একজন ব্লগার কখন সফল হবেন?

9
394

একজন ব্লগার সফল হবেন তখনই যখন তিনি তার ব্লগের জন্য বেশি ভিজিটর পাবেন। বেশি ভিজিটর পাওয়ার জন্য কি করতে হবে তা ইন্টারনেটে সার্চ করলে অনেক তথ্য পাওয়া যাবে। কিন্তু আপনি যদি না বুঝেন কিভাবে কি করতে হবে তাহলে আপনি কি করবেন? কারন বই পড়েতো আর সাইকেল চালানো যায় না। মনে করেন আপনি একটি দোকান খুলে বশে আছেন অথচ যথেষ্ট পরিমাণের ক্রেতা নেই অথবা কোন বই লিখলেন কিন্তু কেউ আপনার বই পড়লো না। তা হলে আমার মনে হয় আপনার ব্যবসায়ের লাল বাতি জ্বলে উঠতে বেশি সময় লাগবে না।

আপনাকে দোকানে এমন কিছু রাখতে হবে যার প্রতি মানুষের আগ্রহ থাকবে, অন্যদিকে আপনাকে এমন কিছু লিখতে হবে যেটা পড়লে মানুষের পড়ার আগ্রহ বাড়বে। তেমনি ব্লগ লেখার বেলায় আপনাকে এমন একটা বিষয় নিয়ে লিখতে হবে যেটার চাহিদা বর্তমানে আছে এবং ভবিষ্যৎেও থাকবে। একটি সত্য ঘটনা মনে করার চেষ্টা করূন, আমরা জানি কোরিয়ার প্রায় বেশির ভাগ মানুষ ইন্টারনেট ব্যাবহার করে থাকে। কোরিয়ার এক যুবক তার ব্লগে অর্থনৈতিক মন্দা বিষয়টি উল্লেখ করে রীতিমত ঝড় তুলেছিল। তার কোন পোষ্ট জমা হওয়ার সাথেসাথে হাজার হাজার কমেন্টস লেখা হত। মন্দা অর্থনীতির জন্য অর্থমন্ত্রীর ভুমিকা রয়েছে এমন কথা বলায় মন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছিল।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মূল বিষয়টি হচ্ছে, তিনি যে লিখাটা লিখেছেন তাতে যদি ভিজিটররা সাড়া না দিত তাহলে কিণ্ডু কিছুই ঘটতো না। হয়তো আরো কোটি কোটি নাম না জানা ব্লগের মত আরেকটা ব্লগ হিসেবে পড়ে থাকতো তার ব্লগটিও। তিনি ব্লগার হিসেবে সফল হয়ার একটাই কারণ সাধারন মানুষ যে বিষয়ে আগ্রহী সেই বিষয়ে তিনি লিখেছেন এবং তার লেখা সাধারন মানুষকে জানিয়েছেন। সাধারন মানুষও তার লেখায় সাড়া দিয়ে তাদের মতামত জানিয়েছিল। সূতরাং, অবশেষে হয়তো বুঝতেই পারছেন যে আপনি ব্লগিং বা এফিলিয়েশন যেটাই করেন না কেন আপনাকে অবশ্যই এস.ই.ও এবং অনলাইন মার্কেটিং জানতে হবে।তা না হলে আপনার ব্লগাটাও হয়তো আরো কোটি কোটি নাম না জানা ব্লগের মত আরেকটা ব্লগ হিসেবে পড়ে থাকবে।

আমার টেকনোলোজি ব্লগ ঘুরে দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানালাম। সময় করে ঘুরে দেখবেন।

অরিজিনাল পোষ্ট এই সাইট থেকে নেওয়া।

সবাইকে ধন্যবাদ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

9 মন্তব্য

  1. ভাই আপনার ব্লগ এ যে ad ব্যবহার করছেন সেই সাইট টা কি ভালো। আর আপনার ব্লগটা অনেক ভালো

মন্তব্য দিন আপনার