ফায়ারফক্স ও থান্ডারবার্ডের ১১তম সংস্করণ উন্মুক্ত

4
331

ফায়ারফক্স ও থান্ডারবার্ডের ১১তম সংস্করণ উন্মুক্তসম্প্রতি ফায়ারফক্স ব্রাউজারের ১১তম সংস্করণ উন্মুক্ত করেছে মোজিলা ফাউন্ডেশন। মোজিলার এক ব্লগ পোস্টে জানানো হয়েছে, নতুন সংস্করণে সিনক্রোনাইজ সুবিধা উন্নত করা হয়েছে। এর ফলে এক কম্পিউটারের ট্যাব, পেজ, হিস্ট্রি, প্রেফারেন্স, বুকমার্ক, পাসওয়ার্ড অন্য কম্পিউটার থেকেও ব্যবহার করা যাবে। তবে, এ জন্য আলাদাভাবে অ্যাড-অন চালু করতে হবে। এক খবরে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডিজিটাল ট্রেন্ডস জানিয়েছে, কম্পিউটারের মধ্যে সহজে যোগাযোগ বাড়াতেই নতুন সংস্করণে এ সুবিধা যুক্ত করেছে মোজিলা।
নতুন সিনক্রোনাইজ ব্যবস্থা ছাড়াও মোজিলার ১১তম সংস্করণে পেজ ইনসপেক্টর থ্রিডি ভিউয়ের মতো নতুন কিছু ডেভেলপমেন্ট টুল যুক্ত হয়েছে। এই টুল ব্যবহার করে ওয়েবসাইটের কাঠামো দেখা যাবে। এ ছাড়া স্টাইল এডিটর টুল থেকে ক্যাসকেডিং স্টাইল শিট (সিএসএস) ভাষাও সম্পাদনা করা যাবে।
ফায়ারফক্স ব্রাউজারের ১৩তম সংস্করণে সাইলেন্ট আপডেট ও স্বয়ংক্রিয় ফিচার আপডেটের কথাও জানিয়েছে মোজিলা ফাউন্ডেশন।
উল্লেখ্য, এ পদ্ধতি বর্তমানে গুগলের ক্রোম ব্রাউজারে রয়েছে।
ফায়ারফক্সের ১১তম সংস্করণ ছাড়াও মোজিলা তাদের বিনামূল্যের ই-মেইল সফটওয়্যার থান্ডারবার্ডের ১১তম সংস্করণও উন্মুক্ত করেছে। সফটওয়্যারটির অনেক ত্রুটি সারিয়ে উন্নত করা হয়েছে বলেই মোজিলা ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়েছে। থান্ডারবার্ড সফটওয়্যারটি মাইক্রোসফট আউটলুকের মতো একটি সফটওয়্যার।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

4 মন্তব্য

  1. থাণ্ডারবার্ড এর নতুন ভার্সন টা খানিকটা ঝামেলা করে :( হটাত করে ক্র্যাশ করে :(

  2. আর ভালো লাগেনা ! কিছু দিন পড় পড় এভাবে একের পড় এক র্ভাসন বের হলে কী ভাবে ইউজ করি ।বিশাল প্রবলেম

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

14 − 1 =