পিসির স্বাভাবিক স্পিড বৃদ্ধিতে উপহার নিন একটি আধুনিক ক্লিনা

6
279

 

বিসমিল্লাহির রাহমাণীর রাহীম

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

www.techtime24.co.cc

আসসালামু আলাইকুম। আশা করি খোদার ফজলে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। কাজের প্রয়োজনে পিসিতে আমরা বিভিন্ন রকম অপারেটিং সিস্টেম XP/VISTA/7/Server Enterprise ব্যবহার করি। এর মধ্য কাজের ও অপারেটের সুবিধার দিক দিয়ে ৮০% এক্সপি ব্যবহার করি। যখন পিসিতে আমরা নতুন অপারেটিং সিস্টেম ব্যবহার করি তখন প্রথমদিকে পিসির গতি ও পারফরম্যান্স বেশ ভালোই থাকে। কিন্তু বেশ কিছু দিন যাবার পর পারফরম্যান্স অস্বাভাবিক হ্রাস পেতে থাকে। এক সময় রাগের প্রেক্ষিতে মনে হয় পিসি ভেঙ্গে ফেলি। এটি শুধু আপনাদের সমস্যা নয়। প্রথম দিকে আমার ও সমস্যা হত।মূলত যারা নতুন ইউজার তাদের এই অভিযোগটাই বেশী।

এই সমস্যা গুলো যে কারনে বেশী হয় তথা-

১। কোন প্রোগ্রাম ইনষ্টল করবার পর আনইনষ্টল করলে তার পুরাতন ফাইল গুলো অপারেটিং ড্রাইভে থেকে যায়।

২। বেশী পরিমাণে নেট ব্যবহারে অপ্রয়োজনীয় ফাইল গুলো জমা হতে থাকে।

৩। রেজিঃ গড়মিল হলে বা অপ্রয়োজনীয় বাগ্ জমা হলে

৪। RAM অপটিমাইজ না করার ফলে

৫। অপ্রয়োজনীয় ফাইল যেমন- Temp, %temp%, inf, prefetch ইত্যাদি ফাইল জমা হলে।

যাহোক উপরোক্ত সমস্যাবলীর সমাধানে আমরা বিভিন্ন প্রকার রেজিঃ সফটওয়্যার ব্যবহার করে থাকি যেমন- C cleaner, Glary utilities, Quick heal cleaner, registry cleaner, Ausologic cleaner, My faster pc, wise cleaner, Eusing free cleaner,Advanced cleaner, Registry Machanic ইত্যাদি। তবে এই সকল সফট ওয়্যারের বেশ কিছু সংস্করন ব্যবহার করেছি এবং কাজের পরিধি একই। কিন্তু এর মধ্য Galary utilities আমাকে দৃষ্টি আকর্ষণ করে যে কারনে-

১। অন্য সকল সফট ওয়্যারের কাজ গুলো একটি নিদিষ্ট কাজের পরিধির উপর তৈরী। অর্থাৎ একটি কাজ করা যায়তো অন্য কাজটি করা যায় না। কিন্তু Glary utilities সকল কাজের কাজী। এর মাধ্যমে পিসির উপরোক্ত আলাচনার সমস্যাবলীর যাবতীয় সমাধানে পটু। তাছাড়া RAM এ- গতি বৃদ্ধি করা, হার্ড ড্রাইভ ক্লিন করা, ইন্টারনেট ব্যবহারে জাংক ফাইলগুলো রিমুভ করা, রেজি ডিফ্রাগ করা ও ক্লিন করতে পারবেন।

২। তাছাড়া আপনার কম্পিউটারের যাবতীয় তথ্যাবলী জানতে পারবেন। আপনার কোন ফাইল ডিলেট হয়ে গেলে তা পূর্বের অবস্থাতে ফেরত আনতে পারবেন।

৩। কম্পিউটারে কোন ডুপ্লিকেট ফাইল থাকলে তা ডিলেট করতে পারবেন। কোন ফাইলকে কাট বা জোড়া লাগাতে পারেন।

৪। এটির অন্যতম আরেকটি বৈশিষ্ট হল- আপনার পিসিকে ফাষ্ট করবে অন্য সফট য়্যারের মত RAM এর অযথা জায়গা দখল করবে না।

এবার তাহলেই আপনি বলুন- কোনটি ব্যবহার করবেন? তবে আমি অন্যান্য সকল বাদ দিয়ে প্রায় ২ বছর যাবত Galary utilities ব্যবহার করছি। Galary utilities অনেকেই ব্যবহার করেন। কিন্তু তা Free ভার্সন। এর আধুনিক আরেকটি ভার্সন হল- Galary utilities Pro। এটি লাইসেন্স সফট ওয়্যার প্রায় ২৫$ এর মত দাম। চিন্তার কোন কারন নাই। আমি আপনাদের Galary utilities Pro একদম Latest Version (27/12/2011 তারিখে রিলিজ হয়েছে) & License Key  দিচ্ছি।

আগ্রহী যারা আমার দেওয়া লিংকে  ক্লিক করে ডাউনলোড করে নিন ।

ডাউনলোড করবার পর সফট ওয়্যারটি ইনষ্টল করুন। ইনষ্টল করার সময় সিরিয়াল কী চাইবে। সেখানে আপনার নাম ও আমার দেয়া License Key পেষ্ট করুন। তাহলে রেজিষ্টার্ড দেখাবে। পরবর্তীতে আপনি আপডেটও করতে পারবেন।

সফট ওয়্যারটির ইন্টারফেস নিম্নরুপ-

সফওয়্যারটি চালু করে 1 click Maintenance এ ক্লিক করলে অআপনার সকল কাজের সমাধান এক সাথে করবে।এবং অন্যান্য অপশনে কাজ সহজ। নিজে একটু ঢুঁ মারলেই বুঝতে পারবেন।

আগ্রহী বন্ধুগণ এই সফট ওয়্যারটি ডাউনলোড করতে এই খানে হিট করুন- সাইজ মাত্র প্রায় ৬.৫০MB http://www.ziddu.com/download/18050016/AMDGalaryUtilities.zip.html

কিছু একান্ত কথা!

এই ব্লগে যদি আবার আমার নতুন কিছু পোষ্ট করবার সুযোগ হয় তাহলে পরবর্তীতে করব ইনশাআল্লাহ্। আজকের দিনে মূলত আমি আপনাদেরকে ০৩ টি পোষ্ট উপহার দিলাম। ইচ্ছা ছিল ০১ টি পোষ্ট দিয়েই শেষ করি। কিন্তু মনে সায় দিল না। কেননা, আজকের দিনের পর থেকে হয়ত দীর্ঘদিন আপনাদের সাথে ব্লগে সময় দিতে পারব না। আসলে বিষয়টি ভাবতে আমারও বেশ কষ্ট লাগছে। কিন্তু কি আর করব বলুন! সময়ের গতির সাথেই প্রতিটি ব্যক্তিরই তার দৈনন্দিনের ব্যস্ততা থাকেই। সেই কর্মব্যস্ততার সূত্রে শিক্ষার্থী হিসাবে সামনে আমার সেমিষ্টার ফাইনাল পরীক্ষা। এর মধ্য আছে ক্লাস টিউটোরিয়াল, এ্যাসাইমেন্ট ইত্যাদি। তাই আমাকে এই সময়ে লেখাপড়ায় ব্যস্ত থাকতে হবে, রিভিশনের ব্যাপার ইত্যাদি। হয়ত পরিপূর্ণভাবে নতুন পোষ্ট করবার সময় পাব সম্ভাবত ফ্রেব্রুয়ারী মাসের প্রথম দিকে। তাও সুনিদিষ্ট কিছু বলা বলতে পারছিনা – কখন পরীক্ষা পিছিয়ে যায়, সেশনজট হয় ইত্যাদি। এমনিতে ৫ মাসের সেশনজটে আছি। তবে এর মধ্য পোষ্ট লেখা না হলেও যতটুকু সময় পাব পিসি হেল্পলাইন ব্লগে ভিজিট করবার আশা রাখি।

পরিশেষে এই সাইটের সকল ব্লগার ও পাঠকদের আন্তরিক মোবারকবাদ ও ফুলেল শুভেচ্ছা রইল। আমার প্রকাশিত পোষ্টগুলোতে যদি কোনরুপ ত্রুটি-বিচ্যুতি থেকে থাকে তাহলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে রাখার আহবাণ রাখছি। পরবর্তীতে আবার কথা হবে । সবার সুখী জীবন ও সুস্থতা কামনা করছি। দোয়ার দরখাস্ত রাখছি। আল্লাহ হাফেজ-

————————————————————————————————————

ধন্যবাদন্তে-

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

6 মন্তব্য

  1. প্রিয় বন্ধু, খুবই ভালো টিউন আপনি শেয়ার করেছেন……. কাজে লাগানো যেতে পারে……… আপনাকে ধন্নবাদ

  2. খুবই কাজের একটা সফটওয়্যার। ধন্যবাদ আপনাকে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − six =