আপনার ব্লগে যুক্ত করুন একটি অসাধারন রেডিও এবং একটি কারসর

16
576

আপনার ব্লগে যুক্ত করুন একটি অসাধারন রেডিও এবং একটি কারসর

সালাম সবাইকে , কেমন আছেন সবাই ? আশা করি অনেক অনেক ভাল আছেন এই পৌষে । ভাল থাকুন আপনি এবং ভাল রাখুন আপনার পাশের সবাইকে এই কামনা করি ।।যাই হোক বেশি কথা না বাড়িয়ে সোজা কাজের কথায় আসি ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

আমরা অনেক সময় আমাদের ব্লগে অনেক ধরনের অনলাইন রেডিও যোগ করে থাকি , তাই আমাদের ব্লগে কেউ লগিন করলে রেডিও গুল অটো প্লে হয় একসাথে , এতে করে ভিজিটর বিরক্ত বোধ করে ।এবং ব্লগটিতে আসতে অনীহা বোধ করে থাকে ।আজ আমি আপনাদের কে এমন একটি রেডিও প্লেয়ার দিব যা অটো প্লে হবেনা এবং মজার বেপার হল আপনি একটি রেডিওতেই প্লেয়ারেই পাবেন বাংলাদেশের প্রায় সব গুলো রেডিও চ্যানেল । এখন আপনার ভিজিটররা নিজেদের ইচ্ছে মত চ্যানেল সেট করে রেডিও সম্প্রচার উপভোগ করতে পারবে । ডেমো দেখতে চাইলে আমার সাইট থেকে ঘুরে আসতে পারেন এই লিংক থেকে http://www.aronno.tk

একটু অপেক্ষা করুন আপনাদের আজ এই রেডিও প্লেয়ারটি এবং সাথে একটি চমৎকার মাউস কারসর দিব ।সাথে দেখাব কি করে তা আপনার সাইটে যোগ করবেন । এখন যারা এর মধ্যেই আমার সাইট টি ঘুরে এসেছেন তারা দেখেছেন হয়ত আমার সাইটে মাউস মোভ করলে ( WELCOME TO NIL NIRJON ARONNO…. ) এই লিখাটি মাউস মোভ করার সাথে সাথে ঘুরে বেড়ায় ।সত্যি খুব চমৎকার একটি মাউস কারসর । আপনি চাইলে আপনার ব্লগে আপনার পছন্দ মত কিছু লিখে এবং লিখার রঙ পরিবর্তন করে এই কারসর টি যোগ করতে পারবেন ।
আসুন দেখি কি করে আপনার ব্লগে রেডিও এবং মাউস কারসর টি যোগ করবেন ।প্রথমে নিচের লিঙ্ক থেকে HTML কোড এর নোট টি ডাউন লোড করে নিন মিডিয়া ফায়ার থেকে ।
http://www.mediafire.com/?0o7ah8888e5c118 এখানে রেডিও এবং মাউস কারসর এর HTML কোড দুটোই পাবেন এক সাথে ।

এখন আসুন দেখি কি করে ব্লগে রেডিও টি যোগ করব ।আপনার ব্লগে প্রবেশ করুন এবং ” Design ” এ ক্লিক করুন ।সুবিধার জন্য দেখুন নিচের ছবিটির মার্ক করা স্থানে ক্লিক করুন ।

আপনার ব্লগে যুক্ত করুন একটি অসাধারন রেডিও এবং একটি কারসর

এখন আপনার সামনে আসবে আপনার ওয়েব সাইট এর ডিজাইন মেন্যু , আপনি এখন নিচের ছবিটির মত করে মার্ক করা ”Layout” এ ক্লিক করুন ।

আপনার ব্লগে যুক্ত করুন একটি অসাধারন রেডিও এবং একটি কারসর

এবার আপনি ঠিক করুন আপনার সাইটে কোন যায়গায় রেডিও টি বসাতে চান , যায়গা নির্ধারণ করা হয়ে গেলে এখন নিচের ছবিটির মত করে ” Add a Gadget ” লিখায় ক্লিক করুন ।

আপনার ব্লগে যুক্ত করুন একটি অসাধারন রেডিও এবং একটি কারসর

এখন যে বক্সটি আসবে তার থেকে ” HTML/Java script ” নির্বাচন করুন এবং সেখান থেকে নিচের ছবিটির মত করে মার্ক করা যায়গায় ক্লিক করুন ।

এখন আপনার ডিসপ্লে তে যে বক্সটি আসবে তা নিচের ছবিটির মত , এবং ছবিটিতে ভাল করে লক্ষ করুন ও নির্দেশনা মত কাজ করুন ।

এখন উপরের ছবিটির ১ নাম্বার দেয়া যায়গায় আপনি যে নামে আপনার ব্লগে রেডিও টি বসাতে চান তা লিখুন । এখন ২ নাম্বার বক্সে মিডিয়া ফায়ার থেকে ডাউন লোড করা নোট পেড হতে রেডিও এর কোড টি কপি করে পেস্ট করুন । এবার আপনি সেভ করতে পারেন । কিন্তু সেভ করার আগে আপনি চাইলে একটু এডিট করে নিতে পারেন । যেখানটায় আমি রেডিও টির নাম দিয়েছি ” নীল নির্জন অরণ্য ” আপনি এখানে আপনার ইচ্ছে মত কিছু লিখতে পারেন । নিচের ছবি টি দেখুন ।

উপরের ছবিটি দেখুন HTML কোড গুলো লক্ষ করুন । মার্ক করা জায়গাটি খুঁজে বের করুন এবং আপনার পছন্দ মত নাম লিখে সেভ এ ক্লিক করুন । আপনি চাইলে যত খুশি ততবার নামটি পরিবর্তন করতে পারবেন পরে , শুধু এডিট এ ক্লিক করে ।
এবার আপনি আপনার ব্লগ টি দেখুন আশাকরি আপনি সফল ভাবে রেডিও টি যোগ করতে পেরেছেন ।এখন নিচের ছবিটিতে দেখুন এর ব্যাবহার প্রণালী ।

উপরের ছবিটি দেখুন এবং ” select station ” এর পাশের মার্ক করা জায়গায় ক্লিক করে যে কোন একটি রেডিও স্টেসন সিলেক্ট করুন এবং এবার একটু নিচে দেখুন মার্ক করা ” Listen” আছে সেখানে ক্লিক করে উপভোগ করুন ।
_________________________________________________________________________________________________________________________

এখন আসুন দেখি কি করে মাউস কারসর যোগ করব । প্রথমেই দেখে নেই কারসর টি দেখতে কেমন দেখাবে , নিচের ছবিটি দেখুন ।

আগের মতই আপার ব্লগ থেকে Design > Layout > Add a Gedget >HTML / JAVA SCRIPT এ ক্লিক করে নোট প্যাড থেকে মাউস কারসর এর HTML কোড টি কপি করে পেস্ট করুন এবং নিচের ছবিটি র মার্ক করা জায়গাটি খুঁজে বের করুন ।

উপরের ছবিতি লক্ষ করুন টাইটেল বক্সে মার্ক করা আছে এবং সেখানে লিখা আছে কিছু লিখার প্রয়োজন নেই । এখানে কিছু লিখবেন না । সম্পূর্ণ খালি রাখুন । এবার নিচের মার্ক করা জায়গায় যেখানে আপনি HTML কোড টি পেস্ট করেছেন সেখানে কোড এর মার্ক করা স্থানে আপনার পছন্দ মত কিছু লিখুন ” WELCOME TO NIL NIRJON ARONNO…. ” এই লিখাটি কেটে । এখন আপনি চাইলে লিখাটির রঙ পরিবর্তন করতে পারেন , রঙ পরিবর্তন করার জন্য HTML কোড থেকে এই লিখাটি খুঁজে বের করুন । বেশি কষ্ট করতে হবেনা , উপর থেকে এক্তু নিচেই পেয়ে যাবেন । এখন নিচের দুটি ছবি থেকে রঙ পছন্দ করে রঙ এর নাম্বার টি নিন এবং থেকে শুধু FF3300 অংশটি কেটে আপনার পছন্দের রঙ এর নাম্বার টি বসিয়ে সেভ করে নিন । ব্যাস আপনার কাজ শেষ । এখন আপনার ব্লগ এ প্রবেশ করুন এবং মাউস একটু মোভ করে মজা দেখুন । এক্তা কথা বলে রাখা ভাল
আপনি এই মাউস কারসর টির Gadget আপনার ব্লগের Layout এ উপরের কোন একটা স্থানে বসাবেন ।তাহলে ভাল হবে । ধন্যবাদ ।

উপরের ছবি থেকে আপনি আপনার ব্লগের যে কোন কিছুর রঙ এর নাম্বার টি ব্যাবহার করতে পারবেন । তাই সংগ্রহে রাখুন ।

ধন্যবাদ আপনাদের অনেক সময় নষ্ট করলাম , কিছু বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট করে জানাবেন । আল্লাহ্‌ হাফেয ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

16 মন্তব্য

    • পথিক ভাই কমেন্ট থেকে কারো উপকারে আসাটাই মূল । কারো উপকার হলেই আমার সার্থকতা ।

  1. এক্কেরে ফাটাইয়া দিসেন বড়ভাই। মারাত্মক+++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++

    • AngryMachine HyBrid তানভীর
      ভাইয়া ফেটে গেলে তো চলবে না , হাহহাহাহাহা । ধন্যবাদ পাশে থাকার জন্য ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

four + sixteen =