আর কতো প্রতারিত হবেন? VPS কিনুন Shared Host এর দামে।

6
999

VPS হোলো Virtual Private Server. অল্প টাকায় নিজের একটা server. আপনার যদি অনেক user/traffic থাকে কিংবা নিরাপত্তা সমস্যা থাকে তবে VPS হতে পারে ভালো সমাধান। যে হারে hacking চলছে তাতে VPS ই ভালো সমাধান। নিজের নিয়ন্ত্রণে থাকবে সব কিছু।

আমাদের দেশের hosting company গোলো যে কি পরিমান প্রতারক তার দুটি উদাহরণ তুলে ধরছি-

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

গতকাল এক ভদ্রলোক মোবাইল করে বললেন “৪৫০০০ টাকা দিয়া VPS Hosting কিনলাম” কথাটা শুনে মনে হলো, না জানি কতো কিছু আছে সেই VPS এ। বাকি কথাটা শুনুন-

– শুনে ভালো লাগলো। Properties গোলো কি কি?

: 1GB RAM, 10GB Hard Disk, 100GB data transfer.

– 30 days Moneyback Guarantee আছে?

: না তো।

– সব কিছু একটু মেইল করে দেন তো।

মেইল দেখে যা ফলাফল “RAM 512 MB যা Brustable up to 1GB, IP address is spammed in past. IP is unreachable from 70% IP address” মানে পুরা ধান্দাবাজের কাছে hosting কিনেছেন।

 

২য় ঘটনাঃ আমার পরিচিত এক জন ১৪০০০ টাকা দিয়া Shared Hosting কিনল। মাত্র ৩ মাস পর server down. সে তার Backup ও রাখে নাই। পরে ওই company নাই হইয়া গেল। কপালে হাত দিয়া ঘুরল কিছুদিন। তারপর internet বাদ দিলো। মানে web design বাদ দিয়া চাকরি শুরু করলো।

৮ বছরের internet জীবনে আর কতো ধান্দাবাজ দেখলাম। যা ই হোক আসল কথাতে আসি।

 

কোথা থেকে VPS/Shared Hosting কিনবেন?

নিজের হাত দিয়া কিনবেন। নিজে নিজে দেখে কিনবেন। টাকা পরিশোধ করবেন MasterCard/Friend/PaypalBD দিয়া। আপনার পরিচিত freelancer থাকলে তার কার্ড দিয়া কিনতে পারেন। বাহিরে ফ্রেন্ড থাকলে তার সাহায্য নিতে পারেন। কোনো উপায় না থাকলে PayPalBD এর সাহায্য নিতে পারেন।

 

VPS কিনার আগেঃ

কোন ধরনের VPS কিনবেন তা আপনার দরকার এর উপর। তবে মোটামোটি সবাই Linux VPS Host, CentOS 64bit with WHM/cPanel ব্যাবহার করে। WordPress, Drupal, Joomla, Magento……সব কিছুই চলবে এখানে। দরকারি কথা হলো Fully Manage VPS এর থেকে আরাম আর নাই। Fully Manage VPS মানে software install/settings/config এর কাজটা server management team করবে। এটা Linux/Windows/Hybrid/Cloud সব কিছুর ক্ষেত্রে ই হতে পারে।

 

আমার পক্ষ থেকে আপনাদের জন্য ঊপহারঃ ২০% Promotional Code:

HostAVPS হলো আমার দেখা সেরা VPS. দাম, মান, কাজ সব দিক দিয়া। (বেশি গুণগান করার অভ্যাস নাই)

http://hostavps.com/linuxvps.html এ যান। ২য় plan টা নির্বাচন করতে পারেন। ৩০,০০০ টাকার মধ্যে এ হয়ে যাবে। যারা shared hosting কিনেন তারা ৪/৫ জন মিলে VPS কিনতে পারেন। properties  গোলো হলো-

Fully managed VPS

2GB RAM (1GB dedicated, brustable up to 2GB)

40GB Hard Disk

500GB Bandwidth (500GB/month)

1 SpamFree Dedicated IP

Promotional Code /Coupon Code = VPS20

আর কতো প্রতারিত হবেন? VPS কিনুন Shared Host এর দামে।

*এই promotional code/coupon code টা আমি একজন এমপ্লয়ী এর কাছে পেয়েছি। যে কোন সময় expired হয়ে যেতে পারে। দেরি না করা ই ভালো।

Control Panel হিসাবে cPanel/WHM ই ভালো। ১৪৪ ডলার বছরে খরচ কিন্তু খুব ই দরকারি। আমি সবসময় ই VPS এর সাথে cPanel/WHM কিনি। যদি না চান তবে Kloxo (free) ব্যাবহার করতে পারেন। Kloxo ব্যাবহার করলে ২০,০০০ টাকা তে VPS হবে কিন্তু VPS এর আসল মজা পাবেন না।

আর কতো প্রতারিত হবেন? VPS কিনুন Shared Host এর দামে।

 

** দয়া করে HostaVPS এর VPS দিয়া email marketing করবেন না। 0% spam tolerance.

*** বানান ভুল হলে মাফ করবেন। (বহু বছর ধরে বাংলা লিখি না )

**** Tune টি যেকোনো সাইটে শেয়ার করা যাবে।

————————

আমি Farhad

CEO of eFarhad, SEOCorn and SEODelta

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. আপনি দেখেন তো আমি “Fully Managed VPS এর কথা বলছি। যার মানে হলো সকল আপডেট/প্যাচ Server Provider ই করবে। আপনার কাজ হলো একটা ticket ওপেন করা । ব্যাস। আপনার প্রশ্নের মাধ্যমে ব্যাপার টা আরো পরিষ্কার হয়ে গেলো। ধন্যবাদ।

    সাধারণ মানুষ বলে কি ভালটা গ্রহন করতে পারবে না।

    ** আক্রমণাত্মক মন্তব্য না করার জন্য ধন্যবাদ।

  2. আপনি খুব সহজে সাধারণ ব্যবহারকারীদের মধ্যে ভিপিএসের ব্যবহার তুলে ধরেছেন। কখনও চিন্তা করেছেন একটা ভিপিএস মেইন্টেইন যে একটা সার্ভার মেইন্টেইনের সমান ?? আর আপনাকে কে বলেছে যে, ভিপিএস নিলে হ্যাকিং এর সম্ভাবনা কমে যাবে ?? আপনি Shared Hosting নিলে সার্ভার মেইনটেইন করবে আপনার হোস্টিং প্রোভাইডার, আর ভিপিএস নিলে এই মেইনটেনান্স সহ সকল আপডেট/প্যাচ আপনাকে করতে হবে। একজন দক্ষ ওয়েব ডেভেলপার/সার্ভার বিশেষজ্ঞ ছাড়া সাধারণ ব্যবহারকারীদের জন্য ভিপিএস নেয়া এক রকম বোকামি। তবে হ্যা উক্ত কোম্পানির সার্ভিস ভালো। তাদের সার্ভার অনেক ফাস্ট এবং রিলায়েবল কিন্তু ওভারসেলিং না করলেই হয় এখন। (মাইন্ড কইরেন না আমার কথায়) !!!

মন্তব্য দিন আপনার