অনলাইনে টাকা উপার্জন নিয়ে প্রতারণা ! প্রতারিত হবার আগেই সাবধান হন ।

10
902

 

অনলাইনে টাকা উপার্জন নিয়ে প্রতারণা ! প্রতারিত হবার আগেই সাবধান হন ।

 পোস্টটি সরাসরি এখান থেকে কপি করা। মূল লেখক “বিপুল বিডি

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

অনলাইনে টাকা উপার্জন তথা আটসোর্সিংয়ে বাংলাদেশের অবস্থান অনেক এগিয়ে। বৈদেশিক আয় এর একটা অংশ এখন অনলাইন থেকে আসা শুরু করেছে । বিশেষ করে আমাদের তরুণ সমাজ অনলাইনে অর্থ উপার্জনে মুখ্য ভূমিকা রেখে আসছে। বিগত কয়েক বছর আগে মুষ্টিমেয় কিছু তরুণ অনলাইনে কাজ করত। তবে বর্তমানে স্কুল,কলেজ,ভার্সিটির ছাএ থেকে শুরু করে অনেক পেশাদার চাকরিজীবীরাও অনলাইনে কাজ করতে শুরু করেছে। এমনকি অনেকে এটাকে পেশা হিসেবে নেওয়া শুরু করেছে ।অবশ্যই এটা আমাদের বাংলাদেশের জন্য একটি টার্নিং পয়েন্ট।

আর বর্তমানে অনলাইনে টাকা উপার্জন নিয়ে বর্তমানে কিছু অতি লোভী লোক উঠে পড়ে লেগেছে। তারা অনলাইনে টাকা উপার্জনের লোভনীয় অফার দিয়ে অনলাইনে টাকা আগ্রহীদের সাথে নানারকম প্রতারণা করছে ।এমএলএম/হাইপ এর আদলে শতশত ওয়েব সাইট খুলে আগ্রহীদের সাথে প্রতারণার পাশাপাশি অর্থ আত্তসাত করছে একটি লোভী চক্র। অনলাইনে আয় নিয়ে প্রতারণার মুলে বাংলাদেশে এমএলএম এবং হাইপ টাইপের ওয়েব সাইটই বেশি জড়িত। আর পিটিসি সাইট গুলোর শতকরা ৯৯ ভাগই ভুয়া।

আপনারা হয়ত কিছু ওয়েব সাইট এর নাম শুনে থাকবেন যেমনঃ unipay2u /speakAsia যেগুলো বাংলাদেশ থেকে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে। কিছু অতি সাধু এবং মিষ্ট ভাষী লোকের কথায় অনুপ্রাণিত হয়ে হয়ত অনেকেই অনেক টাকা হারিয়েছেন । ঠিক এই সাইট গুলোর মূল্য থিম অনুসরণ করে নতুন নতুন দেশি বিদেশি অনেক ওয়েব সাইট এবং অনেক কোম্পানির আগমন হচ্ছে। যারা কিনা নামে মাএ গভঃ রেজিঃ দেখিয়ে বা বিনা অনুমোদনে কাজ করতেছে। অনেকে বিভিন্ন লোকেশনে অফিস নিয়েও কাজ শুরু করছে। তবে বাস্তব হল কিছুদিন পর এদের অফিস বা মালিক বা এজেন্ট কাউকেই হাতের নাগালে পাবেন না ।

কারা প্রতারিত হচ্ছে:

কলেজে বা ভার্সিটির ছাএরাই বেশি প্রতারিত হচ্ছে এসকল ওয়েব সাইটের সাথে কাজ করে ।

যারা অনলাইনে নতুন বা অনলাইনে অতি অল্প সময়ে টকা আর্ন করতে আগ্রহী।

যারা অতি লোভী এবং যারা অপেক্ষাকৃত সহজ সরল।

যারা অনলাইনে কোন কাজ না জেনেই আর্ন করতে ঘুরে বেড়ায়।

বর্তমানে কিছু মিষ্ট ভাষী লোক নতুন কিছু সাইট নিয়ে মাঠে নেমেছে। একটু সাবধান হলেই এই প্রতারক চক্রগুলোর প্রতারণা থেকে বাঁচতে পারবেন ।

যেভাবে বুঝবেন প্রতারকদের প্রতারণা :

তাদের ওয়েব সাইটে সদস্য পদের জন্য টাকা দাবি করবে।

অনেকে আবার আপনার মেম্বার-শিপ আপগ্রেড এর জন্য টাকা দাবি করবে।

তারা আপনাকে টকা আয়ের বিভিন্ন  উপায় দেখাবে যেমনঃ তাদের ওয়েব সাইটে কোন সদস্য রিফার করা,আপনাকে কিছু  অ্যাড দেখতে বলা , অনলাইন সার্ভে করা ।

অনেকে আপনাকে টাকা ইন-বেস্ট করতে বলবে যা থেকে একটা লাভাংশ আপনাকে দেবার প্রতিজ্ঞা থাকবে ।

বাইনারি সিস্টেমে আর্নিং দেখাবে অর্থাৎ মেন টু মেন আর্নিং সিস্টেম দেখাবে।

 

মূলত এসকল পয়েন্টে লোভ দেখিয়ে ঐ সকল ওয়েব সাইট প্রতিষ্ঠিত । এই সাইটগুলোর কেউ কেউ আবার শুরুর দিকে মেম্বারদের সামান্য পরিমাণ টাকা প্রদান করে একটি নির্দিষ্ট সময় পর এদের আর খুঁজে পাওয়া যায়না। যার অনেক নজির আছে এবং এটাই সত্য যে এই সমস্ত ওয়েব সাইট শতকরা ৯৫ ভাগ হারিয়ে যায় এবং নির্দিষ্ট একটা সময়ের পর ১০০ ভাগই হারিয়ে যায় । তাই এইসবের পেছনে লোবে পড়ে সময় নষ্ট করার আগে ভেবে চিন্তে করাটাই বুদ্ধিমানের কাজ।

 

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

10 মন্তব্য

  1. এই পোস্ট টা front page এ pinup করে রাখার মতো পোস্ট । ডুলেন্সারে র সাইট টা outsourcing এর কাজ করে , ভুলভাল এদিক ওদিক ক্লিক করা গাধার কাজ নয় , খাটনি আছে । যারা invest করছেন তাদেরকেও একটু চালক হতে হবে , আমি এই online উপার্জন পছন্দ করা না , কিন্তু আমি টাকা দেয় কিনা এর চেকিং করতে ভালবাসি । এর জন্য অনেক সময় আমার ক্ষতি হয়েছে আবার লাভও হয়েছে , তাই বলা সম্ভব না কখন কি হবে , ঊদাহরন হিসাবে আমি speakAsia তে 12000 টাকা (indian money) লাগিয়ে ৩৭০০০ টাকা পেয়েছিলাম । আর আমার এক বন্ধুর পুরো 20000 টাকা বাঁশ গেছে । তাই আগে যেটা invest করেছেন সেটা তোলার চেষ্টা করুন । আর সবসময় google chrome browser ব্যবহার করার চেষ্টা করুন ।

  2. যদিও ভাই dolancer এর কথা বলেন. এমন কাওকে কি দেখাতে পারবেন যে dolaner থেকে আয় করতে পারে নাই. লস করেছে. পারবেন না.কাওকে নিয়া সমলোচনা করা অচিত না.আগে প্রমান দেখান তার পর সমলোচনা করে যে কে টাকা পাচ্ছে না.

    • আমি ডুলেন্সারের গ্রাহক
      cool_adi ভাই আপনি ঠিকই বলেছেন
      ডুলেন্সারে যারা কাজ করে সবাই টাকা ইনকাম করছে
      এইখানে তো ভুয়ার কিছ দেখছি না
      তাছাড়া ডুলেন্সারে ১০০ ডলার দিয়া জয়েন কইরা এই পর্যন্ত ২৫১ ডলার ইনকাম করছি(আমি জয়েন করেছিলাম নভেম্বরের ১৭,২০১১ তারিখে)
      লস খাইছি কইরা কি আপনাদের মনে হয়………………………………????

  3. ►►না দেখলে miss করবেন !!!আমরা তো না না কাজে নেট্ use করে থাকি এবার একটু Earn করে দেখি কেমন লাগে। আপনাদের আজকে একটি সাইট শেয়ার করব কাজ ঠিক dolancer ,skylancers এর মত । কিন্তু রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রি । কোন ইনভেস্ট লাগবেনা । এখনি রেজিস্ট্রেশান করুন । Sponsor id : hemel20
    খুলুন এবং বন্ধুদের রেফার করুন কারন জত রেফার তত লাভ। আর কেও যদি বেসিক , সিলভার এবং গোল্ড প্যাকেজ নিয়ে আজ থেকেই ইনকাম শুরু করতে চান তারা অ্যাকাউন্ট আপগ্রেড করতে পারবেন ভিসা অথবা মাস্টারকার্ড দারা। আমাকে ফোন দিলেও আমি করে দিতে পারব । এজন্য আপনার একাউন্ট এ লগিন করার পর http:// http://www.onlineaddclick.net / membership.php লিংক এ গিয়ে পাকেজ সিলেক্ট করে আপগ্রেড করুন. পুরু বোনাস প্লান হচ্ছে dolancer এবং skylancers এর মত । ফ্রি জয়েন করুন এবং করান। কারন যখনই আপনার নিচে তেখে একাউন্ট আপগ্রেড করবে তখনি আপনি পাবেন ১০% বোনাস । তাছারা ম্যাচিং বোনাস ৫% করে ( উভয় দিক ) এবং জেনারেশন বোনাস ত থাকছেই । ও আর টাকা তুলতে পারবেন western union money transfer অথবা যেকোনো অনলাইন ব্যাংক এর মাধ্যমে । আর সমস্যা হলে তো ফেইসবুকে আছি. আমি জানি এখানে অনেক টিউনার আছেন যারা ভিবিন্ন ব্লগে পোস্ট করেন । শবাইকে বলি আপনারা আপনাদের sponsor ID দিয়ে ভিবিন্ন ব্লগে পোস্ট করেন কোন সমস্যা নেই। কিন্তু যারা পোস্ট করবেন তারা সবাই আমার sponsor ID :hemel20 দিয়ে একাউন্ট খুলবেন এবং দয়া করে আমার টিউন টি যদি আপনাদের কাজে লাগে তাহলেই আমার কষ্ট সার্থক । … make free money from onlineaddclick per day 3 dollars.
    What is onlineaddclick ?

    Free Online Income at Home Without Investment From Onlineaddclick
    Business Plan:-
    ……………….
    Free Package:
    Subscription Fee $0.00
    Per Day Add 100
    Earn Per Add $0.01
    Per Day Earn (Total) $1.00
    Monthly Earn $30.00
    Per Week Binary Income $0.00
    Sponsor Income $0.00
    Generation Income $0.0
    Free member get their addclicks after 7 days of their joining.A free member get addclicks for 100 days
    Free member unable to make any kind of transaction before their upgrade.

    Basic Packgae:
    Subscription Fee $100
    Per Day Add $10
    Earn Per Add $0.15
    Per Day Earn (total) $1.5
    Monthly Earn $45
    Binary Income(per week) $500 Sponsor income Unlimited
    Generation income: unlimited

    Silver Package:
    Subscription Fee $250
    Per Day Add 25
    Earn Per Add $0.15
    Per Day Earn (total) $3.75
    Monthly Earn $112.5 Per week binary income $800
    Sponsor income Unlimited
    Generation income: unlimited

    Gold Package:
    Subscription Fee $500
    Per day add 50 Earn per Add $0.15
    Per day earn (total) $7.5
    Monthly Earn $225
    Per week binary income $1000
    Sponsor income Unlimited
    Generation income: unlimited

    Diamond Package:
    Subscription Fee $1000
    Per day add 10
    Earn per Add $0.15
    Per day earn (total) $16.5 (15+1.5)
    Monthly Earn $495
    Per week binary income $1500
    Sponsor income Unlimited
    Generation income: unlimited

    Free Online Income at Home Without Investment From Onlineaddclick Have You A Computer With Internet Connection? Work Per Day 30 Minutes Any Time From 1 Account 1 Dollar Bangladeshi 70 Taka. From 3 Account 3 Dollars Bangladeshi 210 Taka. Balance Withdraw টাকা তুলতে পারেন যেকোন Online ব্যাংক যেমন: Dutch-Bangla Bank Limited/National Bank Limited/Mutual Trust Bank Ltd/BRAC Bank Limited etc.(Western Union Money Transfer).

    পেমেন্ট Proved দেখতে ও আরও জানতে কল করুন এই +8801824272972 নম্বর এ
    or mail:Hemel70@gmail.com
    Nimbuzz Id: Hemel5
    facebook name: Md.Toufiqul islam Hemel●◄

  4. হ, ভাইযান মনে হই ডুলেনচার এর কথায় কইচেন……………………………

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

three × two =