছাড়াই এবং কোন ধরনের পারসনাল ডাটা পিছে না ফেলে রেখেই চলে আসতে পারবেন।

সকল প্রকার এপ্লিকেশনের পোর্টেবল ভার্সন রাখুন আপনার ফ্ল্যাশ ড্রাইভে

ওপেন প্লাটফর্ম এবং ওপেন সোর্সঃ


পোর্টেবোল অ্যাপ.কম আপনাদেরকে একটি সত্যিকারের ওপেন প্লাটফর্ম  সাপোর্ট দিচ্ছে, যা যেকোন হার্ডওয়্যার যেমন; USB Flash Drive, iPod, Portable Hard Drive এ আপনি ইন্সটল করে কাজ করতে পারবেন। সম্পূর্ন প্লাটফর্মটি ওপেন সোর্স  হবার কারনে, আপনি নিজেও ওপেন ফরম্যাট বানাতে পারবেন যেকোন হার্ডওয়্যার অথবা সফটওয়্যার এর জন্য।

ফ্রীঃ


 

পোর্টেবল অ্যাপ.কম স্যুট টি (এখান থেকে ডাউনলোড করে নিন) এবং এর প্লাটফর্মটিতে কোন ধরনের স্পাইওয়্যার, অ্যাডভার্টাইজমেন্ট, ট্রিয়াল ভার্সন ঝামেলা নেই। এটা ব্যাবহার করার জন্য আপনাকে আপনার ইমেইল আইডি অথবা কোন ধরনের হার্ডওয়্যার বা সফটওয়্যার ও কেনা লাগবে না।

পোর্টেবোল অ্যাপ.কম স্যুট, প্লাটফর্ম, এবং সমস্ত সফটওয়্যার সম্পুর্ন ফ্রী। আপনি চাইলেই কপি করতে পারবেন এবং শেয়ারও করতে পারবেন।

সেট-আপঃ


 

সফটওয়্যার টি আপনার পেন-ড্রাইভে অথবা পোর্টেবল হার্ড- ড্রাইভে সেট আপ করে USB পোর্ট এ সংযুক্ত করলেই টাস্ক বার এ একটি আইকন চলে আসবে। এবার আইকন টার উপরে মাউস এর রাইট বাটন প্রেস করলেই  পোর্টেবল অ্যাপ মেনু টি চলে আসবে।

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ