গোপন খবরঃউইন্ডোজ৮ আসছে ৯টি ফ্লেভারে যা দেখাবে এ্যাপল ও উইন্ডোজের মুল পার্থক্য

7
429

গোপন খবরঃউইন্ডোজ৮ আসছে ৯টি ফ্লেভারে যা দেখাবে এ্যাপল ও উইন্ডোজের মুল পার্থক্যগোপন সোর্সের খবরে জানা গেছে যে উইন্ডোজ৮ বাজারে আসবে ৯টি ফ্লেভার নিয়ে । আন অফিসিয়াল এই সোর্সের মতে ,

উইন্ডোজ৮ এর কঞ্জ্যুমার প্রিভিউতে একটি রেজিস্ট্রি key পাওয়া গেছে আর এই রেজিস্ট্রি key বিশ্লেষণ করে মনে করা হচ্ছে উইন্ডোজ৮ বাজারে উইন্ডোজ৭ এর ৬টি ফ্লেভার ও উইন্ডোজ৮ এর নতুন Professional Plus, Enterprise Evaluation, and ARM edition এ বাজারে আসবে ।

অর্থাৎ, ৯টি উইন্ডোজ৮ এডিশন যা এ্যাপল এর চেয়ে ৭টি এডিশন বেশি ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

 

গোপন খবরঃউইন্ডোজ৮ আসছে ৯টি ফ্লেভারে যা দেখাবে এ্যাপল ও উইন্ডোজের মুল পার্থক্যএই পার্থক্য থেকে বোঝা যায় ডেক্সটপ অপারেটিং এর প্রতি জায়ান্ট কম্পানি গুলোর দৃষ্টিভঙ্গি । এখন পর্যন্ত মাইক্রোসফট ডেস্কটপ কম্পিউটিং এর মার্কেট ডোমিনেট করছে এবং নেটবুক থেকে শুরু করে এন্টারপ্রাইজ সলুসন এর জন্য অপারেটিং সিস্টেম অফার করে । উইন্ডোজ এর বিভিন্ন ভার্সন এর দাম নির্ভর করে নেটওয়ার্ক সলুসন, সিকিউরিটি ফিচার সমুহ এবং বিভিন্ন এপ্লিকেশন যোগকরা বা বাদদেয়ার উপর যখন এ্যাপল সব এপ্লিকেশন একটিমাত্র সল্যুশন এ দিয়ে তার অপারেটিং সিস্টেম সেল করে । সব সময়ই এ্যাপলের “ওএস এক্স সার্ভার” ব্যাবহার করা হয়েছে যাকে এ্যাপল বলে ” সকলের জন্য সার্ভার ” ।

 

মূল্য তুলনা করলে উইন্ডোজ ও এ্যাপলের পার্থক্য ভালভাবে বোঝা যায় । ওএস এক্স এর মুল্য ২৯.৯৯$ ও সার্ভার এডিশন ৪৯.৯৯$  । অপরদিকে উইন্ডোজ৭ স্টারটার ও বেসিক সরাসরি কাস্টমারের কাছে সেল করা হয়নি। কিন্তু অনলাইনে উইন্ডোজ৭ Home Premium, Professional, এবং Ultimate  $১৯৯, $২৯৯ এবং $৩১৯ তে পাওয়া গেছে । আবার বিভিন্ন ভার্সনের উইন্ডোজ এর ভেতর তুলনা করা একটা ঝামেলার ব্যাপার যখন একটি ওএস এর মুল্য একটি নতুন কম্পিউটারের সমান , আবার আপনি সব এ্যাপ ও পাবেন না ।

 

অপরদিকে এ্যাপল সবকিছু একটি ওএস এ রাখে এবং খুব কমমুল্যে সরবরাহ করে । কিন্তু কেন? কারন, এ্যাপল একটি হার্ডওয়ার নির্মাতা কম্পানি যা সফটওয়ার ও সেল করে । এ্যাপল লাভ করে হার্ডওয়ার সেল করে এবং কাস্টমারকে খুশি রাখে কম মুল্যে ওএস সরবরাহ করে । ওএস সেল করে যা লাভ হয় তা দিয়ে কম্পানির লাইটিং এর বিল ও উঠবেনা ।

 

এই বছরই উইন্ডোজ৮ এর ফাইনাল রিলিজ করা হবে যা উইন্ডোজকে নিয়ে যাবে পিসি যুগের পরবর্তী ওয়ার্ল্ডে । উইন্ডোজ এর জন্য সামনে হার্ডকোর গেম অপেক্ষা করছে । মার্কেটে আধিপত্য বিস্তার করতে ওএস লায়ন ও আইপ্যাড এর অগ্রযাত্রা রুখতে হবে যেভাবে এ্যাপলকে উইন্ডোজ৭ রুখেছে ।
পূর্বের মত এবারও মাইক্রোসফট উইন্ডোজ৮ এর বেটা প্রিভিউ ট্রাই করতে দিচ্ছে যার ডাউনলোড লিঙ্ক পাওয়া যাবে এইখানে । এইবার দেখা যাক কেমন জমে উইন্ডোজ৮ vs এ্যাপল এর যুদ্ধ ।

আমার পোস্টগুলো আপনার ইমেইল ইনবক্সে স্বয়ংক্রিয়ভাবে পেতে ক্লিক করুন

এইখানে “ইমেইল সাবস্ক্রিপ্সন”

ফেসবুক লাইক লাগবে? এখানে দেখুন

আমার আরও কিছু পোস্টঃ

হট নিউজ!! এসেই পড়লো উইন্ডোজ ৮ কনজুমার প্রিভিউ, ডাউনলোড করে নিন এখুনি

সব জেলা, উপজেলা, থানার মানচিত্রের মেগা কালেকশন

আমার ব্লগঃ

ডেইলি টেকনোলজি ( বেড়াতে আসার আমন্ত্রন রইল )

সময় থাকলে কস্ট করে আমার ফেসবুক পেজটিতে একটি লাইক দিন

কস্ট করে পড়ার জন্য অনেক অনেক ধন্যবাদ ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

  1. অনেক গপন খবর কেও পরবেন না কিন্তু :D …………………… ধন্যবাদ ।

মন্তব্য দিন আপনার