কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন

3
778

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন – লাগানো অনিবার্য বন্ধ!

যদি পুনরায় উইন্ডোজ চিন্তার ডরা সাথে আপনি হয় ভর্তি এবং আপনি সত্যিই করার চেষ্টা করা এটা বন্ধ করা একটা সময় আর ছিল (হেই, আপনি জানেন অবশেষে আপনি সত্যিই থেকে বুলেট এবং হুল ফোটানর চিহ্ন এই কাজ করতে যাচ্ছে আপনি না হয় না!) চাই কিছু বিষয় আছে যা আপনি প্রথম চেষ্টা করতে পারেন আছে.

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

প্রথমেই, আপনি নিশ্চিত করা যে আপনি একটি সম্পূর্ণ সিস্টেম ভাইরাস স্ক্যান সঞ্চালিত আপনার আছে না?

এটা সহজও পূর্ণ স্ক্যানের গর্ভপাত রাখা এবং একটি দ্রুত পটভূমি স্ক্যানের উপর কেবল নির্ভর কিন্তু আপনি সত্যিই একটি নিয়মিত গভীর ফাইল 1 সপ্তাহ অন্তর বলে এবং ফোল্ডার স্ক্যান আপনাকে কোন অশ্লীল আগাছামুক্ত আপনার হার্ড এর কোণে মধ্যে লুকোনোর হচ্ছে আছে কিনা তা নিশ্চিত করতে হবে যাইতে বাধ্য করান.

ব্যক্তিগতভাবে আমি নর্টন ইন্টারনেট সিকিউরিটি 2011, সাম্প্রতিকতম সংস্করণ, চাই হিসাবে এটি একটি ক্রমাগত আপডেট ব্যাকগ্রাউন্ডে স্বয়ংক্রিয়ভাবে ভাইরাস সংজ্ঞা ও ‘মাছি উপর ইমেইলের ইত্যাদি স্ক্যান এবং সাম্প্রতিকতম সংস্করণের লক্ষণীয়ভাবে আমার পিসি মন্থর লিখে না মনে মহান কাজ করে যা সংস্করণের পূর্ববর্তী 2010 থেকে যাচ্ছিলেন.

অন্যান্য ভাল অর্ঘ হয় গড়, থামো এবং BitDefender থেকে পাওয়া যাবে এবং আমি আপনি সম্পূর্ণ ‘ইন্টারনেট নিরাপত্তা সুইট’ সংস্করণ যা এই নির্মাতা সব থেকে উপলব্ধ পেতে বলতে হবে.

দ্বিতীয়ত, এবং ডাউনলোড Spybot ‘অনুসন্ধান এবং ধ্বংস’ চালানোর www.safer-networking.org/en/index.html থেকে – এই সামান্য একটি প্রোগ্রাম, স্পাইওয়্যার ইত্যাদি আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেম রেজিস্ট্রি এবং নিড়ানি রক্ষা করার মহান কাজ করে

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন

তৃতীয়ত, আপনি Adaware www.lavasoft.de থেকে যা স্পাইওয়্যার, ম্যালওয়্যার, ইত্যাদি keyloggers এবং আপনার ইন্টারনেট ব্রাউজিং ক্রিয়াকলাপের সময় আপনার মেশিনে ডাউনলোড জন্য আপনার মেশিন অনুসন্ধান করবে ডাউনলোড করা উচিত.

উপরোক্ত তিনটি প্রোগ্রাম ব্যবহার স্পাইওয়্যার, ম্যালওয়্যার এবং ট্রোজান ইত্যাদি সরিয়ে পটভূমিতে এই প্রোগ্রাম যা চলমান মসৃণ থেকে এটি প্রতিরোধ চলমান বোঝা থেকে আপনার পিসি আপ মুক্ত সাহায্য করবে.

আপনি একটি নিয়মিত ভিত্তিতে এই সফ্টওয়্যার সামগ্রীর আপনার পিসি স্বচ্ছন্দে চালানোর পরে correctly.If উপরে সাহায্য নি চলমান রাখা চালানো উচিত বা অন্তত যথেষ্ট না আপনি খুশি রাখা তাহলে পরবর্তী পদক্ষেপ সবচেয়ে স্পষ্টভাবে হবে একটি পূর্ণ হবে আপনার অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল করুন.

এখন আমার মতে, শুধুমাত্র পথ থেকে ফিরে যে ব্র্যান্ডের নতুন সুপার দ্রুত অপারেশন পেতে পরিবর্তে একটি বিদ্যমান ইনস্টলেশন আপগ্রেড অথবা মেরামতের তুলনায় আপনার নির্বাচিত অপারেটিং সিস্টেম ‘পরিষ্কার ইনস্টলেশনের’ do হল.

সব উপায়ে এই সুযোগ মাইক্রোসফট উইন্ডোজ 7, ​​খুব সর্বশেষ মাইক্রোসফট সাম্রাজ্য থেকে অপারেটিং সিস্টেম আপগ্রেড করার উদ্দেশ্যে করা – এটা সত্যিই খুব সূক্ষ্ম অপারেটিং সিস্টেম এবং একটি উভয় উইন্ডোস ভিসটা এবং উইন্ডোস এক্সপি জন্য ভাল প্রতিস্থাপন.

কিন্তু থেকে আপগ্রেড যদি আপনি আপনার অপারেটিং সিস্টেম আপডেট করার চিন্তা ভাবনা করেন করতে প্রলুব্ধ না হবে না – আপনি কেবলমাত্র করবেন একটি মন্থর সেটআপ উপরের বেশি কমনীয় নতুন অপারেটিং সিস্টেম ইনস্টল করার সময় এবং আপনি আপনার PC এর সেরা আউট পাবেন না – স্মার্ট হবে, আপনার নতুন অপারেটিং সিস্টেম পরিষ্কার ইনস্টলেশন করা.

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন

প্রথম পদক্ষেপ – কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন
আপনার বর্তমান সংস্করণ অথবা একটি যেমন Windows Vista বা Windows 7 হিসাবে নতুন সংস্করণ কিনা তা নির্ধারণের আউট উইন্ডোজ পুনরায় ইনস্টল করার পূর্বে,, ভাল আপনি একটি প্রস্তুতি খুব কমই বর্তমানে যাতে পুনরায় উইন্ডোজ হল সহজ যতটা সম্ভব একটি টাস্ক ব্যয় পরামর্শ দেওয়া হবে.

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন – ব্যাক!
হ্যাঁ যারা ফাইল এবং ফোল্ডার ব্যাকআপ! একটি পরিষ্কার ইনস্টলেশনের আপনার হার্ড সব তথ্য ড্রাইভের ডিরেক্টরি মুছা এবং যদি না আপনি আপনার হার্ড ড্রাইভ পার্টিশন করা আছে অথবা একটি পৃথক ড্রাইভ থেকে আপনার ডেটা এবং ফাইলের সব সংরক্ষণের জন্য প্রস্তুত করে আপনি এই পর্যন্ত প্রথম পশ্চাতে প্রয়োজন হবে.

কি আপ পশ্চাতে?

আসুন দেখুন …..

আমার DocumentsDesktop ফাইল এবং FoldersMy MusicMy PicturesVideosEmailBrowser bookmarksContacts

… এবং অন্য কোন জিনিষ আপনি মনে করেন ছাড়া হবে হারিয়ে!

এবং উপর থেকে একটি এক্সটার্নাল ড্রাইভ কিনা যখন আপনি আপনার ব্যাকআপ করবেন,, তারপর নেটওয়ার্ক ড্রাইভ ইত্যাদি সবসময় পুনরায় নিশ্চিত যে আপনি জাহিরকারী সব নিরাপদ এবং সাউন্ড আগে আপনার ডাটা ব্যবহার করতে সক্ষম.

কি যে যেমন আউটলুক হিসাবে কিছু ফাইল. Pst ফাইল উইন্ডোজ দ্বারা ডিফল্টরূপে লুকানো হয় ভুলবেন না তাই তাদের জন্য যখন অনুসন্ধান আপনি উইন্ডোজ এক্সপ্লোরার থেকে রেডিও ট্যাব ‘সরঞ্জাম’ পাওয়া হাইলাইট দ্বারা ‘লুকানো ফাইল এবং ফোল্ডার দেখাও’ বলতে হবে> ‘ফোল্ডার অপশন …’.

সফ্টওয়্যার ব্যবহার এর মাধ্যমে পরীক্ষা করে এবং যেখানে তারা তাদের ফাইল এবং সেটিংস সংরক্ষণ করুন এবং নিশ্চিত আপনি এই পর্যন্ত আছে ব্যাক করা দেখুন.

সব আপনার মাইক্রোসফট লাইসেন্স কি এবং ইনস্টলেশন disks.Make নিশ্চিত যে আপনি সঠিকভাবে সমস্ত সফ্টওয়্যার যে যেমন মাইক্রোসফট অফিস এর মত অনলাইন অ্যাক্টিভেশন প্রয়োজন আনইনস্টল এর, আই টিউনস ইত্যাদি ‘Add / Remove প্রোগ্রাম’ তাই ব্যবহার করে যে লাইসেন্স reactivation জন্য বিমুক্ত হয় সময় পুনরায় ইনস্টল করা প্রস্তুত খুঁজে বের .

আপনার ওয়েবসাইট বুকমার্ক, এক্সপোর্ট এবং ফীডগুলি এবং কুকি যদি আপনি ইচ্ছুক.

উল্লেখ্য, আউটলুক এক্সপ্রেস (বদলে আউটলুক) আর ইমেইল এবং পরিচিতিগুলি আলাদাভাবে.

আপনার পরিচিতিগুলি> রপ্তানী> Address Book এই ফাইল কপি করা যেতে এবং তারপর Address Book এই রপ্তানী টুল ডায়ালগ বক্স থেকে ‘টেক্সট ফাইল (CSV)’ বিকল্পটি নির্বাচন করে আপনার পরিচিতিগুলি রপ্তানি ব্যবহার.

একটি মহান প্রোগ্রাম যাকে বলা হয় ‘জাদু জেলি শিম’ ব্যবহার আপনার মাইক্রোসফট পণ্য উত্পাদনের জন্য কি একটি তালিকা প্রাপ্ত করে সেগুলো প্রিন্ট করা যাবে.

জাদু জেলি শিম – কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন
এই মহান সামান্য বিনামূল্যের প্রোগ্রাম আপনার পিসি প্রোব রেজিস্ট্রি মধ্যে আপনার প্রোডাক্ট উইন্ডোজ এবং অন্যান্য অ্যাপ্লিকেশন প্রচুর ইনস্টল ব্যবহৃত কি উদ্ধার খনন করা হবে.

এটি একটি বুট করা সম্ভব উইন্ডোজ কনফিগারেশন থেকে উদ্ধার করার জন্য কাজ করবো!

একই ছেলেরা থেকে আরো সহজলভ্য, যদিও না বিনামূল্যের, এটা আরও শক্তিমান উপযোগ যে পর্যন্ত আরো অনেক প্রোগ্রাম স্ক্যান করা যায়, যেমন CS5 থেকে অ্যাডোবি CS2, উইন্ডোজ 7, ​​ইত্যাদি এবং বিভিন্ন ফরম্যাটের মধ্যে অনেক সংরক্ষণ করুন উত্পাদনের কি.

এটি দূরবর্তী অবস্থান থেকে পিসি স্ক্যান সুবিধা আছে! www.magicaljellybean.com

ব্যবহারের ‘Belarc উপদেষ্টা’ আপনার পিসি স্ক্যান এবং আপনার ইনস্টল করা প্রোগ্রাম, হার্ডওয়্যার ইত্যাদি সমস্ত তালিকা নির্মাণ করে প্রিন্ট উইন্ডোজ এর পুনরায় ইনস্টলেশনের সময় রেফারেন্স জন্য.

Belarc উপদেষ্টা – কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন
আপনার পিসি পরীক্ষা এবং একটি ইনস্টল করা সমস্ত সফ্টওয়্যার, হার্ডওয়্যার antivirus ইত্যাদি বিস্তারিত প্রোফাইল এবং সব থেকে আপ উইন্ডোজ 95 বর্তমান উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ প্ল্যাটফর্মের উপর কাজ করে.

এই মহান পিসি নিরীক্ষা উপযোগ বিনামূল্যে এবং সহজ ব্যবহার এবং সমস্ত একটি আপনার পিসি লগ ইনস্টল নির্মাণের জন্য প্রকৃত বর হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার www.belarc.com / বিনামূল্যে-ডাউনলোড

DriverMax – কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন
DriverMax হল ‘জায়গা থেকে সমস্ত উইন্ডোজ উইন্ডোজ 7, ​​উইন্ডোস ভিসটা এবং উইন্ডোস এক্সপি উভয় 32 বিট এবং 64 বিট সংস্করণ মধ্যে অপারেটিং সিস্টেমের জন্য আপনার সাম্প্রতিকতম ড্রাইভারগুলি সমস্ত ডাউনলোড করুন.

একটি অ্যাকাউন্ট তৈরি করুন এবং তারপর একবার আপনি আপনার সকল ড্রাইভার আপডেট আপনি আপনার ড্রাইভার সমস্ত একটি সহজ ব্যাকআপ জন্য একটি ফোল্ডার থেকে এক্সপোর্ট করা সম্ভব ডাউনলোড.

কোন আশেপাশে আরো সব আপনার ড্রাইভার পরবর্তী সময় আপনি উইন্ডোজ পুনরায় ইনস্টল করতে, অনুসন্ধান!

DriverMax এছাড়াও করা ইনস্টল করা সমস্ত ড্রাইভার সম্পূর্ণ রিপোর্ট আপনি হবে.

DriverMax থেকে আপনার পিসি ডিভাইস ড্রাইভার সব ব্যাকআপ ব্যবহার করুন যাতে আপনি আছে সময় পুনরায় ইনস্টল তাদের হাতে না করে অতিরিক্ত সময় নির্মাতার ওয়েবসাইটের মাজন ব্যয় প্রাসঙ্গিক drivers.www.drivermax.com জন্য অনুসন্ধান নেই

এক্সপি, ভিস্তা এবং উইন্ডোজ 7 – কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন
একটি আপনার নির্বাচিত মাইক্রোসফট অপারেটিং সিস্টেমের ‘পরিচ্ছন্ন ইনস্টলেশন’ করণ বিস্তারিত ব্যাখ্যা জন্য নিম্নলিখিত পৃষ্ঠাগুলি দেখুন.

নিশ্চিত করুন যে আপনি একটি সম্পূর্ণ আপনার ফাইল এবং ফোল্ডার আগে আপনি তাদের সমর্থ সমস্ত ভাইরাস স্ক্যান ব্যাপৃত করান!

আপনার ডেস্কটপের একটি ইমেজ সেভ করতে চান যাতে আপনি সহজে আপনার সেট নতুন ইনস্টলেশন আপ হিসাবে আপনি এটা পছন্দ পারেন.

একটি মহান অপারেটিং সিস্টেম এবং খাঁটি কর্মক্ষমতা এখনো পর্যন্ত সক্ষম আপনি করা বা সময় পরে আপনার উইন্ডোজ এক্সপি সম্পন্ন করেছে হয়েছে পুনরায় ইনস্টল সার্ভিস ইসলাম 2 এবং 3 ইনস্টল নিশ্চিত – কিভাবে উইন্ডোজ এক্সপি ইনস্টলেশন প্রক্রিয়া.

সব moans এবং groans এই অপারেটিং সিস্টেমের সব খারাপ না হওয়া সত্ত্বেও – কিভাবে উইন্ডোজ ভিস্তা থেকে ইনস্টল করুন. সত্য এটা উইন্ডোজ এক্সপি এবং উইন্ডোজ 7 এর মান কিন্তু সার্ভিস প্যাক 1 ইনস্টল এটা এখনও একটা যুক্তিসঙ্গত অপারেটিং সিস্টেম পুরোপুরি না.

বিল গেটস সাম্রাজ্য থেকে খুব সর্বশেষ অপারেটিং সিস্টেম এবং কি একটি চমত্কার অপারেটিং সিস্টেম এটি – কিভাবে উইন্ডোজ 7 ইনস্টল করুন! আমাদের হৃদয় ও মন জয় সালে Microsoft `আছে জেনেছেন` আবার এই সময় এবং একটি অপারেটিং সিস্টেম তাদের পুরোনো উইন্ডোজ এক্সপি পোত – নায়কের জাহাজ জায়গায় সুযোগ্য সঙ্গে তাদের অবস্থান পুনরায় বহাল করা.

একবার আপনি উইন্ডোজ আপনি আপনার বুট বার উল্লেখযোগ্যভাবে কমে এবং সাধারণ চালানো সম্ভব হলেও অনেক smoother এবং দ্রুততর হবে reinstalled আছে.

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন – পোস্ট ইনস্টলেশন
একবার আপনি ইনস্টল করা উইন্ডোজ উইন্ডোজ আপডেট ওয়েবসাইট এবং দেখার জন্য সমস্ত সর্বশেষ আপডেট, সিকিউরিটি আপডেট, ড্রাইভার আপডেট করা, প্যাচ ও hotfixes ইত্যাদি ডাউনলোড নিশ্চিত

আপনার ড্রাইভার ইনস্টল করা সমস্ত পরবর্তী হবে এবং আপনি ব্যাকআপ কপি যে আপনি আগে থেকে তৈরী এই সহজেই পেতে পারেন.

এখন, আগে আপনি কোন মাত্রার বেশি না যাওয়া এবং ইন্টারনেট সংযোগ, নিশ্চিত যে আপনি আপনার ফায়ারওয়াল উপর পরিণত এবং আপনার Antivirus সুরক্ষা চাটা করা – এটা কয়েক সেকেন্ডের হিসেবে সামান্য আপনার সুরক্ষা পূর্ণ উপকরণ ছাড়াই সংক্রামিত হয়ে যেতে পারেন!

ঐ আপনি অ্যাড-টার্ন এবং প্লাগ সঙ্গে ফায়ারফক্স এবং থান্ডারবার্ড চলমান জন্য এখানে নোট হিসাবে – আপনি এই ব্যবহার MozBackup সহজ ব্যাকআপ যা অনেক বিনামূল্যের করতে পারেন.

কিভাবে উইন্ডোজ থেকে পুনরায় ইনস্টল করুন

একবার আপনি আপনার PC সহায়তা করা এবং চলমান মসৃণ পেয়েছিলাম একটি আপনাকে এর প্রাক্তন গরিমা পরের বার থেকে আপনার পিসি প্রত্যাবর্তনের জন্য দ্রুত ও সহজ বিকল্প প্রদান করে যাতে একটি ‘ইমেজ’ বা আপনার সেটআপ এর ‘ক্লোন’ গ্রহণ করা হবে ভাল পরিকল্পনা আবার আছে যে আপনার পিসি বিলম্বকরণপূর্বক ডাউন বা ভবিষ্যতে আপনি শুধু এই ক্লোন করা ইমেজ ‘পুনরায় ইনস্টল’ পারেন বুট করার এবং সমস্ত আপনার অপারেটিং সিস্টেম পুনরায় ইনস্টল দীর্ঘ প্রক্রিয়া, ড্রাইভার, সফ্টওয়্যার এবং ফাইল জন্য প্রয়োজন ছাড়া হতে ফিরে স্বাভাবিক হবে অস্বীকার ইভেন্ট প্রভৃতি

কিভাবে এটি করতে?

প্রোগ্রামের একটি সেখানে আউট সংখ্যা যে আপনি এই করবেন কিন্তু সবচেয়ে সুপরিচিত এবং সম্ভবত যথাসাধ্য ‘নর্টন গোস্ট’ এবং ‘Acronis মুক্ত ছবি’. আছে

যদি আপনি একটি পৃথক পার্টিশন যেগুলি আপনি আপনার তথ্য নিরাপত্তা পশ্চাতে তারপর আপনি আপনার অপারেটিং সিস্টেমের ইমেজ নির্মাণ এবং যে সর্বদা আপনার ফাইল এবং ফোল্ডার পরিবর্তন সম্পর্কে চিন্তা না করতে পারেন আপনার সমস্ত ফাইল এবং ফোল্ডারে সংরক্ষণ নিশ্চিত.

ভাল আপনি এখানে ডগা সব ফাইল প্রবেশযোগ্য আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভের সব থেকে আপনার পাসওয়ার্ড এবং লগইন তথ্য ইত্যাদি সমস্ত না সংরক্ষণ করতে হয় – এটা ঠিক খুব একটা হ্যাকার জন্য রাখা পাওয়ার জন্য সহজ!

উপায় দ্বারা, মাইক্রোসফট নিরাপত্তা অপরিহার্য একটি নর্টন, গড় এবং থামো ইত্যাদি থেকে মুক্ত antivirus সুরক্ষার জন্য বিকল্প. একসাথে মাইক্রোসফটের অন্তর্গ্রথিত ফায়ারওয়াল সঙ্গে আপনি hackers এবং ভাইরাসের বিরুদ্ধে ভাল সুরক্ষা এবং মত বিনামূল্যে জন্য সব আছে!

খুঁজে কিভাবে পুনরায় ইনস্টল করুন উইন্ডোজ আপনার সংস্করণের বিস্তারিত নির্দেশাবলীর স্ক্রিনশট সম্পূর্ণ ‘ধাপে ধাপে’ জন্য নিচের পৃষ্ঠা এক দেখার জন্য.

কিভাবে উইন্ডোজ এক্সপি ইনস্টলেশন প্রক্রিয়া

কিভাবে উইন্ডোজ ভিস্তা থেকে ইনস্টল

কিভাবে উইন্ডোজ 7 ইনস্টল করুন

যদি আপনার কোন মন্তব্য বা প্রস্তাবনা / সংযোজন যে আপনি মনে অন্যান্য উইন্ডোজ পুনরায় ইনস্টল করার প্রচেষ্টা করা হলে পাঠকের আগ্রহ হতে পারে থাকা উচিত তাহলে আমাদের সাথে যোগাযোগ বিনা দ্বিধায় দয়া করে

এখন, যদি এই সমস্ত খুব বেশী কষ্ট মত মনে অন্য উপায় নেই …

reimage

অনেক বেশী লোক এই সহজ পদ্ধিতি হল ঝামেলা মুক্ত উপায় তাদের পিসি রিসেট থেকে ফিরে মত নতুন ‘অবস্থা আবার কষ্ট এবং পুনরায় উইন্ডোজ এর সময় গ্রাসকারী ড্র্যাগ সমস্ত যেতে না করেও এবং বিনা কোনো আপনার তথ্য বা প্রোগ্রাম ইনস্টল প্রভাবিত ফাইন্ডিং .

আপনি কিছুই থেকে হারান এবং অনেক করাকে একটি জাহান্নাম আছে – জন্য একটি আপনার পিসি বিনামূল্যে স্ক্যানের উপরের লিঙ্কে শুধু ক্লিক করুন!

আপনি যদি একটি ঘূর্ণন আমাদের কিভাবে আপনি :) ঘনান জানাতে ভুলবেন জন্য Reimage করা ঠিক না

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

3 মন্তব্য

  1. আপনার লেখা পড়ে মনে হল আমার বাংলা শেখা এখনো বাকি।

    আবার এটাও মনে হল হয়তো আপনি ইংরেজি কোনো ব্লগ থেকে গুগল ট্রানস্লেটের মাধ্যমে বাংলা করে পেস্ট করেছেন ।

    জানিনা কোনটা সঠিক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

seventeen − 6 =