আপনার কম্পিউটার স্ক্রিনসর্ট নিন কোন স্ফটওয়ার ছাড়া ।

29
627

আস্সালামু আলাইকুম । .. আসা করি সবাই ভাল আছেন । অনেকদিন পড়ে আবার আসলাম নতুন কিছু নিয়ে । আসকের পোস্টটি আপনার পিসি তে সহজে স্ক্রিনসর্ট নিতে পারেন তাও কোন স্ফট ছাড়া । …….

তো চলুন তাহলে কিভাবে করবেন এ কাজটি । খুব সহজ । এজন্যে শুধু আপনার পিসির একটি বোতাম টিপতে হবে আর মাইকরোস্ফট ওয়ার্ড বা পেইন্ট এ পেস্ট করুন । কিভাবে করবেন তা এবার দেখে নেই ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আপনার কম্পিউটার স্ক্রিনসর্ট নিন কোন স্ফটওয়ার ছাড়া ।

প্রথমে আপনি আপনার কিবোর্ড এর ” print screen sysrq ” বোতামে ক্লিক করুন । যা পাবেন ইনসার্ট বোতামের উপরে । বিভিন্ন কিবোর্ড এ বিভিন্ন স্থানে থাকতে পারে ।

এরপর আপনি আপনার  মাইকরোস্ফট ওয়ার্ড বা পেইন্ট ওপেন করে সেখানে পেস্ট করুন ঠিক সেভাবে যেভাবে আপনি আপনার ফাইল পেস্ট করেন । অথবা পেস্ট করার জন্যে আপনি  “ctrl+V” এও ক্লিক করে পেস্ট করতে পারেন । এবার দেখুন আপনি আপনার পিসিটির স্ক্রিনসর্ট নিতে পেরেছেন ।

ভাল লাগলে জানাবেন ।

ধন্যবাদ —

 

এটি আমার ব্লগে প্রথম প্রকাশিত —

www.nofayed.com

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

29 মন্তব্য

  1. যে যাই বলেন ভাই পোষ্টটা আমার ভাল লেগেছে। কারন আমার এটা জানা ছিল না ধন্যবাদ ( মাহবুব হোসেন ) ভাই।

  2. আমি নিজে দেখেছি অনেকে প্রিন্ট স্কিন , স্ক্রল লক এর কাজ অনেকে জানেনা ।
    আমি নিজেও এক সময় জানতাম না , একটি বই এ স্কিন শট দেখে , মনে প্রশ্ন জেগেছিল কি ভাবে স্কিন শট করতে হয় ।
    একজন নতুন ব্যবহারকারী টিপি তে প্রবেশ করে । এই পোস্ট টি পড়ে উপকৃত হতে পারে ।
    ধন্যবাদ টিজে কে ?

    এটি আমার ব্লগে প্রথম প্রকাশিত — তে http://www.nofayed.com এর লিংক টি বসিয়ে দিবেন । মাঝে মাঝে বিরক্ত লাগে । কারন আপনার প্রতিটি পোস্ট ই তো http://www.nofayed.com এ প্রকাশিত ।

  3. কিছু কিছু মানুষ নিজেকে খুব জ্ঞানী মনে করে।যাই হোক পোস্ট টা ভাল হয়েসে …

    • আমি ৫ বছর যাবত কম্পিউটার ব্যাবহার করি,সি সার্প প্রোগ্রামিং শিখতেছি কিন্তু কির্বোট থেকে স্ক্রিনসর্ট কিভাবে নেয় জানতাম না।
      মাহবুব হোসেনকে ধন্যবাদ,আপনার মাধ্যমে জানলাম।আমরা অনেকে অনেক কিছু্ই জানিনা ।আক্রমন আত্তোক মতামত থেকে বিরত থাকুন।

  4. দ্যা নেক্সট টিজে ভাই এর সাথে সহমত পোষণ করছি,
    ১ ব্যবহারকারী- ভাই আপনার মত সবাই তো আর সব জান্তা নয় | হয়ত এই পোস্টটা কারো কারো উপকারে আসবে (যারা জানেনা )| তাই আমি মনে করি আপনার এ ধরনের মনোভাব পরিতেগ করা উচিত | কিছু মনে করবেন না , অহংকার পতনের মূল , আপনি মনেহয় কথাটা ভুলে গেছেন |
    মাহবুব হোসেন ভাই, অনেক ধন্যবাদ পোস্ট টি ভাগ করার জন্য | (বাজে লোকের কথায় কান না দিয়ে আমাদেরকে আরো সুন্দর সুন্দর পোস্ট উপহার দিবেন এই প্রত্যাশা রইলো )| ধন্যবাদ সবাইকে

  5. আমি একটি কথা বলছি শুনুন আমরা এখানে আসি কিছু শিখতে বা শেখাতে যে যা পারে সেটাই তো বলবে কারন অনেকেই হয়ত তা জানে না তাই এগুলো নিয়ে তর্ক করে কি লাভ।

      • আপনার থেকে বেশী পোস্ট আরও অনেকে করেছে,আপনার মত অহংকার করেনি।টিউনার পেজের আইন অনুযা ই আপনার শাস্তি হওয়া উচিৎ বলে মনে করি।

      • আপনি নিজেকে কি মনে করলেন(konrad zuse নাকি Steve jobs) বুজতে পারলাম না । আপনি বলেছেন, টিউনারপেজে এধরনের পোস্ট থাকলে সবার বদনাম হয় । আপনার অবগতির জন্য জানাচ্ছি, Microsoft সহ অনেক নামীদামী ওয়েবসাইটে কিভাবে File কপি করতে হয় তা নিয়ে পোস্ট আছে তাই বলে কি সেই ওয়েবসাইট গুলো ফালতু হয়ে গেলো?? যদি ব্যবহারেই বংশের পরিচয় হয়ে থাকে তবে আপনার বংশ পরিচয় নিয়ে আমি যথেষ্ট সন্দিহান । কোন সুস্থ মস্তিষ্কের মানুষ এভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করতে পারে না । আপনি বেশী জ্ঞানী তাই আপনাকে সালাম জানাই । ধন্যবাদ আপনাকে ।

    • আমি কয়টা পোস্ট করেছি দেখে তারপরে কথা বলুন .

  6. ফালতু পোস্ট। বিস্তারিত পোস্ট করবেন নয়ত এগুলো ফালতু পোস্ট করবেন না।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 5 =