Man For Man ( মানুষ মানুষের জন্য)

6
1567

Man For Man ( মানুষ মানুষের জন্য)Man For Man ( মানুষ মানুষের জন্য)

https://www.facebook.com/manusmanusherjonno

একটি মানবিক আবেদন:
বাঁচতে চায় সাদ্দাম

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আর দশজন শিক্ষার্থীর মতই প্রতিযোগিতার নানা ধাপ মাড়িয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের বারান্দায় পা রেখেছিল সাদ্দাম হোসাইন। দেশের অন্যতম বিদ্যাপিঠ খ্যাত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের ১ম বর্ষের ছাত্র সে। দারিদ্রের পিছুটানের সাথে পাল্লা দিয়ে তার সেই সাফল্যে অনেকের মত তার মা-বাবা ও পরিবারের মুখে ফুটেছিল আনন্দের হাসি, আশায় বেঁধেছিল বুক।

কিন্তু আজ সে হাসি আর আশাকে কান্নায় পরিনত করে দিয়েছে এক মরন ব্যাধি। গত দু বছরে যা প্রায় নষ্ট করে দিয়েছে সাদ্দামের বাম কিডনীকে। এই দীর্ঘ্য সময়ে টিকে থাকার লড়াইয়ে হার মেনে সে আজ শয্যাশায়ী।

বিশ্ববিদ্যালয়ের আঙ্গিনা ছেড়ে গত তিন মাস নগরীর বিভিন্ন হাসপাতাল চিকিৎসাধীন ছিল সাদ্দাম। সব চেষ্ঠাকে ব্যর্থ করে বর্তমানে পিজি হাসপাতালে চিকিৎসাধীন আছে সে। ইতোমধ্যে চিকিৎসক তাদের সীমাবদ্ধতার কথা জানিয়ে উন্নত চিকিৎসার স্বার্থে সাদ্দামকে ভারতের চেন্নাই বা মাদ্রাজ পাঠানোর পরামর্শ দিয়েছেন। তার একটি কিডনীর অধিকাংশ নষ্ট হয়ে গেছে, এমনকি আগামী ২ মাসের মধ্যে বাম পাশের কিডনী প্রতিস্থাপন না করালে তা সম্পূর্ণ নষ্ট হয়ে যাবে এবং পরবর্তীতে তা আর প্রতিস্থাপন সম্ভব হবে না বলে জানিয়েছেন চিকিৎসকবৃন্দ্র। একই সাথে তার মস্তিস্কের ও মূত্রথলীতেও সমস্যা দেখা দিচ্ছে।

হার না মানা তারুণ্যের হার মানতেই হচ্ছে ব্যাধির কাছে। সেই সাথে দারিদ্রের পিছু টান। সন্তানের চিকিৎসা ব্যায়ে নিঃস্ব প্রায় পিতা খরচ করে ফেলেছেন জমানো সবটুকুই। চিকিৎসকের পরামর্শে দেশের বাইরে পাঠানো তার নিজের পক্ষে এখন নিতান্তই অসম্ভব। কেননা সাদ্দামের সুচিকিৎসায় প্রয়োজন আরো প্রায় ৬ লাখ টাকা।

মেধাবী সন্তান সাদ্দামকে বাঁচাতে তাই তিনি সাহায্য কামনা করছেন সমাজের বিত্তবান সবার কাছে। আমার আপনার সামান্য সহানুভুতিতেই বাঁচতে পারে সাদ্দামের মত মেধাবী সম্ভাবনাময় এক তরুণের জীবন। বাঁচতে চায় সাদ্দাম।

সাহায্য পাঠাবার ঠিকানা:
মোঃ সাদ্দাম হোসাইন
একাউন্ট ৩১৯৭৬৫
অগ্রনী ব্যাংক
রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা
০১৭৬০৫৩৫৮৪০

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. টিউনার পেজ-এর প্রতি আমার অনুরধ লেখাটি যেন হোম পেজ এ রাখা হই।

মন্তব্য দিন আপনার