আপনি কি একজন এক্সট্রাঅরডিনারি পারসন হতে চান?? তাহলে আপনার জন্যই এই টিউন টি!! না দেখলে পস্তাবেন মাস্ট।

13
9054

আপনাদের সকল কে আমার প্রথম পোস্টে স্বাগতম।

এই পোস্টে আমি একটি ওয়েব সাইট সম্পর্কে জানাবো। সাইট টির ঠিকানা www.ypick.me . সাইট টি মুলত একটি CV তৈরির সাইট।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

কাজঃ

এই সাইটের মাধমে আপনি আপনার এক্সট্রাঅরডিনারি CV বানাতে পারেন। এছাড়াও আপনি আপনার পারসনাল যে কোনো ডেটা সংরক্ষন করতে পারেন।

 

আপনার লাভঃ

বর্তমান চাকরীর বাজারের কথা চিন্তা করুন। আপনি যে জায়গায় চাকরীর ইন্টারভিউ দিতে যাবেন সেখানে আরও কতজন ঐ একই উদ্দেশ্যে যাবে। সেখানে আপনি আপনার ক্লায়েন্টের বিশেষ দৃষ্টি পাবেন কিভাবে?? অবশ্যই আপনার যোগ্যতার মাধ্যমে। কিন্তু ঐ একই পরিমান যোগ্যতা আরও অনেকের থাকতে পারে। এক্ষেত্রে কি করবেন?? এক্ষেত্রে আপনার CV টা যদি আর সবার চেয়ে আলাদা, যুগোপযোগী হয় এবং সেটা যদি আপনার এক্সট্রাঅরডিনারি পারসোনালিটি প্রকাশ করে তবে নিশ্চই আপনি আপনার ক্লায়েন্টের সুনজর পাবেন। ( অনেক টা ফ্রিল্যাঞ্চার সাইটে ক্লায়েন্টের দৃষ্টি আকর্ষণের জন্য আমরা যে রকম ইউনিক কভার লেটার লিখি সেরকম )আর এজন্য আপনাকে যেটা সাহায্য করবে সেটা হলো www.ypick.me সাইট টি।

 

আপনাকে যা করতে হবেঃ

খুবই সহজ। প্রথমে www.ypick.me সাইট টি তে যান। সাইন আপ বাটনে ক্লিক করেন। এখানে আপনার ই মেইল আই ডি চাইবে। আপনি আপনার ই মেইল আই ডি প্রবেশ করান। আপাতত আপনার কাজ শেষ। আপনি এখন এই সাইটের রেজিস্ট্রারড মেম্বার।

CV  কি ভাবে বানাবেনঃ

প্রথমে আপনাকে মাথায় রাখতে হবে আপনি কি কাজের জন্য CV বানাবেন।

কাজ অনুযায়ী আপনি প্রয়োজনীয় সব ডেটা প্রথমে আপলোড করুন। ধরুন আপনি একটি আই টি ফার্মে জবের জন্য আপ্লাই করেছেন। আপনি আপনার দক্ষতার প্রমান সরূপ আপনার নিজের ডিজাইন করা ওয়েব সাইটের ছবি দিয়ে দিলেন। এজন্য প্রথমে স্ক্রিন শট দেখুন। যেখানে ছবি বা ভিডিও বা অডিও দিতে চান সে জায়গা ঠিক করুন। তারপর নরমাল আপলোড স্টাইলে আপলোড করুন। প্রয়োজনীয় সব ডেটা দিয়ে ফাইল টি সেভ করুন। ফাইল টি আপনি পাবলিক বা পারসোনাল করে রাখতে পারেন। এবার আপনাকে এই ফাইলের জন্য একটি ইউ আর এল দেয়া হবে। আপনি আপনার ক্লায়েন্ট কে এই ইউ আর এল প্রভাইড করুন আর হয়ে যান একজন এক্সট্রাঅরডিনারি আপ্লিকেন্ট।

অভিযোগঃ

অনেকেই অভিযোগ করবেন যে রেজিট্রেশন করার পর আর কিছু করতে পারছেন না। আপনাদের কে জানিয়ে রাখি যে এই সাইট টি আগামি এপ্রিল মাস থেকে সার্ভিস দেয়া শুরু করবে। আপনি যদি আগে সাইন আপ করে থাকেন তবে এপ্রিল মাস থেকে আপনি সেবা পাবেন। আপনি তখনো সাইন আপ করতে পারবেন। তবে কথা হল আপনি যদি এই মাসে অর্থাৎ ৩১ মার্চের মধ্যে সাইন আপ করেন তবে পরবর্তীতে আপনি প্রিমিয়াম মেম্বারশিপের সুবিধা পাবেন। আর এই মাসে সাইন আপ করে কিন্ডল ফায়ার কন্টেস্টে আপনিও সারপ্রাইজ পেতে পারেন।নাউ চয়েস ইস ইওরস।


অন্যান্য সুবিধা সমুহঃ

 

সাইট টি মূলত Cv  তৈরি তে সাহায্য করলেও আপনি এর মাধ্যমে আরও অন্যান্য সুবিধা পেতে পারেন। আপনি এর মাধ্যমে আপনার নিজেকে প্রকাশ করতে পারেন। ধরুন আপনি একজন মিউজিশিয়ান। আপনি আপনার মিউজিক গুলো এখানে আপ লোড করে ফেসবুকে আপনার লিঙ্ক শেয়ার করতে পারেন। অথবা মনেকরুন আপনি ব্যবসায়ী, আপনি আপনার পন্যের বিবরন দিয়ে তার প্রচারনা করতে পারেন। মোটকথা আপনার যদি নিজের পারসোনাল কোন ওয়েব সাইট না থাকে তাহলে আপনি এটা কে আপনার পারসোনাল ওয়েব সাইট হিসাবে নিজের ইচ্ছামতো ব্যবহার করতে পারেন। তো আর দেরি কিসের। ?? এক্ষুনি রেজিট্রেশন করুন এখানে www.ypick.me

 

শেষ কথাঃ

অনেক প্যাচাল পারলাম। যদি আমার লেখা আপনাদের একটুও ভালো লেগে থাকে এবং যদি মনে হয় এর মাধ্যমে আপনার উপকার হতে পারে তবে দয়া করে কমেন্ট করবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

13 মন্তব্য

  1. জটিল , গো আহেড ইয়ার! সামনে আরো জটিল এক্ষ্ক্লুসিব পোস্ট পাবো বলে আশা করি. ধন্যবাদ .

  2. ধন্যবাদ জানানোর জন্য……
    আর আপনাকে টিউনারপেজে স্বাগতম… আশা করি সব-সময় টিউনারপেজের সাথেই থাকবেন…… :D

  3. আমি নতুন …………………….. কম্পিউটার , ইন্টারনেট,হাচ্কিং, এই সব নিয়া ইন্টারেস্ট আছে . তাই এইখানে যোগদান . আশা করি বালই হইব ………… কি কন সবাই
    ..

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × 3 =