বিশ্বস্ত কিছু ডোমেইন-হোস্টিং সাইট

31
1399
বিশ্বস্ত কিছু ডোমেইন-হোস্টিং সাইট

প্লাবন

আমি রাজউক উত্তরা মডেল কলেজের একজন ছাত্র। নিজের কোম্পানি ই-হোস্ট ল্যাব এবং নেটে টুকটাক ঘুরে বেড়াই..........!?!
বিশ্বস্ত কিছু ডোমেইন-হোস্টিং সাইট

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আজকাল এডসেন্স অথবা মাইক্রোজবস গুলো খুবই জনপ্রিয়। বিশেষ করে যারা এড দিয়ে আয়ের উৎস খুঁজছেন তারা তো বটেই। কিন্তু, অসাধু কিছু কোম্পানির কাছ থেকে ডোমেইন ও হোস্টিং কিনে প্রতারিত হচ্ছেন অনেকেই। তাদের জন্যই আজকের এই লেখা।

 

১. গোড্যাডি (GoDaddy)

ডোমেইন ও হোস্টিং সম্পর্কে ভালো ধারণা রাখেন এমন ব্যক্তিবর্গ গোড্যাডি সম্পর্কে জানেন না, এটা হতেই পারে না। জনপ্রিয় একটি কোম্পানি বর্তমানে। এদের ডোমেইন রেজিস্ট্রেশনের মূল্য যদিও অন্যান্য সাইট থেকে একটু বেশি তবুও তুমুল জনপ্রিয় তাদের সার্ভিসের কারণে। এদের ডোমেইন রেজিস্ট্রেশন মূল্য $11.99 হলেও, এদের সব সময়ই কোনো না কোনো কুপন অন থাকে যার ফলে এই কাজ $7.49 (প্রথম বছরের জন্য) তেও করা যায়। এদের হোস্টিং সার্ভিসও আমার জানামতে ভালোই। তবে এরা ভেরিফাইড পেপাল ছাড়া পেপাল থেকে পেমেন্ট নেয় না। এছাড়া ক্রেডিট কার্ড, আলি পে ও গিফট কার্ড সাপোর্ট করে।

 

২. নেমচীপ (NameCheap)

নেমচীপও এ দুনিয়ায় বেশ জনপ্রিয়তা পেয়েছে। তাদের মানও অনেক ভালো। ডোমেইনের দুনিয়ায় মূলত গোড্যাডি আর নেমচীপের মধ্যেই সব সময় প্রতিযোগিতা চলে। নেমচীপের ডোমেইন রেজিস্ট্রেশনের মূল্য সাধারণত $9.98 (সাথে আরও ICANN চার্জ থাকে, সব মিলিয়ে $10.16)। কিন্তু প্রতি মাসেই তারা কুপন দিয়ে থাকে যার ফলে এটা $9.28 এও করা যায়। এরা আনভেরিফাইড পেপালও এক্সেপ্ট করে।

 

৩.  ডায়নাডট (DynaDot)

এরা মূলত $9.75 এ ডোমেইন দিয়ে থাকে। এরা আনভেরিফাইড পেপাল এক্সেপ্ট করে। সব থেকে বড় কথা হল যে, এরা মানিবুকার্সও এক্সেপ্ট করে যা উপরের দুটির কোনোটিই করে না।

 

৪. নেটফার্মস (Netfirms)

এরা স্বল্প মূল্যে ডোমেইন দিয়ে থাকে, মাত্র $7.99 এ। সাথে ডোমেইন প্রাইভেসি ফ্রি। তবে এদের রিনিওয়াল চার্জ বেশি $11.99। এরাও নানা সময় নানান কুপনের অফার দিয়ে থাকে। তবে, এরা ভেরিফাইড পেপাল ছাড়া পেমেন্ট নেয় না।

 

৫. ইন্টারনেট-বিএস (Internetbs)

এরাও স্বল্প মূল্যে ডোমেইন দিয়ে থাকে, মাত্র $8.35 এ। তবে একের অধিক বছরের জন্য একেবারে কিনলে দাম আরো কম পড়ে। এরা আনভেরিফাইড পেপাল এক্সেপ্ট করে। এদের সাইট দেখতে তেমন সুন্দর না। :p

 

 

!!!! এবার আসুন একটি ফাঁকিবাজি কোম্পানি সম্পর্কে জেনে নেই !!!!

কোম্পানিটার নাম 1and1. এই কোম্পানি নামমাত্র মূল্যে ডোমেইন দিয়ে থাকে, মাত্র $4.95 (প্রথম বছরের জন্য)। এদের এখান থেকে ডোমেইন কিনে অসংখ্য মানুষ প্রতারিত হয়েছেন। দেখা যায়, পেমেন্ট করার পরও পেইড দেখালেও ডোমেইন আসে না। অথচম হুইস সার্চ করলে ঠিকই দেখা যায় ডোমেইনটি এই কোম্পানিতেই রেজিস্টার করা হয়েছে। কত বড় ধান্দাবাজি দেখেন। শুধু তাই না, .com বিক্রির লাইসেন্স দেয়া প্রতিষ্ঠানের নাম Verisign। তারা একটি .com রেজিস্ট্রেশনে বাংলাদেশি টাকায় ৫০০ টাকার উপরে নেয়। অথচ এই কোম্পানি সারা জীবন $4.95 (অর্থাৎ, $4.95X80=396 টাকা) এ বিক্রি করে আসছে। এটা কিভাবে সম্ভব।

এখন বলতে পারেন, তাহলে উপরে যে ৫টি কোম্পানির নাম দিলাম তারাও তো মাঝে মধ্যে কমে ডোমেইন দিয়ে থাকে। নেমচীপের এবং গোড্যাডির এর আগেও মাত্র $1 এ ডোমেইন দেয়ার ইতিহাস আছে। তারা বিশেষ বিশেষ সময়ে এরকম অফার দেয় কারণ তাতে তাদের বেশি ডোমেইন বিক্রি হবে ফলে হোস্টিং বিক্রিও বাড়বে (কারণ, অনেকেই ঐখান থেকেই হোস্টিং নিবে) আবার তারা রিনিউ করার সময়ও লাভ করতে পারবে। ফলে, এইসব কোম্পানির পক্ষে এটা সীমিত সময়ের জন্য করা সম্ভব। কিন্তু একটা কোম্পানি সারাজীবন $4.95 এ ডোমেইন দিতে পারে না। তাই, সাবধান, কেউ যদি আপনাকে মাত্র ৫০০ টাকায় ডোমেইন কথা বলে এই কোম্পানি থেকে দিতে চায়, তবে তার কাছ থেকে ১০০ হাত দূরে থাকুন।

 

এবার বাংলাদেশি কিছু কোম্পানি সম্পর্কে জানিঃ

 

১. সোচিপহোস্ট (SoCheapHost)

সোচিপহোস্ট বাংলাদেশে অনেক দিন ধরেই ব্যবসায় রয়েছে। তাদের সার্ভিস অনেক ভালো বলে জানি। তারা পেপাল, এলার্ট-পে, মানুবুকার্স, ক্রেডিট কার্ড ও বাংলাদেশি ব্যাঙ্ক একাউন্টে পেমেন্ট নেয়। ১ জিবি হোস্টিং স্পেস প্ল্যানের দাম ১১০০ টাকা।

 

২. এপট কম (APTCOM)

এপট কম ও অনেক দিন ধরে ব্যবসায় রয়েছে। তারাও অনেক রিলায়েবল হোস্টিং সার্ভিস দিয়ে যাচ্ছে। তাদের সার্ভার গত বছরে মাত্র ৪ দিন ডাউন ছিল। তারা বাংলাদেশি ব্যাঙ্ক একাউন্টে পেমেন্ট নেয়।

 

৩. ই-হোস্টল্যাব (E-Host Lab)

সম্প্রতি তারা যাত্রা শুরু করেছে। তাদের লক্ষ্য মূলত স্বল্প মূল্যে ভালো মানের সার্ভিস দেয়া। তাদের ১ জিবি হোস্টিং স্পেসের প্ল্যানের বাংলাদেশি টাকায় মূল্য ৫০০ টাকা। এছাড়া তারা পেপাল, এলার্টপে এবং বাংলাদেশি ব্যাঙ্ক একাউন্টে পেমেন্ট নেয়। তাদের ডোমেইন রেজিস্ট্রেশন রেট ৭০০ টাকা। তারা ক্লাউডফ্লেয়ার এর সাথে যুক্ত। ক্লাউডফ্লেয়ার এমন একটি সার্ভিস যার ফলে আপনার ব্যান্ডউইথ ইউজ ৬০% পর্যন্ত কমে যায়। সাইট অনেক ফাস্ট লোড হয়। সেই সাথে সার্ভার ডাউন থাকলেও ক্লাউডফ্লেয়ারের আওতায় সাইট আপ থাকে।

         বাংলাদেশি কোম্পানি থেকে নেয়ার সুবিধাঃ

  • সব সময় সাপোর্ট পাবেন।
  • বাংলাদেশি টাকায় পেমেন্ট দিতে পারবেন।
  • নিজের কাছে ডমার না থাকলে আপনি বিদেশি কোম্পানিকে পেমেন্ট করতে পারবেন না। ফলে, একাউন্ট সাসপেন্ড হওয়ার ভয় আছে। কিন্তু, এখানে তা নেই।
  • ফোনে সাপোর্ট পাওয়ার সুযোগ।
  • বাংলা ভাষায় সমস্যা তুলে ধরার সুবিধা। :p :p

 

আজকে এ পর্যন্তই। সবাইকে নতুন বছরের শুভ কামনা। আশা করি, নতুন বছরে সবার জন্য নতুন আশা, নতুন প্রত্যাশার সৃষ্টি করবে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

31 মন্তব্য

  1. অনেক ভালো পোস্ট আসা করি আরও আপডেট পাব, কিন্ত হোস্টিং কোথায় করব বললে ভালো হত

    • আপনি যদি বাংলাদেশ থেকে নিতে চান, তবে আমাদের সাথে কন্টাক্ট করতে পারেন। আমরা ২৫% ছাড় দিচ্ছি এখনও (www.tunerpage.com/archives/57081)। আমাদের সাইটঃ http://www.ehostlab.com

  2. ভাই “প্লাবন” 1&1 এ আপনি ধরা খাইছেন? আমার তো কোন সমস্যা হয় নাই এখানে সাইট এর নাম দিলে অ্যাড হয়ে যাবে না হলে দিতাম 1&1 ভাল এবং বিশ্বস্ত কোম্পানি।
    আর তারা এত কমে কিভাবে দেয় সেটা তাদের বিজনেস পলিসি। এটা আপনার আমার মাথায় ঢুকবে না।
    আর তারা ১ম বৎসরের জন্য $4.95 নিচ্ছে আর প্রতি ইউজার মাত্র ৫টি ডোমেইন এর জন্য $4.৯৫। ৫টির বেশি হলে প্রায় 10$ লাগে । মনে কিছু নিয়েন না আমি আমার অভিজ্ঞতা শেয়ার করলাম । ধন্যবাদ প্লাবন ভাই

    • শোনেন ভাই, সবার সাথেই এমন হবে এটা সম্ভব না। কারও কারও হইছে, কারও কারও হয় নি। তবে আপনার যদিয়ামার কথায় বিশ্বাস না হয়ে থাকে তবে আমি বলব, আমাকে না আপনি গুগলে সার্চ করে দেখতে পাবেন। অসংখ্য রিপোর্ট আছে তাদের সম্পর্কে। আপনি যদি আরও জানতে চান, তবে আমাকে নক করতে পারেন। আমি লিঙ্ক দিব। আর একটা বলতে চাই, যে জিনিসটি সম্পর্কে সন্দেহ বিদ্যমান সেখান থেকে নেয়ার দরকারটা কি ??? জানেনই তো, সস্তার বারো অবস্থা !!!

  3. চমৎকার দরকারী একটা লিস্ট, বাংলাদেশী যে কয়টা নাম দিলেন এদের সব কয়টাকেই চিনি :) দারুন সার্ভিস এদের :)

  4. যেদিন নিজের একটা সিত বানাবো সেইদিন কাজে লাগবে……..
    ততদিন পর্যন্ত …..সংগ্রহে থাকলো…
    ধন্য+++++++++

  5. অনেক অনেক দরকারি পোস্ট। তোমাকে ধন্যবাদ প্লাবন।

  6. কাজের টিউন। শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ, ভাল থাকবেন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

1 × two =