কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ০৭

4
599
কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ০৭

বান্দা_ ইখতিয়!র

আসসালামু আলাইকুম। স্বাগতম আপনাকে। কেমন আছেন আপনি? আশা করি ভাল আছেন। আমি তথ্য প্রযুক্তিকে ভালবাসি। তাই দীর্ঘ
দিন যাবত এখানে আছি। https://www.facebook.com/amidorunto
কম্পিউটার সমস্যা ও সমাধান : পর্ব ০৭

আসসালামু আলাইকুম।


সমস্যা : আমি কোর আই৩ প্রসেসরের কম্পিউটার ব্যবহার করি। কিন্তু আমার কম্পিউটারে সব গেইম ভালোভাবে খেলা যায় না। বিশেষ করে ফুটবল, ক্রিকেট, জিটিএ : ভাইস সিটি ইত্যাদি গেইম খুব ধীরে ধীরে চলে এবং স্ক্রিন মাঝেমধ্যে আটকে যায়। মাহের, বাকলিয়া, চট্টগ্রাম।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

-সমাধান : শুধু উচ্চক্ষমতার প্রসেসর ব্যবহার করলেই সব ভিডিও গেইম সঠিকভাবে খেলা যায় না। উচ্চ রেজ্যুলেশনের ভিডিও গেইম খেলার জন্য উচ্চক্ষমতার গ্রাফিকস কার্ড এবং র‌্যাম প্রয়োজন হয়। গেইমের চাহিদানুযায়ী আপনার কম্পিউটারে গ্রাফিকস কার্ড এবং র‌্যাম ব্যবহার করুন।

 

সমস্যা : আমি ইউম্যক্স অষ্ট্রা ৫৬০০ মডেলের স্ক্যানার ব্যবহার করি। কিন্তু কিছুদিন ধরে স্ক্যানারটি ব্যবহারের সময় ‘ব্লগ’ দেখাচ্ছে। স্ক্যানারটির ড্রাইভার মুছে আবার নতুন করে ইনষ্টল করেছি। কিন্তু সমস্যার সমাধান হয় নি। আমানত হোসেন মাসুম, কচুয়া, সখীপুর, টাঙ্গাইল।

-সমাধান : আপনার স্ক্যানারটিতে হার্ডওয়্যারজনিত সমস্যার সৃষ্টি হয়েছে, যা স্ক্যানারটি পরীক্ষা না করলে শনাক্ত করা সম্ভব নয়। স্ক্যানারটির বিক্রয়োত্তর সেবার মেয়াদ থাকলে বিক্রেতা প্রতিষ্ঠানের কাছে নিয়ে যান।

 

সমস্যা : আমার কম্পিউটারে বাংলা ফন্ট ইনষ্টল করা থাকলেও ইন্টারনেটে কোনো সংবাদপত্র পড়তে পারিনা। আমি বেশ কয়েকবার ফন্ট ইনষ্টল করলেও সমস্যার সমাধান হয় নি। মাহফুজুল হক, জেল রোড, সিলেট।

-সমাধান : কম্পিউটার বাংলা ফন্ট থাকলে সেটাকে ফন্ট অপশনে সেটআপ করে নিতে হবে। আপনি নতুন করে বাংলা ফন্টের যেকোনো সফটওয়্যার ইনস্টল করে ফন্ট অপশনে সেট করুন।

 

সমস্যা : কম্পিউটারে গান শোনার সময় শব্দ নিজ থেকেই কমবেশি হয়। আবার মাঝেমধ্যে কোনো গান চালু করলে কোনো শব্দ শোনা যায় না।
ফিরোজ আহমেদ, ফুলতলা, বেতাগী, বরগুনা।

-সমাধান : আপনার স্পিকারের জ্যাকটি সম্ভবত সঠিকভাবে সংযোগ দেওয়া হয়নি। সঠিকভাবে স্পিকারের জ্যাকটি সংযোগ দেওয়ার পর কাজ না হলে স্পিকারের কেব্ল্টি পরিবর্তন করতে হবে।

 

সমস্যা : আমার কম্পিউটারের মাই কম্পিউটার থেকে কোনো ড্রাইভ খোলা যাচ্ছে না। তবে ডেস্কটপে থাকা ফাইল ব্যবহারের পাশাপাশি এঙ্প্লোর অপশন ব্যবহার করে ড্রাইভগুলো খোলা যায়।
শোয়েব মজুমদার, আহম্মদপুর, সুজানগর, পাবনা।

-সমাধান : আপনি প্রথমে ভাইরাস স্ক্যান করে নিন। কাজ না হলে নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করুন। আগের ইনস্টল অপারেটিং সিস্টেমটির ফাংশন মিসিং আছে।

 

:: কালের কন্ঠ :: আপনার যেকোনো সমস্যার সমাধান জানাতে আমাদের আছে ‘টেক ডাক্তার’। আপনার পাঠানো সমস্যার সমাধান জানাচ্ছেন বিশেষজ্ঞরা। আগামী ‘টেক ডাক্তার’-এর জন্য সমস্যা লিখে পাঠিয়ে দিন এই ঠিকানায় :


টেক প্রতিদিন,

কালের কণ্ঠ, প্লট-৩৭১/এ, ব্লক-ডি,

বসুন্ধরা আবাসিক এলাকা, বারিধারা, ঢাকা-১২২৯।

ই-মেইল : techprotidin@kalerkantho.com


টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. সমস্যা : আমার কম্পিউটারে বাংলা ফন্ট ইনষ্টল করা থাকলেও ইন্টারনেটে কোনো সংবাদপত্র পড়তে পারিনা। আমি বেশ কয়েকবার ফন্ট ইনষ্টল করলেও সমস্যার সমাধান হয় নি। মাহফুজুল হক, জেল রোড, সিলেট।
    bhul hole maf krben tj vai ra ….
    upni jodi xp sp 2 user hon tahole 1st a akta xp sp2 cd enter koren then
    satart manu >control panel>Regional and Language option>
    Languge > install files from complex script and right to left languages (including Thai) te tick sinno bosiye din.then apply >ok

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fourteen − 11 =