মোবাইল কে মডেম হিসেবে ব্যবহার করলে স্পীড বাড়ানোর একটা টিপস

7
1379

সালাম সবাইকে আসা করি সবাই ভালো আছেন। আমি আজ আপনাদের তাই লিখতে যাচ্ছি।আসল কথায় চলে আসা যাক। আমি যেহেতু নকিয়া ব্যবহার করি তাই আমি নকিয়া সেট এর জন্যই লিখব। তবে যারা অন্য সেট ব্যবহার করে তারা একটু চেষ্টা করলেই পারবেন। আর না পারলে আমি তো আছিই। প্রথমে NokiaPc Suite দ্বারা আপনার সেট কানেক্ট করুন, তারপর Connect to the Internet ফাংশান ব্যবহার করে ইন্টারনেট এ কানেক্ট করুন। কানেক্ট হয়ে গেলে এবার ডিসকানেক্ট করে ফেলুন। এবার Start মেনু থেকে Run এ ক্লিক করুন। এবার ncpa.cpl লিখে Enter চাপুন। এখন যে পেইজটা আসলো সেখানে NokiaN70 USB Modem#1বা এর মত একটা জিনিস দেখতে পাবেন।

ঐটাতে Right Mouse ক্লিক করে Propertise এ ঢুকে Configure থেকে Meximum speed(bps) এর পাশের Box থেকে click করুন 92160 তারপর ok এবং ok করে বেরিয়ে আসুন। এবার NokiaN70 USB Modem#1 এ Double Click করুন এবং Dial এ ক্লিক করুন। দেখবেন যে কানেক্ট হয়ে গেছে। মজার কথা হচ্ছে এর পর থেকে আপনার আর NokiaPc Suite ব্যবহার করতে হবে না। আপনি কেবল Run থেকে ncpa.cpl লিখে Enter চাপবেন, অথবা Controlpanel থেকে Network Connection এ Click করে NokiaN70 USB Modem#1 তে Doubleclick করে Dial করবেন।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

বিঃদ্রঃ পরবর্তীতে যদি আপনি NokiaPc Suite ব্যবহার করে ইন্টারনেট কানেক্ট করেন তাহলে আপনার এই সেটিংস বাদ হয়ে যাবে এবং আপনাকে তা পূনরায় করতে হবে।প্রথমে কানেক্ট করে ডিসকানেক্ট করতে বলেছি কেবল মাত্র যারা প্রথম কানেক্ট করছে তাদের জন্য। আর যদি আপনি আগেও কানেক্ট করে থাকেন তাহলে এত কিছু করার দরকার নাই। আপনি Run থেকে কাজ শুরু করবেন। আমার সেট নকিয়া এন70 তাই NokiaN70 USB Modem দেখায়। #1 এর মানে আপনি আপনার কম্পিউটার এর 1 নং পোর্ট এ লাগিয়েছেন।Bluetooth ব্যবহার করে যারা নেট ব্যবহার করে তারাও এই একই কাজ করতে পারেন। তবে আপনাদের স্পিড অত বেশী হবে না। আপনারা কোন পোর্ট বা কোন Bluetooth সেটিংস ব্যবহার করছেন তা বের করতে নেট কানেক্ট অবস্তায় Run থেকে ncpa.cpl এ Enter চাপবেন এবং যে জিনিসটা হালকা নীল রং এর দেখাবে সেটাই আপনার সেটিংস বুঝে নিবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

  1. পোস্টটা 16,500এর বেশি পড়া হয়েছে আর কমেন্ট মাত্র তিনটা!!! লুল রে লুল……এতো লুল কই রাখি??!

  2. তার মানে এক ঢিলে দুই পাখি নাকি! এভাবে সেটিংস করলে পরবর্তিতে ইন্টারনেট ব্যবহার করতে আর কোন দিন নোকিয়া পিসি সুইট লাগবে না এবং সাথে সাথে স্পীড টাও বাড়বে ।

  3. dhonno bad apnake
    ami vai Symphony X-120 use kori
    amar jonno shorbo pori symphonyr shob user der ektu help koren.
    apnar uttorer opekkhay roilam.

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen + sixteen =