উইন্ডোজ – ৭ অপটিমাইজেশন পর্ব ১

11
421

কেমন আছেন সবাই ? আশা করি ভালো আছেন । অনেক দিন থেকেই ভাবছিলাম  একটা রেগুলার টিউন  সিরিজ লিখব :D আজ  চিন্তাটাকে বাস্তবতা দিয়েই ছাড়লাম:D

আজ থেকে আমি প্রত্যেকদিন একটা করে টিউন লিখব windows 7 এর অপটিমাইজেশন আর টিউনিং নিয়ে । আজ লিখব windows – 7 এর low volume ও auto volume correction এডিট করা নিয়ে ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আপনারা যারা উইন্ডোজ – 7 ব্যবহার করেন এবং যে কোন ধরনের মেসেঞ্জার ব্যবহার করেন তারা খেয়াল করে থাকবেন যে যদি কোন ধরনের পপ আপ নোটিশ বা কোন ধরনের মেসেঞ্জার নোটিশ আসে তখন ডিফল্ট মিউজিক প্লেয়ার এর ভলিউম ৮০% কমে যায় অথবা pause হয়ে যায় ! এটা উইন্ডোজ -৭ এর ডিফল্ট অপশন । এটাকে auto volume correction বলে ।

অনেক সময়ই দেখা যায় এটা যথেষ্ট বিরক্তির উপাদানকারী :/ তবে আপনি চাইলেই খুব সহজে এটা বদলে নিতে পারেন । আমি এই টিউন এ আজ আপনাদের এটাই বলব :)
দয়া করে ধাপগুলো অনুসরন করুন :)

ধাপ ১

start মেন্যু থেকে Control Panel এ ক্লিক করুন

ধাপ ২

Control Panel থেকে Sound অপশন এ ক্লিক করুন

ধাপ ৩

Sound window ওপেন হলে communications tab টি তে ক্লিক করুন

ধাপ ৪ –

একদম নিচে দেখুন Do Nothing অপশন আছে । ওটা তে ক্লিক করে Apply তে ক্লিক করে উইন্ডো টি ক্লোজ করে বের হয়ে যান ।

আপনার কাজ শেষ :D আশা করি আপনাদের কাজে লেগে থাকবে টিউন টি :)
অপেক্ষায় থাকুন আরও অনেক উইন্ডোজ – ৭ এর অপটিমাইজেশন এর । আমি প্রত্যেকদিন একটি করে টিউন করার চেষ্টা করব এটা নিয়ে । সাথেই থাকুন ।ধন্যবাদ ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

11 মন্তব্য

    • এইবার উড়েই গেলাম পুরা :D আপনাকে বেশী বেশী ধন্যবাদ মন্তব্য করে আমাকে উৎসাহ দেবার জন্য :D

  1. আরে বাহ!!!!!!!!! দারুণ টিউটোরিয়াল শুরু করে দিয়েছেন। টিজে রিয়া আপিও শুধু করে থেমে গেছেন। ৪ পর্ব লিখেছিলেন উইন ৭ এর উপর। তার পরীক্ষা সামনে। সমস্যা নাই দুজনে মিলে লিখতে থাকেন আমরা শিখতে থাকি। যদিও আমি সেই আদিম কালের উইন্ডোজ এক্সপিতে আছি। :) তবে কয়েকদিনের মধ্যেই সেভেনে যাব। :) আর একটা কথা বলি আপনার লেখা কিন্তু অধিকরতর চমৎকার হয়। কিন্তু সমস্যা হলো টাইটেলে ইংরেজিতে শব্দ লিখতে চেষ্টা কম করবেন। যখন দরকার সেখানে দিবেন। আমি আরেকটা কথা বলি রাগ করিয়েন না। আপনার http://www.tunerpage.com/archives/57564 এই পোষ্টটির টাইটেল আমি পরিবর্তন করে এক্সক্লুসিভ করে দিয়েছিলাম। মনে কিছু নিবেন না। আর ধারাবাহিক ভাবে চালিয়ে যান :)

    • আপি বিশ্বাস কর অপটিমাইজেশন এর বাংলা আমি জানি না :( আর ওই টাইটেল তার থেকে তোমার দেওয়া টাইটেল অনেক বেশী সুন্দর হয়েছে :D থেঙ্কু মেঙ্কু :D

      • হাহাহাহাহা। এটার কথা বলি নি। বলেছি ইংরেজি না লিখে বাংলিশে লিখলেও চলে। অপটিমাইজ ঠিক আছে কিন্তু বলছি আর কি যে “Optimize” এভাবে না লিখতে (উদাহরণ দিলাম আর কি) :) সাথেই থাকুন :)

মন্তব্য দিন আপনার