এফিলিয়েশন কি এবং কিভাবে করবেন?

9
363

অন্য কোন কোম্পানীর হয়ে প্রএফিলিয়েশন কি এবং কিভাবে করবেন? এফিলিয়েশন কি এবং কিভাবে করবেন?চারনার কাজ চালানোই হল এফিলিয়েশন। যেমন: আপনি আপনার সাইটে বিক্রেতাদের পন্য রাখলেন ভিজিটর যখন সেই পন্যের লিঙ্ক ক্লিক করে পন্য কিনবেন তখন আপনার নামে পন্য বিক্রির কমিশন জমা হবে। এটাই হল এফিলিয়েশন বা এফিলিয়েট প্রোগ্রাম। বাস্তবে এফিলিয়েশন বিভিন্ন ধরনের হয়। যেমন বিশ্বের বড় বড় অনলাইনে পন্য বিক্রেতা প্রতিষ্ঠান আমাজান ও বেষ্টবাই এর ক্ষেত্রে তাদের পন্য বিক্রি হলে কমিশন পাবেন, বিক্রি না হওয়া পর্যন্ত আপনি কমিশন পাবেন না। এটাই হলো পে-পার-সেল নামে পরিচিত একটি পদ্ধতি। কোন কোন কোম্পানীর ক্ষেত্রে তাদের সাইটে গিয়ে ফরম পুরন করলে বা কোন একটা কাজ করলেই টাকা পাবেন। একে বলা হয় পে-পার-একশন। আবার কোন কোন ক্ষেত্রে শুধু মাত্র লিঙ্ক ব্যবহার করলেই টাকা পাবেন।

আপনি যে কোম্পানীর এফিলিয়েশন করতে চান তাদের সাইটে গিয়ে নিয়মগুলি দেখে নিন। এরপর এফিলিয়েশনের লিংকে ক্লিক করে সদস্য হওয়ার জন্য আবেদন করুন। প্রায় বেশির ভাগ এফিলিয়েশন নেয়া যায় বিনামুল্যে। এফিলিয়েশন এর ক্ষেএে আপনার প্রচার যত জোড়ালো হবে আয়ের সম্ভাবনা তত বেশি। বড় ধরনের কোম্পানীর জন্য আপনার নিজস্ব ডোমেইন সহ ওয়েবসাইট থাকতে হয়| আবার অনেক কোম্পানীর জন্য ব্লগারের মত বিনামুল্যের ব্লগ থাকাই যথেষ্ট| আবার কোন কোন কাজে ফেসবুক বা ইমেইল ব্যবহার করেও আয় করা সম্ভব। কিণ্ডু আপনি যদি বেশি আয় করতে চান তাহলে ভালো কোন প্রতিষ্ঠান থেকে এফিলিয়েশন ট্রেনিং নিয়ে কাজ শুরূ করতে পারেন|

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

>>>>>টিউন টি পূর্বে Blog.Dueza.Com এ প্রকাশিত<<<<<

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

9 মন্তব্য

  1. একটি বলা হয়নি, আমার এই ব্লগটি গুগল ব্যান করে দিয়েছিল। আগে প্রতিদিন ১০ হাজারের উপড়ে পেজভিউ হত। আর ব্যান হবার পরে ০ তে নেমে এসেছিল। অনেক কষ্টে ব্যান মুক্ত করেছি গত মাসের শেষ দিকে আর ভিসিটর প্রতিদিন বেড়ে চলেছে… তবে একটা বিষয়ে শিখেছি যে কিভাবে গুগল কর্তৃক ভায়োলেট সাইটকে আবার স্বাভাবিকে ফিরিয়ে আনা যায়। আপনারা চাইলে এই বিষয়ে একটি পোস্ট দিব। এটা দেখুন কিভাবে ভিসিটর বেড়ে চলছে… http://3.bp.blogspot.com/-CT2uBU-ZtIk/T4b3z7qzceI/AAAAAAAAD8E/oOAC-VpbJu8/s1600/g4.jpg আর গুগলের ম্যাসেজ ট দেখুন, Dear Site Owner or Webmaster of http://****************.com/, We’ve received a request from a site owner to reconsider http://www.***********.com/ for compliance with Google’s Webmaster Guidelines. We’ve reviewed your site and we believe that some or all of your pages still violate our Quality Guidelines. In order to preserve the quality of our search engine, pages from http://www.*************.com/ may not appear or may not rank as highly in Google’s search results, or may otherwise be considered to be less trustworthy than sites which follow the Quality Guidelines. আগে আমাকে সেন্ড করতো কিন্তু এখন দেয় না।

  2. আমার একটা ব্লগের ৮০% ভিসিটর ভারতের। বর্তমানে প্রতিদিন ১৫০০+ ভিসিটর আসে এবং ৩০০০+ পেজ ভিউস হয়। আগামী মাস থেকে প্রতিদিন ৫০০০+ পেজভিউস এর টার্গেট নিয়ে কাজ চালিয়ে যাচ্ছি। আমার প্রয়োজন ভারতের লোকাল কোন এডস কোম্পানি। আপনাদের কারো কাছে এই বিষয়ে সঠিক তথ্য থাকলে এবং এখানে দিলে উপকৃত হব। আর ভারতের ভিসিটরদের টার্গেট করে কোন কোম্পানি বা কোন প্রডাক্টসের এফিলিয়েট করলে ভাল রেসাল্টস আসবে… স্ক্রীন সটস দেখুন… http://4.bp.blogspot.com/-6aoECFsXg6M/T4byyJt_ciI/AAAAAAAAD70/nUv03IKO5Xc/s1600/g3.jpg
    http://2.bp.blogspot.com/-eDTuhZW6PHA/T4bzIqnuObI/AAAAAAAAD78/8u_wgP1ypZ8/s1600/g2.jpg

  3. ভালো লাগলো তবে আরো বিস্তারিত দিলে ভালো হত । কিছু এফিলিয়েট কোম্পানির নাম দেয়া উচিত ছিল । আমি ডোমেইন হোস্টিং এর এফিলিয়েশন করতে চাই । কোন কোম্পানি থেকে শুরু করলে ভালো হবে ?

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen + two =