যেসব পদ্বতিতে মেইল, ফেইসবুক হ্যাকিং করতে যাবেন না!! হ্যাকিং সতর্কতা!!- প্রাথমিক পর্যায়

13
499

প্রিয় ব্রাউজারবৃন্দ কেমন আছেন?আশা করি যেমন ভাল থাকতে চান তেমন মন মত ভাল থাকতে পারছেন না। টিউনারপেজে মজার টিউনা-টিউনী দেখে টিউন-বাসনা জাগ্রত হল তাই প্রথম টিউনাইতে বসলুম।ইন্টারনেটে আমরা ইমেইল বা ফেসবুক হ্যাক এত করতে সবাই কম বেশি আগ্রহী বা হ্যাক করার পদ্বতি খুজতেছি।যেহেতু আমরা প্রফেশনাল হ্যাকার না তাই প্রাথমিক পর্যায় থেকেই হ্যাকিং এর খুটিনাটি জেনে নেয়া ভাল এবং এ ব্যাপারে কিছু সতর্কতাও অবলম্বন করতে হবে। ইন্টারনেটে মেইল বা ফেসবুক হ্যাকিং এর অনেক পদ্বতি আছে যা শুধু মানুষের সাথে প্রতারনা মাত্র।এরকম কিছু উপায় নিয়েই আমার টিউন ক্ষুদে হ্যাকারদের সাথে শেয়ার করব যাতে করে পরবর্তীতে এসব প্রতারণার সম্মূখীন না হই বা উল্টো নিজের একাউন্টই যেন হ্যাক না হয়। আমিও যেহেতু ছোট-খাট হ্যাকিং পাগল তাই অনেক সময় হ্যাকিং করতে গিয়ে এরকম প্রতারনার সম্মুখিন হয়েছি।এখন ইদানিং বিভিন্ন ওয়েবসাইট বা ফ্রি ব্লগ হ্যাকিং নিয়ে article লিখে যাচ্ছে যা বেশিরভাগ ক্ষেত্রেই তা মানুষদের সাথে প্রতারনা করে থাকে বিভিন্ন উপায়ে।চলুন কয়েকটি উপায় আপনাদের সাথে শেয়ার করা যাক।

আসুন শুরুতে বাঙ্গালিদের কপি পেস্ট করার ঐতিহ্য রক্ষার্থে একটা কপি পেস্ট কৌতুক পাঠ করে নেই……।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

স্বামী স্ত্রী এর মাঝে কথপকোথন যারা দুজনই কম্পিউটার প্রোগামার

স্ত্রীঃ রহিম.husband শুনছ? আমার সিস্টেমে 2.0baby.child ইন্সটল হয়েছে successfully
স্মমীঃ হুমম…নিউ ভার্সন বেবি run করার পর্যাপ্ত requirements আমার নেই। মনে হয়
I accept করাটা Error ছিল। দেখত system restore করা যায় কিনা!
উনালোচ্য বিষয়ঃ

১।ফ্রী হ্যাকিং সফটওয়ার প্রতারনা
২।হ্যাকিং বিষয়ক ওয়েবসাইটের প্রতারনা
৩।ইমেইল হ্যাকিং প্রতারনা

PART-1 free hacking softwarescam
১। ফ্রী হ্যাকিং সফটওয়্যার প্রতারনা

হ্যাকিং করার অন্যতম একটা পদ্বতি হল বিভিন্ন হ্যাকিং সফটওয়্যার বা টুল ব্যাবহার করা। মূলত প্রকৃত হ্যাকাররা যেসব টুল ব্যাবহার করে হ্যাকিং করে থাকেন সেসব সফটওয়্যার অনলাইনে totally rare।তবে এটাও অমান্য করার মত না যে খুজতে জানলে ইন্টেরনেটে সব পাওয়া যায়। থাকলেও অনেক টুল আছে যা ফ্রীওয়্যার না টাকা দিয়ে কিনতে হয়।এরপরও বিভিন্ন সাইট কিছু কিছু হ্যাকিং টুল ফ্রী তে দিয়ে থাকে বা ট্রায়াল ভারসন।অনেক Script kiddie অথবা বিভিন্ন হ্যাকাররা এসব টুল অনলাইনে ছাড়ে। এগুলো কিছুটা উপকার দিলেও অনেক সফটওয়্যার আছে যা প্রতারনা মাত্র। যেমন উদাহরনস্বরুপ এমন দুটো সফটওয়্যার এর নাম ”dpwallinone password finder” এবং ‘PassWord Hunter V2.1’।দেখতে মনে হয় এগুলু দিয়েই মেইল,ফেইসবুক হ্যাকিং করা যাবে।কিন্তু না।

দেখেন এসব  সফটওয়্যারের অবস্থাঃ-একটা মেইল লিখে হ্যাক করতে দিলাম।কতক্ষন রান করার পর সিরিয়াল কী চায় এবং সেখানে ফ্রি সিরিয়াল কী পাওয়ার একটা উপায় দিয়ে দিয়েছে। সেটা হল একটা ব্লগস্পটের লিঙ্ক দেয়া সেখানে যেতে হবে এবং ব্লগের সকল এডগুলো ক্লিক করতে হবে করার পর সিরিয়াল কি দিবে। এর মানে তো আপনারা বুঝেছেনই।যাই হোক তবু ও ট্রাই করার জন্য সিরিয়াল কী সংগ্রহ করে ok করলাম।কতক্ষন প্রগ্রেস চলার পর ব লে ”can’t find password” ।ফেসবুক আইডি দিয়েও ট্রাই ক রলাম এক ই অবস্থা।মানে মানুষদের বোকা বানানোর জন্য marvelous method!!

কেউ ট্রাই করে দেখতে চাইলে এই লিঙ্কে বেড়াতে যান…। http://sites.google.com/site/hackfacebookintwominutes/

এরকম আরো সফটওয়ার পাবেন যা এমনকি আপনার পিসি বা ইমেইল উল্টো হ্যাক করতেও পারে।এগুলো ইন্সটল

করার সাথে হিডেন কীলগার আপনার পিসিতে ইন্সটল হতে পারে যা অনায়াসে আপনার সব তথ্য হ্যাকারদের হাতে চলে যেতে পারে।এক্ষেত্রে শত্তিশালী এন্টিভাইরাস ব্যাবহার করা বাঞ্চনীয়।মূলত হ্যাকিং এর কাজটা এমন নয় যে আপনি একটা সফটওয়ার কোন মতে ডাউনলোড করে সেটা দিয়েই সব হ্যাক করতে পারবেন।প্রকৃত হ্যাকার যারা তারা কি এমন যে আরেক জনের তৈরী কোন টুল বা সফটওয়ার কোন মতে সংগ্রহ করে হ্যাকিং করে চলছে?এরা হল কম্পিউটার প্রোগ্রামার আর এদের মাঝে অসাধূ প্রোগ্রামাররাই সাধারনত হ্যাকিং করে থাকে।কম্পিউটার সিস্টেম সম্পর্কে এদের প্রচুর ধারনা থাকে তারা সিস্টেম এর programming bug বা কোন একটা দূর্বল পয়েন্ট কে কাজে লাগিয়েই কাজ করে।এরা তাদের প্রয়োজন অনূযায়ী হ্যাকিং টুল তৈরী করে কাস্টমাইজ করে হ্যাকিং করার কাজে ব্যাবহার করে।এটা ক্ষতিকর কাজ হলেও আসলে এদের মেধা অস্বাভাবিক নিথু

এ ব্যাপারে কিছু সতর্কতা

  • প্রথমে এটা হার্ড ড্রাইভে সেভ করে রাখেন বর্তমানে এমন টুল আবিস্কৃত হয়নি যে কোন মেইলের ইউজারনেইম প্রবেশ করিয়ে এন্টার চেপে মনিটরে চেয়ে থাকবেন আর আপনাকে কিছক্ষন পর পাসওয়ার্ড দিয়ে দিবে। এমন যদি কোন টুল এর সন্দ্বান পান কোন সাইটে  তবে উহা ১০০% প্রতারক।
  • হ্যাকিং টুল বা সফটওয়ার ডাউনলোড করে ভাইরাস স্ক্যানিং রতে ভুলবেন না।ভাইরাস ডিটেক্ট হলে প্রোগ্রামটি রান করবেননা ডিলিট করে দেয়াই নিরাপদ।
  • এইসব হ্যাকিং সফটওয়ার দিয়ে পাসওয়ার্ড ক্রাক করতে গেলে ফেক আইডি আর পাসওয়ার্ড দিবেন যদি চায়।
  • (না থাকলে একটা নতুন আইডি খুলে তারপর দিবেন কারন সময় বাচাতে গিয়ে আপনার গুরুপ্তপূর্ন মেইল আড্র্যেস আর পাসওয়ার্ড ব্যাবহার করলে তা নির্মাতার কাছে অনায়াসে চলে যেতে পারে)
  • এইসব হ্যাকিং টুল রান করার আগে আপনার ব্রাউজারের সেভ করা পাসওয়ার্ড মুছে দিন। এই তথ্যও নির্মাতার হাতে চলে যাওয়া কোন ব্যাপার না।
  • সফটওয়্যারটা ডাউনলোড করার আগে এটার screen shot একবার সার্চ করে দেখতে পারেন। সফটওয়্যারটা
  • কেমন হতে পারে তার একটু ধারণা পেতে পারেন। আর কোন হ্যাকিং টুল কিনতে গেলে সাবধান! আগে সফটওয়ারের নামের সাথে scam/does’nt work/is fake লিখে গুগল সার্চ করে যাচাই করে নিন। অন্যদের (যারা এটা কিনেছে) মতামত পড়ে নিন এই সফটওয়ার সম্পর্কে।
  • *উইন্ডোজ ফায়ারওয়াল কেউ বন্দ্ব করে রাখলে চেক করে নিন।বন্দ্ব থাকলে অন করুন। আইপি লুকানোর প্রয়োজন মনে

হলে আইপি লুকিয়ে নিন।

Part-2 hacking website scam!!

এখন ইন্টারনেটে হ্যাকিং বিষয়ক টিউটোরিয়াল বিভিন্ন সাইট আর ফ্রী ব্লগে দেখা যায়।এদের অনেকে মানুষদের বোকা বানিয়ে প্রতারনা করে যাচ্ছে বিভিন্ন পন্থায়।ক্ষুদে হ্যাকার হিসেবে আমারও যেহেতু আগ্রহ কম না তাই বিভিন্ন সাইট ঘুরে দেখি।এমনই একটা হ্যাকিং বিষয়ক সাইট দেখলাম cyber-trace.com যা uk ভিত্তিক।এখানে আপনাকে মেইল আর ফেসবুক হ্যাক করে দিবে বিনিময়ে 70$EURO!!একেবারেই ভূয়া সাইট।প্রথমবারের মত ট্রাই করতে গেলাম। চিত্রের মত পূরন করে

হ্যাক করতে দিলাম।

কিছক্ষন প্রগ্রেস চলার পর বলবে পাসওয়ার্ড হ্যাক করা হয়েছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

13 মন্তব্য

  1. post er link e click korle ase 404 not found so ami post ta na dekhe bolte partisina r sobche valo hoy apni tj mir k jigges koren

  2. ভাই ভালো একটা উপদেশ দিলেন,
    আসলেই আমাদের এই বেপারে সতর্ক থাকা প্রয়োজন.
    তবে আরো খুসি হতাম যদি আপনি hacking এর কিছু টিপস দিতেন , কিছু tools দিয়ে দিতেন সাথে.
    please please কিছু tools এর সন্ধান দিন যা দিয়ে আমরা try করতে পারি.
    এর আরেকটা কথা, tunerpage এ TJ- Mir এর একটা পোস্ট আছে hacking নিয়ে
    ^3xtreme Hacking Tune^ নামে একটা tutorial আছে.
    আমি ওটা download করেছেলাম, জিপ ফাইল extract করতেই ৫৬৮ তা virus দেতেচ্ত করেছিল.
    আপনার কি মনে হয় , আমরা এই tool কি use করতে পারি.
    জানালে খুব উপকৃত হব.
    TJ- Mir এর একটা পোস্ট link : http://www.tunerpage.com/archives/৭৩০৫৫

মন্তব্য দিন আপনার