উইন্ডোজের এডমিনেস্ট্রেটর পাস ভাঙ্গা (xp+7+vista) না দেখলে মিস :)

30
637
আসসালামুয়ালাইকুম সবাইকে , কেমন আছেন , দুঃখিত অনেক দিন পরে আসার জন্য ।
আমাদের ওনেকের ই সাথে ঘটে যে আপরা পিসির এডমিনেশট্রেটর পাস ভুলে জাই , তাই নিয়ে আজ কে আমার এই টিউন , যদি অন্য কেউ এটি আগে পোস্ট করে থাকেন তাহলে আমি আন্তরক ভাবে দুঃখিত .
আমাদের মধ্যে যারা উইন্ডোজ (এক্সপি/ভিসতা/৭) ইউজ করি তাদের অনেককেই বিভিন্ন কারনে এডমিন পাসওয়ার্ড দিয়ে রাখি। যদি কখনো পাসওয়ার্ড ভুলে যাই তখন নতুন করে সেটাপ দেয়া ছাড়া উপায় থাকেনা। এই পোষ্টে আপনাদের বলব কীভাবে পাসওয়ার্ড ভুলে গেলেও সেটাপ না দিয়েই লগ ইন করবেন।

প্রথমেই আপনাদের 4 মেগাবাইটের এই সফট টি ডাউনলোড করতে হবে। ডাউনলোড করুন এখান থেকেঃ http://pogostick.net/~pnh/ntpasswd/bootdisk.html
উইন্ডোজের এডমিনেস্ট্রেটর পাস ভাঙ্গা (xp+7+vista) না দেখলে মিস :)
এই সফটের সুবিধা হচ্ছেঃ

১| নতুন পাসওয়ার্ড দিতে পুরাতন পাসওয়ার্ড জানার দরকার নেই।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২| এটা অটোমেটিক আপনার পুরাতন এডমিন পাসওয়ার্ড ডিটেক্ট করবে এবং আপনাকে নতুন পাসওয়ার্ড দিতে বলবে।

৩| এটা দিয়ে পাসওয়ার্ড চেঞ্জ করা ছারাও রেজিষ্ট্রি এডিটরের কাজ করতে পারবেন।এমনকি লিনাক্স/ইউনিক্সেও।

এটা যেভাবে কাজ করেঃ

প্রায় প্রত্যেক উইন্ডোজ ওএস তাদের পাসওয়ার্ড SAM(Security Accounts Manager) নামের একটি ফাইলে সেইভ করে রাখে।ফাইলটি থাকে \windows\system32\config এ। কিন্তু ওএস চলাকালে এটা কেউ খুলতে পারেনা।এজন্য আপনাকে পিসি বুট অফ করতে হবে এরপর ফাইলটি অপেন করতে হবে যা প্রায় অসম্ভব।Offline NT pw & reg editor সফটটি এই কাজটি করে এবং এডমিন সহ যেকোনো ইউজার একাউন্টের পাসওয়ার্ড রিসেট/রিমুভ করতে পারে।

যেভাবে করবেনঃ

প্রথমে সফট টি ডাউনলোড করুন। এরপর জিপ ফাইল টি ওপেন করুন। সেখানে আপনি একটি বুটেবল ইমেজ পাবেন (cd100627.iso)। এরপর এটি একটি সিডিতে বার্ন করুন। ব্যাস তৈরী হয়ে গেল। এরপর ওই সিডি দিয়ে ওএস বুট করুন ও সেখানে দেখানো ইন্সট্রাকশন মত পাসওয়ার্ড রিসেট বা রিমুভ করুন।

ওই সিডি দিয়ে আপনার বা যে কারও পাসওয়ার্ড প্রটেক্ট পিসিতে ঢুকতে পারবেন।

সো একটা সিডি বানায়া রাখেন আর অপকর্ম চালান যে কারও পিসিতে।
তো সবাইকে gudi gudi ni8 জানাই আর বিদাই নিই :D

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

30 মন্তব্য

  1. ভালো হইছে কিন্তু কিছু ফটো দিলে আরো ভালো হইত….ভালো থাকবেন…..

  2. ভাই আমার জানা ছিল পোস্ট টা আমি করতাম।কিন্তু আপনি করে ফেললেন এই জন্য আপনাকে আরও ধইন্না।তবে এক্সপি পাসওয়ার্ড ব্যাঙ্গতে সফটওয়্যার লাগেনা এটা নিয়ে আমি পোস্ট করবো। আপনার পোস্ট টি ভালো হয়েছে

    • :পি :পি
      আপনার উইন্ডোজ এক্সপি স্বাভাবিক ভাবে অন করুন। যখন আপনাকে পাসওয়ার্ড দিতে বলবে তখন Ctrl + Alt + Del (দুইবার চাপুন) তাহলে আপনি উইন্ডোজ 2000 মত লগিন স্ক্রিণ দেখতে পাবেন। তখন ইউজার নেইম এ লিখুন Administrator এবং পাসওয়ার্ড বক্সে কিছু না লিখে এন্টা………র করুন। দেখুন আপনি লগিন করতে পেরেছেন। এবার আপনার ইচ্ছামত ইউজার সেটিং করুন।
      নোটঃ কিন্তু যদি উইন্ডোজ সেটাপ দিবার সময় এডমিনিষ্ট্রেটর একাউন্ট এ পাসওয়ার্ড ব্যবহার করা হয় তাহলে এই পদ্ধতি কাজে দিবে নাহ।

      • ভাই আমাকে ও এস বুট কি বলেন প্লিস . আমি সিডি বানাইলাম কিন্তু বুট করতে পারি নাই . ও এস বুট কিভাবে দিতে হবে আমাকে বলেন . প্লিস ভাই

      • ভাই আমি সিডি বানাইসি কিন্তু বুট করতে পারসিনা। আমাকে একটু বলবেন প্লিস কিভাবে বুট করতে হয়। ও এস বুট কিভাবে করে । প্লিস বলবেন।

      • ভাই আমি সব করলাম কিন্তি রিসেট অপসন টি বুঝতে পরসি না l যদি ভিডিও দিয়া বুঝাইয়া দিতেন আমার জন্য ভালো হত l প্লিস ভাই video দিয়া বুঝাইয়া দেন প্লিস l কল ও হেল্প মে 01840685755

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

15 + 9 =