““মোবাইল হারালেও contact number হারাবে না !!!!”

13
480

"“মোবাইল হারালেও contact number হারাবে না !!!!"“আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহ তায়ালার মেহেরবাণীতে সবাই ভাল আছেন। আজ টিউনার পেজে আমার ১ম পোষ্ট। অবশ্য টিউনার পেজের সাথে পরিচয় আমার বহু দিনের। আজকে আপনাদের মধ্যে যারা মোবাইল ব্যবহার করেন, তাদের জন্য এই টিপস।ভিবিন্ন কারণে আমরা মোবাইল হারিয়ে ফেলি বা চুরি যায় .. প্রয়োজনে ফরম্যাট দিতে হয় .তখন মোবাইলে থাকা নাম্বার ও হারিয়া যায়.. দরকারী নাম্বার হরালে মাথার চুল ছিড়তে ইচ্চা করে ..হারানু নাম্বার পুনরায় কিভাবে পাবেন তা আমি আপনাদের সাথে শেয়ার করব ..যারা সিম্বিয়ান সেট ব্যবহার করেন তারা নিশ্চয় netqin mobile সম্পর্কে জানেন.,যারা জানেন না তাদের জন্যে এই পোস্ট ..খুব ভালো একটা antivirus ..আমি নিজে এটা ব্যবহার করে উপকার পাচ্চি” ..কাজের কথায় আসি..

১.প্রথমে এই লিঙ্ক থেকে download করে নিন ..http://www.netqin.com/en/antivirus/download/#symbian

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

২.তারপর ওপেন করে system manager option যান, contacts backup এ ক্লিক করুন .

"“মোবাইল হারালেও contact number হারাবে না !!!!"৩.তারপর আবার backup এ ক্লিক করুন .

৪. ২ টা option আসবে .backup to server এবং backup to SD card .চাইলে আপনার মেমরি কার্ড এ backup রাখতে পারবেন..তার জন্যে আপনি backup to SD কার্ড এ ক্লিক করতে হবে.

৫. হারিয়া গেলে ফিরে পেতে backup to server এ ক্লিক করুন …"“মোবাইল হারালেও contact number হারাবে না !!!!"

৬.user name এ আপনার email ID দিন .password এ আপানর পছন্দ মত দিন ..log in করুন .

৭.log in দেবার পর জানতে চাইবে আপনি backup করতে চান কিনা .আপনি YES এ ক্লিক করুন ..আপনার কাজ শেষ .

“মোবাইল হারিয়ে যাক..যে কুনো সিম্বিয়ান সেট থেকে নতুন করে netqin download দিন ..পূর্বের নিয়ম মত contacts backup এ যান .restore এ ক্লিক করুন. আবার restore from server এ ক্লিক করুন .user name এ email id দিন এবং passwared দিন ..পুনরায় ফিরে পাবেন আপনার হারানু নাম্বার” ..

আর কিছু জানতে চাইলে জানাবেন. ভুল হলে মাফ করে দিয়েন ,,..

ভালো থাকবেন .

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

13 মন্তব্য

  1. বিষয় টি জানাছিলনা , জানা হ লো । সেয়ার করার জন্য ধন্যবাদ ।

  2. thanx bro..good post.apni amakay boltay parben kibabay ami amr pc tay contact and msg save koray raktay pari mobile tekay and jay kunu mobile a transfer kortay pari

    • ধন্যবাদ. ঐটা করতে হলে আপনাকে PC SWITCH এর মাধ্যমে করতে হবে..PC SWITCH এ contact option আছে ..সেখান থেকে select করে আপনার কম্পিউটার এ নিতে পারবেন..আবার অন্য mobile এ ও নিতে পারবেন ..আপনি যে ধরনের mobile use করেন তার pc switch লাগবে ..ভালো থাকবেন..

    • আমার mobile থেকে নাম্বার গুরুত্বপূর্ণ ..mobile হারিয়া যাক but নাম্বার যেন না হারায় ..আপনার হারালে প্রবলেম নাই ..একবার হারায়সিলো বুচ্সিলাম ঠেলা কারে কয় ..LOL :)
      কিছু কিছু number থাকে যা mobile থেকে অনে দামী ..

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

16 − 6 =