একজন ব্লগার কখন সফল হবেন?

7
266

একজন ব্লগার কখন সফল হবেন? Blog.Dueza.Com একজন ব্লগার কখন সফল হবেন? মনে করেন আপনি একটি দোকান খুলে বশে আছেন অথচ যথেষ্ট পরিমাণের ক্রেতা নেই অথবা কোন বই লিখলেন কিন্তু কেউ আপনার বই পড়লো না। তা হলে আমার মনে হয় আপনার ব্যবসায়ের লাল বাতি জ্বলে উঠতে বেশি সময় লাগবে না। আপনাকে দোকানে এমন কিছু রাখতে হবে যার প্রতি মানুষের আগ্রহ থাকবে, অন্যদিকে আপনাকে এমন কিছু লিখতে হবে যেটা পড়লে মানুষের পড়ার আগ্রহ বাড়বে। তেমনি ব্লগ লেখার বেলায় আপনাকে এমন একটা বিষয় নিয়ে লিখতে হবে যেটার চাহিদা বর্তমানে আছে এবং ভবিষ্যৎেও থাকবে। একটি সত্য ঘটনা মনে করার চেষ্টা করূন, আমরা জানি কোরিয়ার প্রায় বেশির ভাগ মানুষ ইন্টারনেট ব্যাবহার করে থাকে। কোরিয়ার এক যুবক তার ব্লগে অর্থনৈতিক মন্দা বিষয়টি উল্লেখ করে রীতিমত ঝড় তুলেছিল। তার কোন পোষ্ট জমা হওয়ার সাথেসাথে হাজার হাজার কমেন্টস লেখা হত। মন্দা অর্থনীতির জন্য অর্থমন্ত্রীর ভুমিকা রয়েছে এমন কথা বলায় মন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছিল। মূল বিষয়টি হচ্ছে, তিনি যে লিখাটা লিখেছেন তাতে যদি ভিজিটররা সাড়া না দিত তাহলে কিণ্ডু কিছুই ঘটতো না। হয়তো আরো কোটি কোটি নাম না জানা ব্লগের মত আরেকটা ব্লগ হিসেবে পড়ে থাকতো তার ব্লগটিও। তিনি ব্লগার হিসেবে সফল হয়ার একটাই কারণ সাধারন মানুষ যে বিষয়ে আগ্রহী সেই বিষয়ে তিনি লিখেছেন এবং তার লেখা সাধারন মানুষকে জানিয়েছেন। সাধারন মানুষও তার লেখায় সাড়া দিয়ে তাদের মতামত জানিয়েছিল। সূতরাং, অবশেষে হয়তো বুঝতেই পারছেন যে আপনি ব্লগিং বা এফিলিয়েশন যেটাই করেন না কেন আপনাকে অবশ্যই এস.ই.ও এবং অনলাইন মার্কেটিং জানতে হবে।তা না হলে আপনার ব্লগাটাও হয়তো আরো কোটি কোটি নাম না জানা ব্লগের মত আরেকটা ব্লগ হিসেবে পড়ে থাকবে।

>>>>>টিউন টি পূর্বে Blog.Dueza.Com এ প্রকাশিত<<<<<

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

  1. মনে করেন, আপনি একটি দোকান খুলে বশে আছেন অথচ যথেষ্ট পরিমাণের ক্রেতা নেই অথবা কোন বই লিখলেন কিন্তু কেউ আপনার বই পড়লো না। তা হলে আমার মনে হয় আপনার ব্যবসায়ের লাল বাতি জ্বলে উঠতে বেশি সময় লাগবে না। আপনাকে দোকানে এমন কিছু রাখতে হবে যার প্রতি মানুষের আগ্রহ থাকবে, অন্যদিকে আপনাকে এমন কিছু লিখতে হবে যেটা পড়লে মানুষের পড়ার আগ্রহ বাড়বে !তেমনি ব্লগ লেখার বেলায় আপনাকে এমন একটা বিষয় নিয়ে লিখতে হবে যেটার চাহিদা বর্তমানে আছে এবং ভবিষ্যৎেও থাকবে।

    একটি সত্য ঘটনা মনে করার চেষ্টা করূন, আমরা জানি কোরিয়ার প্রায় বেশির ভাগ মানুষ ইন্টারনেট ব্যাবহার করে থাকে। কোরিয়ার এক যুবক তার ব্লগে অর্থনৈতিক মন্দা বিষয়টি উল্লেখ করে রীতিমত ঝড় তুলেছিল।

  2. চেষ্টা করুন লেখায় একটি আর্ট নিয়ে আনতে । নতুন হিসেবে অসাধারন লিখছেন ।

  3. টিউন টি অনেক ছোট হএ গেসে ভাইয়া
    শেয়ার করার জন্য আপনাকে থ্যাংকস

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

eight + twenty =