সবচেয়ে সহজ উপায়ে টিউনারপেজ এ ছবি যোগ করুন (টিউটোরিয়াল)

20
989
সবচেয়ে সহজ উপায়ে  টিউনারপেজ এ ছবি যোগ করুন (টিউটোরিয়াল)

ফাহাদ রকার

Studying B.Sc in Computer Science & Engineering at Daffodil International University... Lives in Dhaka... Bangladesh.. From Comilla...Born on July 30
wana be a Software Engineer
সবচেয়ে সহজ উপায়ে  টিউনারপেজ এ ছবি যোগ করুন (টিউটোরিয়াল)

প্রথমে বলে নিচ্ছি টিউনারপেজ এ নতুন WP এর জন্য ছবি আপলোড করতে সমস্যা হচ্ছে। তাই আমি আপনাদের আজকে শিখিয়ে দিচ্ছি কিভাবে ভিন্ন উপায়ে টিউনারপেজ এ ছবি যোগ করবেন।

এর জন্য অনেক উপায় আছে। অনেক জাইগায়/সাইট এ রেজিস্ট্রেশান করতে হয়।অনেকে রেজিস্ট্রেশান করাকে ঝামেলা মনে করেন। আমার নিজের কাছেও ঝামেলা মনে হয়।  কিন্তু আজ আপনাদের দেখাব কিভাবে কোন রকম রেজিস্ট্রেশান ছাড়া সবচেয়ে সহজ উপায়ে টিউনারপেজ এ ছবি যোগ করবেন। এই উপায়ে আপনি সুধু টিউনারপেজ নয় যেকোনো ব্লগ কিংবা সাইট এ ছবি যোগ করতে পারবেন। তাহলে আর কথা না বাড়িয়ে আপনাদের দেখিয়ে দেই।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

1.প্রথমে http://ambrybox.com/ এই লিঙ্ক এ যাবেন । “choose file” এ ক্লিক করে আপনি আপনার কম্পিউটার এর কোন ছবি টি আপলোড করতে চান তা সিলেক্ট করুন। “scale” অপশন থেকে ছবিটির “scale”নির্বাচন করুন । তারপর “upload files” এ ক্লিক করুন।

2. ৫/৬ সেকেন্ড এর মদ্ধে আপনার ছবি টি আপলোড হয়ে যাবে। অতঃপর পেজ এ আপনি আপনার ছবি এবং ডান পাশে কিছু লিঙ্ক দেখতে পাবেন। সেখান থেকে আপনি “HTML: image in the text” এই লিঙ্ক টি কপি করবেন। (নিচের স্ক্রিন শট দেখুন)

3. অতপর কপি করা লিঙ্ক টি “tunerpage” এর পোস্ট রাইটিং পেজ এর “html” এ পেস্ট করবেন [HTML option পোস্টের মেনুতে পেয়ে যাবেন] (নিচের স্ক্রিন শট দেখুন)

4. দৃশ্যমান/প্রিভিও তে ক্লিক করে দেখুন আপনার ছবি টি যোগ হয়ে গেছে।

NOTE : ১. html অপশন এ ২টি/একাধিক ছবি পর পর দিবার সময় ২ টা লিঙ্ক এর মাঝে স্পেস দিয়ে নিবেন। নাহলে একটি ছবি আসবে অপরটি আসবেনা (কারন জানি না আমি)

2. এছাড়া “Multiple Upload” অপশন থেকে একসাথেই পোস্ট এর জন্য সব গুলো ছবি আপলোড করতে পারবেন। পরে লিঙ্ক গুলো জাইগা মতো বসিয়ে দিবেন।

আমার মতে সবচেয়ে সহজ পদ্দতি এটি ।আবারও বলি এই উপায়ে আপনি সুধু টিউনারপেজ নয় যেকোনো ব্লগ কিংবা সাইট এ ছবি যোগ করতে পারবেন।

ধন্নবাদ সবাইকে । ভাল থাকবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

20 মন্তব্য

  1. Baia ami Pic add korta parina, karon, ame jokhon “choose file” a click kori thik tokhoni amar computer hang hoia jay r add kora jai na, Close kora dila tune page sohokara close hoia jai, karon ta bolban ki baia?????????
    Mas Salam________________

  2. আমি ব্লগস্পটে গিয়ে ছবি সহ একটি পোষ্ট তৈরী করি। তারপর তার html কোড কপি করে এনে এখানে Paste করে দেই। বাস কারবার খতম।

    • আপনার রাস্তাটা নিয়ে একটা পোস্ট দেন হাসান ভাই। আমরাও জানতে চাই

      • হাসান ভাই @ দিয়ে দেন একটা পোস্ট। সবার উপকার হবে।

  3. আমি কোন ভাবেই বুঝতে পারছি না। কেন এই সমস্যা টা হয়েছে। আর কেনই বা এডমিনরা এটার সমধান করেন না ।

  4. ভাই, আপনাকে আবারো অসংখ্য ধন্যবাদ। Post করার জন্য আমি এটা খুজছিলাম।

    • মুজাহিদ ভাই @আপনাদের সবার উপকারের জন্যই আমার এই পোস্ট করা। ধন্যবাদ আপনাকে।

  5. ধন্যবাদ কিন্তু অন্য সাইটে কেনো ছবি আপলোড করতে হবে? লগইন করে টুলবক্স ওপেন করুণ সেখানে “আপলোড” অপশনে ক্লিক করেই ছবি আপলোড করা যায়। দয়া করে পোস্ট টি এডিট করে ঠিক করুণ।

    • টিউনার পেজ ভাই @ সেখানে আপলোড করে যখন “insert post” এ ক্লিক করি তখন কিছুই আসে না। ওয়েব পেজ টাই হেং হয়ে যাই । এইচটিএমএল এর কোড ও পাওয়া যাই না। তাই আমি এই পদ্দতি টি বের করেছি ।
      আপনার কথা মত “tunerpage” এ ছবি আপলোড করে এইচটিএমএল কোড বানাতে হবে এই ভাবে ।
      tunerpage এ আপলোড করা ছবি টি হল http://www.tunerpage.com/uploads/2011/04/amins_1282865373_4-Bungalow_for_travellers_Bengal_1851.jpg
      এর আগে লাগাতে হবে। তাহলেই পোস্ট এ ছবি শো করবে। আমি কি এইভাবে পোস্ট টি এডিট করব? দয়া করে জানাবেন।
      আপনার ভাল লাগে নি বুঝতে পেরেছি। ধন্যবাদ আপনাকে ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

fifteen − ten =