ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)

14
6918
ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)

এম.এস. পলাশ

জীবন ফুলের এক একটি পাপড়ি এক এক করে কেন জানি ঝড়ে যাচ্ছে, একটু একটু সময় এগিয়ে আসছে, মনে হচ্ছে নতুন এক জীবন আমার জন্য অপেক্ষা করছে, হয়তো এক দিন আমি আর থাকব না, সে দিন আমার লেখা থেকে যাবে। আমি থাকব আমার লেখার মাঝে, হয়তো কেউ কোন দিন আমার এই লেখাগুলি পড়বে না- কিন্তু আমি চাই, আমার এই লেখাগুলো রয়ে যাবে চিরদিন।
ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
আসসালামু আলাইকুম, অনেক দিন হল ম্যাজিক নিয়ে লিখছি না । এবার যে ম্যাজিকটার কথা বলতে চাচ্ছি তা সম্পূর্ণ অংকের ম্যাজিক। ম্যাজিকের উদ্দেশ্যই হল দর্শককে অবাক করা। অংকের সাহায্য নিয়ে ম্যাজিক প্রায় সব ম্যাজিশিয়ান-ই দেখান। অংকের সাহায্যে সহকেই দর্শকদের অবাক করানো যায়। তাঁর আগে আমার আগের ম্যাজিক গুলো এক নজরে দেখে নিন

ম্যাজিকের জগৎ রহস্যের জগৎ। অসম্ভব, বিস্ময়কর দৃশ্য দেখানোই হল ম্যাজিক। এসো নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ১ )


অংকের ম্যাজিকের সুবিধা হল শুধু একটা খাতা ও কলম হলে যে কোন সময় যে কোন ভাবে তা দেখান যায়।

Big Sister & Brother ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
তাহলে আজ আমি ভাই বোনের ম্যাজিক নিয়ে
একজন ম্যাজিশিয়ান এর জিবনের গল্প দিয়ে ম্যাজিক টা লিখলাম ম্যাজিশিয়ান প্রথমে এই ভাবে শুরু করেন ম্যাজিক টি
একদিন আমি মামার বাড়ি বেড়াতে যাই । রাতে মামার সাথে বসে ছিলাম । ম্যাজিক দেখানোর কোন জিনিস পত্র সঙ্গে নেই। কিন্তু আমি বেসে থাকার বান্দা নই। শুরু করলাম অংকের ম্যাজিক। খাতা আর কলম দিলাম। বললাম আপনি আপনার কোন পরিচিত ব্যাক্তির ভাই বোনের সংখ্যা ধরুন। তারপর যা হিসাব করতে বলি করেন। দুলাভাই ভাই- ৩ এবং বোন- ৪ ধরল। আমি বললাম খাতাতে কিছু হিসাব করেন আমাকে না দেখিয়ে। প্রথমে বললাম ভাই এর সাথে ১ যোগ করেন তহলে হল ৩ + ১ = ৪ তারপর বললাম ঐ ফলের সঙ্গে ২ গুণ করেন। তাহলে হল ৪ x ২ = ৮ এর পর বললাম ঐ ফলের সঙ্গে ৩ যোগ করুন। তাহলে হল ৮ + ৩ = ১১ এরপর বললাম ঐ ফলের সঙ্গে ৫ গুণ করেন। তাহলে হল ১১ x ৫ = ৫৫ সবশেষে বললাম এবার ঐ ফলের সঙ্গে বোন সংখ্যা যোগ করেন। তহলে হল ৫৫ – ৪ = ৫৯ তারপর আমি বললাম, “এতক্ষণ যে হিসাব করলেন, তা আমার পক্ষ্যে বলা সম্ভব যদি কিনা আপনি সর্বশেষ ফলটা আমাকে বললেই আমি আপনার ভাই-বোনের সংখ্যা বলতে পারব।” দুলাভাই বলল, ৫৯। আমি সাথে সাথে বলে দিলাম ৩ ভাই ও ৪ বোন।
দুলাভাই তো অবাক। আরো কয়েকবার করল। আমিও সঠিক উত্তর দিলাম। অবাক হয়ে বললেন “ব্যাপার কি?” আমি টমেটো মার্কা হাসি দিয়ে বললাম “ব্যাপার কিছু না শুধু দের লিটার কোকাকোলা।” দুলাভাই বললেন, “মানে ?” আমি বললাম, “পোলাও মাংস খেয়ে কি কোকাকোলা না খেলে চলে? টাকা দেন, পাশের দোকান থেকে কোকাকোলা আনি, খাই, তারপর ব্যাপার বলব।” কোকাকোলা খেয়ে আমি কৌশল খুলে বললাম। ________________ বলে দিছে আপনি কি কিছু বুজতে পারছেন ????
আসলে ব্যপারটা খুব সহজ। তা বলার জন্য আমাকে একটি দের লিটার 7 UP :P ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
এতোক্ষণ এতো বড় অংকের ম্যাজিক দেখালাম 7 UP না পাইলে কি চলে ?
http://upload.wikimedia.org/wikipedia/commons/1/1a/Balkay,_Pal_-_Sister_and_Brother.jpg ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 Avm‡j e¨cviUv Lye mnR| me©‡kl dj †kvbvi ci Zv †_‡K 25 ev` w`‡j †h dj cvIqv hvq Zvi cÖ_g AsK (Digit) fvB Gi msL¨v 2q msL¨v (Digit) ‡evb Gi msL¨v| `yjvfvB me©‡kl dj 59 ejvi ci Avwg g‡b g‡b 25 ev` w`jvg| Zvn‡j 59 Ñ 25 = 34| GLv‡b 3wU fvB 4wU †evb| ïay m~ÎwU wVKgZ gyL¯— K‡i wb‡Z n‡e| m~ÎwU nj t fvB + 1 ´ 2 + 2 ´ 5 + †evb = dj           GB m~Î g‡Z †hvM/¸Y Kivi Av‡`k w`‡Z n‡e| †k‡l djwU †R‡b wb‡q 25 ev` w`‡iB n‡e|           KvD‡K `yB/wZb evi †`Kv‡Z †M‡j bZzb m~Î cÖ‡qvM Ki‡j fvj nq bv? Avi GKwU m~Î nj t          fvB ´ 5 + 7 ´ 2 + †evb = dj           GB m~‡Îi me wKQzB Av‡Mi gZ| wKš‘ GB m~Î cÖ‡qvM Ki‡j dj n‡Z 14 ev` w`‡Z n‡e| Ab¨vb¨ meB Av‡Mi GKB avivq|


18561 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!  ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
আশা করি ম্যাজিক গুলো আপনাদের সবার কাছে ভালো লাগবে আর যদি ভালো লাগে তবে কমেন্ট করবেন  । ভালো থাকবেন সবসময় ।
ifacuh 2 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!  ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
 24edzx1 1 পোর্টেবল সফটওয়্যার এর ভূবনে আপনাকে স্বাগতম !!!!  ম্যাজিশিয়ানের নতুন কিছু ম্যাজিক শিখি (পর্ব ৪)
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

14 মন্তব্য

  1. আমার এক মেয়ে স্টুডেন্ট ছিল। দেড় বছর পড়িয়েছিলাম প্রায়। ছাত্রী হিসেবে ভাল থাকলেও ব্রেইনে সমস্যার কারণে অংকের নাম শুনলেই গায়ে জ্বর আসত। তারপর, পড়াইতে গিয়ে তাকে অংশ করাতাম + অংকের কিছু টেকনিক ও জাদু শিখাতাম। আলহামদুল্লাহ, আমার স্যার এখন অংকে ফাষ্ট ক্লাস। অংক এখন তার কাছে কোন ব্যাপারই না। :) :)

    আপনার এই অংকটাও ভাল লাগলো + শিখে নিলাম :) আশা করি নিয়মিত লিখবেন।।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × one =