টাকা তুলতে কার্ডের বদলে হাতের তালু!

8
302

টাকা তুলতে কার্ডের বদলে হাতের তালু! আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ। সবাই ক্যামন আসেন, আসা করি সবাই পরম     করুণাময় এর দানে ভাল আছেন।

কয়েক দিন পরে আজ একটা টিউন লিখলাম।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

সম্প্রতি জাপানের গবেষকেরা এটিএম বুথ থেকে টাকা তোলার নতুন এক পদ্ধতি          উদ্ভাবন করেছেন। গবেষকেরা জানিয়েছেন, তাঁদের উদ্ভাবিত এ পদ্ধতিতে টাকা তুলতে গেলে এটিএম মেশিন কার্ডের বদলে হাতের তালু স্ক্যান করবে। এটিএম মেশিনে ব্যবহূত সফটওয়্যার হাতের তালুর স্ক্যান করা তথ্য বিশ্লেষণ করে অ্যাকাউন্টের তথ্যের সঙ্গে মিলিয়ে অর্থ ছাড় করবে। এক খবরে ইন্দো এশিয়ান নিউজ সার্ভিস জানিয়েছে, প্রযুক্তি পণ্যনির্মাতা প্রতিষ্ঠান জিলেট এটিএম বুথে বায়োমেট্রিক প্রযুক্তি উন্নয়নে কাজ করছে।
গবেষকেরা জানিয়েছেন, গত বছর জাপানের ভূমিকম্পে ক্ষতিগ্রস্তরা তাদের ঘরবাড়ির পাশাপাশি ক্যাশ-কার্ডও হারিয়েছেন। দুর্যোগের সময় সহজে টাকা তুলতে হাতের তালু স্ক্যান-সুবিধার এটিএম ব্যবস্থা চালু করতে যাচ্ছে জাপানের একটি ব্যাংক।
উল্লেখ্য, হাতের আঙুল স্ক্যান করার প্রযুক্তি এইচপির ডিভি ৬ ও ডিভি ৭ মডেলের ল্যাপটপে রয়েছে। আঙুল স্ক্যান করে এই ল্যাপটপ খোলা যায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

8 মন্তব্য

  1. সময় নষ্ট না করে কাজ করেন টাকা পাবেন . যদিও ডাটা এন্ট্রি কাজ কটিন কিন্ত পেমেন্ট সটিক দেয়.. এবং এই কাজে লেগে থাকলে অনেক পেমেন্ট পাওয়া সম্ভব….http://www.intelbd.com/?p=984

    • আমার নষ্ট করা সময় যদি কারও কাজে লাগে তা হলে হল।

  2. আমি তো ভাবছিলাম বাংলা দেশে চালু হয়েছে । কারন বাংলাদেশ কতগুল ব্যাংক আছে সাধারণ মানুষ তো দুরের কথা সরকার ও জানেনা । এতো প্রজাতির ব্যাংক থেকেও অনেক সুবিধা থেকে বঞ্চিত বাংলাদেশের মানুষ ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

2 × four =