স্প্যাম মেইলের চিন্তা ছাড়ুন, জেনে নিন কার্যকর পন্থা :) :D

4
293

আমরা নেটে কাজ করার সময় বিভিন্ন যায়গায় টেম্পরারি ইমেইল এড্রেস ব্যবহার করতে হয়। অনেক সময় বিভিন্ন সাইটে রেজিস্ট্রেশন করার জন্য অথবা হঠাৎ একটি সাময়িক ইমেইল এড্রেসের দরকার পড়লে আমরা জিমেইল অথবা ইয়াহুর একাউন্ট তৈরি করে সময় নষ্ট করি। অনেক সময় নিজের ইমেইল আইডি ব্যবহার করি এবং পরে দেখা যায় অনর্থক কিছু ইমেইল (যেগুলো স্প্যাম মেইল হিসেবে পরিচিত) এসে আমাদের ইমেইল ইনবক্স ভরিয়ে দেয়।

অনেক সময় এই স্প্যাম মেইলগুলোই আমাদের আইডি পাসওয়ার্ড চুরি করে নিয়ে যায়। হ্যাক করে বিভিন্ন একাউন্ট, এমনকি ক্রেডিট কার্ডের মতো মূল্যবান অনেক কিছুই হারাতে হয় আমাদের। এই সবই এই স্প্যাম মেইলের কারনে।

তবে আমরা একটু সতর্ক হলেই এই ঝামেলাটি হতে বাঁচতে পারি।
এজন্য আপনাকে প্রতিক্ষেত্রে যখনই টেম্পরারি কোন ইমেইল একাউন্ট কোন সাইটে দেওয়ার প্রয়োজন হলে আপনি – “যে কোন একটি আইডি@mailinator.com” ঠিকানাটি ব্যবহার করবেন। উদাহরণস্বরূপ: test@mailinator.com। তাহলে যা স্প্যাম মেইল আসুক না কেন সবই জমা হবে Mailinator এর ইনবক্সে। ভাববেন না। আপনি যে কোন আইডিই ব্যবহার করতে পারেন।
এবার ভাবছেন কি মেইল আসলো চেক করবেন কি করে? সমস্যা নেই। চলে যান এই ঠিকানায়:http://www.mailinator.com/index.jsp এবার Check your Inbox লেখা বক্সে আপনার ব্যবহৃত আইডিটি টাইপ করে এন্টার চাপুন। ব্যাস, আপনি পেয়ে যাবেন আপনার টেম্পরারি ইনবক্স। একাউন্টটি কিছু ঘন্টার জন্য একটিভ থাকবে। তারপর এটি অটোমেটিকভাবেই মুছে যাবে। তার সাথে সাথে এটি খেয়ে ফেলবে আপনার একাউন্ট ইনবক্সে আসা সকল স্প্যাম মেইলগুলো। তাই এই সাইটটির স্লোগান হচ্ছে: Mailinator – Let them Eat Spam!
টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

9 − three =