সত্যিকারের অনলাইন ইনকাম করতে ওডেস্ক (odesk) সম্পর্কে ধারনা নিন

6
1240
সত্যিকারের অনলাইন ইনকাম করতে ওডেস্ক (odesk) সম্পর্কে ধারনা নিন

১ ব্যবহারকারী

আমি হলাম ১ ব্যবহারকারী অতি সাধারণ একজন কম্পিউটার প্রেমিকা। ভালবাসি টেকনোলজি সম্পর্কিত সমস্ত কিছু আমি হলাম একজন ১ ব্যবহারকারী............।
সত্যিকারের অনলাইন ইনকাম করতে ওডেস্ক (odesk) সম্পর্কে ধারনা নিন

আপনি যদি সত্যিকারের ইনকাম করতে চান অনলাইনে বসে তাহলে অবশ্যই আপনাকে ওডেস্ক সম্পর্কে ভাল ধারনা নিতে হবে। ওডেস্ক একটি বিশ্বব্যাপী চাকরির বাজারভিত্তিক কোম্পানি এবং যার লক্ষ্য হলো নির্দিষ্ট বিভিন্ন শ্রেণীর কাজে দূরবর্তী কর্মীদের ভাড়া করে করিয়ে নেয়া। ২০০৩ সালে ওডেস্ক (রেড উড সিটি, সি এ) প্রতিষ্ঠা করেছিলেন গ্রিসের ব্যবসায়িক ঠিকাদার অডিসিয়াস সাতালস এবং স্ত্রাতিস কারামানলাকিস।

সত্যিকারের অনলাইন ইনকাম করতে ওডেস্ক (odesk) সম্পর্কে ধারনা নিন

পটভূমি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ওডেস্ক হচ্ছে একটি ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস যেখানে সারা পৃথিবী থেকে প্রায় ১ লক্ষ ফ্রিল্যান্সার কাজ করছে। এই মূহূর্তে ওডেস্কে চার হাজারের উপর কাজ রয়েছে। সাইটটিতে প্রতিটি প্রজেক্টের জন্য “একটি নির্দিষ্ট পরিমাণ মূল্য” হিসেবে অথবা “প্রতি ঘন্টা কাজের জন্য অর্থ” উভয় প্রকারের কাজ পাওয়া যায়। ওডেস্ক মুলত আউটসোর্সিং-এর একটি প্রাযুক্তিক ধারণা, যা স্বাধীনভাবে চুক্তিবদ্ধ কাজ অফার করে। ওডেস্ক হচ্ছে ইল্যান্স, ফ্রীল্যান্সার, গুরু এবং ভিওয়ারকার(প্রাক্তন ‘রেন্ট আ কোডার’)-এর মতো একটি কোম্পানি, যেখানে একজন চাকিরদাতা এবং একজন ফ্রীল্যান্সার একে অপরের সাথে চুক্তি করে থাকেন।

বিবরণ

ওডেস্ক ক্রেতাদের অনলাইনে সমশ্রেণীর দলভিত্তিক কাজের অনুমোদন করে এবং কোম্পানীর মালিক ক্রীত ওয়েবসাইট সংশ্লিষ্ট সফটওয়্যারের মাধ্যমে কাজের বিনিময়ে অর্থ পরিশোধ করে থাকেন, তাই প্রাযুক্তিক এই উৎকর্ষকে সংক্ষেপে বলা হয়ে থাকে ‘নো ডেস্ক’। যে-কেউ যেকোনো স্থান থেকে এখানে কাজ করতে পারেন।

অনলাইন পরীক্ষাসমূহ

ফ্রিল্যান্সারদের দক্ষতা প্রমাণের জন্য ওডেস্কে রয়েছে ৩০০টির বেশি পরীক্ষা দেবার ব্যবস্থা। পরীক্ষাগুলো নৈর্ব্যক্তিক পদ্ধতিতে অনুষ্ঠিত হয়ে থাকে। যেকোনো সময় যেকোনো পরীক্ষা দেয়া যায়। বেশি বেশি পরীক্ষা দিয়ে নতুন ফ্রিল্যান্সাররা তাদের প্রোফাইলকে আরো সমৃদ্ধ করতে পারেন। প্রতিটি পরীক্ষায় ৪০টি প্রশ্ন থাকে এবং সময় থাকে ৪০ মিনিট। একই পরীক্ষা ইচ্ছে করলে ৩০ দিন পর পুণরায় দেয়া যায়। তবে পরীক্ষাগুলো এক বসায় দিতে হয়।

টিম ম্যানেজমেন্ট

এই সাইটের মাধ্যমে একজন ক্রেতা একই প্রোজেক্টে একসাথে অনেক কর্মী একটি নির্দিষ্ট সময়ের জন্য নিয়োগ দিতে পারেন। দল ব্যবস্থাপনা করার জন্য রয়েছে “টিম রুম” বা দল কক্ষ, যেখানে একসাথে একসাথে দলের সকল সদ্যস্যের বিভিন্ন তথ্য, কাজের ইতিহাস এবং সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করতে পারেন। রয়েছে “টাইম এনালাইজার” বা সময় প্রক্ষেপক, যা কোনো সদস্য কখন এবং কত সময় ধরে কাজ করছেন তা প্রদর্শন করে। ক্রেতাদের জন্য আরো রয়েছে ফ্রিল্যান্সারদের কম্পিউটারের স্ক্রিনশট দেখার ব্যবস্থা, ডেস্কটপ স্ক্রিন শেয়ারিং, বাগ ট্রেকিং এবং সাবভার্শন হোস্ট করার জন্য সার্ভার।

ফ্রিল্যান্সারদের জন্য সুবিধাসমূহ

ফ্রিল্যান্সাররা তাদের কাজের দক্ষতা এবং বিশ্বস্ততা প্রমাণ করতে পারেন তাদের কম্পিউটারে “oDesk Team” নামক একটি সফটওয়্যার ইন্সটলেশনের মাধ্যমে। এই সফটওয়্যার একটি নির্দিষ্ট সময় পরপর ক্লায়েন্টের কাছে কাজে অংশগ্রহণকারী ফ্রিল্যান্সারের কাজের সর্বশেষ অবস্থা স্ক্রিনশট, কাজের মেমো, এক্টিভিটি লগ এবং ওয়েবক্যাম থাকলে ছবি প্রেরণ করে থাকে। ওয়েবক্যামের মাধ্যমে প্রোভাইডার ইচ্ছে করলে দলের অন্যান্য সদস্যদের সাথে যোগাযোগ করে কাজ করতে পারেন। উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্স ব্যবহারকারীদের জন্য সফটওয়্যারটির আলাদা আলাদা সংস্করণ রয়েছে।

অর্থ উত্তোলনের পদ্ধতিসমূহ

অন্যান্য ফ্রিল্যান্সিং সাইটের মতো ওডেস্ক থেকে অনেকগুলো পদ্ধতিতে অর্থ উত্তোলন করা যায়, যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে পেওনার ডেবিট মাস্টারকার্ড, মানিব্রোকার্স এবং ওয়ার ট্রান্সফার। ডেবিট কার্ডটির মাধ্যমে পৃথিবীর যেকোনো স্থান থেকে অর্থ উত্তোলন করা যায়।

সমালোচনা

অনলাইনে কাজ কাজ করার সময় কোম্পানির টিম সফটওয়্যার সময় এবং তথ্য রেকর্ড (ওয়ার্ক ডায়েরি)করে থাকে। তথ্য রেকর্ড করার সময় প্রতি ১০ মিনিটের মধ্যে একটি স্ক্রিন শট নেয় যা একজন ব্যাক্তির ব্যাক্তিগত বিষয় অন্যের সামনে প্রকাশ করার শামিল।

ওডেস্ক
সত্যিকারের অনলাইন ইনকাম করতে ওডেস্ক (odesk) সম্পর্কে ধারনা নিন
প্রকারভেদ ব্যক্তি মালিকানা
শিল্প ইন্টারনেট
সেবা বাজার
কর্মযজ্ঞ ব্যবস্থাপনা
Crowdsourcing
প্রতিষ্ঠাকাল ক্যাম্পবেল, ক্যালিফোর্নিয়া
২০০৩
সদর দপ্তর রেডউড সিটি, ক্যালিফোর্নিয়া
প্রধান ব্যক্তি গ্যারি সোয়ার্ট, সিইও
ওডিসীস সাটালোস, প্রধান প্রকৌশল অফিসার বা CTO এবং প্রতিষ্ঠাতা
স্ট্র্যাটিস কারাম্যানলাকিস, ভিপি, ডেভলপমেন্ট এবং প্রতিষ্ঠাতা
নিলেশ লাখানি, প্রধান অর্থায়ন অফিসার বা CFO
ব্রায়ান গোলার, ভিপি, বাজারজাতকরণ
মাইকেল লেভিনসন, ভিপি, পণ্য
ম্যাট কূপার, ভিপি, অপারেশন্স
শিল্প ইন্টারনেট
সেবা বাজার
কর্মযজ্ঞ ব্যবস্থাপনা
Crowdsourcing
ওয়েবসাইট oDesk.com

সকল তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহ

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. পেপাল বা মানিবুকার থেকে টাকা তুলব কিভাবে ?

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × five =