বদলে দিন আপনার ফেসবুকের চেহারা

7
459

সবাই জানি এবং সবাই মানি এখনকার সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হল ফেসবুক। সময় পেলে একবারের জন্য হলেও ঘুরে আসি প্রতিদিন। কিন্তু প্রতিদিন একই রকমের থিম দেখতে দেখতে আর ভালো লাগে না। অনেক ওয়েবসাইট আছে যেখানে আপনি অতি সহজে থিম পালটে ফেলতে পারেন। ফলে অনেক মজার মজার থিম ইচ্ছে করলেই পাল্টানো যায়। আমরা সবাই জানি ফেসবুকে তা করা যায় না। তাই খুঁজতে লাগলাম কি ভাবে ফেসবুকে এই কাজটা করা যায়। খুঁজতে খুঁজতে পেয়ে ও গেলাম । খুব মজা পেয়েছিলাম তখন। তাই ভাবলাম এই মজাটুকু আপনাদের সাথেও শেয়ার করি। আশা করি আপনারা ও এই মজাটুকু উপভোগ করবেন।
আসা যাক কি ভাবে ফেসবুকে এটা করা যায়। আপনি ও পারবেন কঠিন কিছু নয়, খুব শহজ। প্রথমে এই লিংকে(http://www.chameleontom.com/) যান। দেখবেন হাতের বাম পাশে লিখা আছে install plugin ডাউনলোড করুন। ডাউনলোড শেষে সেটাপ করুন। আবার আগের জায়গায় ফিরে আসুন। দেখতে পাবেন অনেক গুলো মজার মজার থিম দেয়া আছে। View তে ক্লিক করে আপনি থিমটার বড় ছবি দেখতে পাবেন। যে থিমটি আপনার ভালো লাগবে সেটিকে install করুন। ব্যাস আপনার কাজ শেষ। এখন ফেসবুকে লগিন করে দেখে আসুন কেমন লাগে। মনে রাখবেন Chameleon Tom toolbar টি বন্ধ করা যাবে না। আমি Mozilla Firefox এ ব্যবহার করেছি।

 

Advertisement -
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

7 মন্তব্য

  1. আমি একসময় ইউজ করতাম! ভালই লাগত! কিনতু নেটের গতি কমে যায়!

  2. আজকাল ফেসবুক একাউন্ট অহরহ হ্যাক হচ্ছে। তাই এরকম থার্ড পার্টি প্লাগইন ইন্সটল করাটা খুব বেশী নিরাপদ নয়। ইউজার বেসড সাইট সিকিউরিটি রেটিং WOT-এ টেস্ট করে দেখলাম এই প্লাগিনটি মোটেও নিরাপদ নয় এবং এর ইউজার রেটিং রেপুটেশন খুবই খারাপ। ম্যাকাফি সাইট অ্যাডভাইজরের রেজাল্টও নেতিবাচক। কাজেই এটি ব্যবহার না করার পরামর্শ দিলাম।

    সোর্স ১ – http://www.mywot.com/en/scorecard/www.chameleontom.com
    সোর্স ২- http://www.siteadvisor.com/sites/http%3A//www.chameleontom.com/

    • আমিও আপনার সাথে একমত। এইসবের ধারেকাছেই যাওয়া ঠিক হবে না। তবে ধন্যবাদ ‘সাজ্জাদ’ ভাইকেও, কারন উনার যা ভালো লেগেছে তাই উনি আমাদের সাথে শেয়ার করেছেন। আর আমার পিসিতে এইসাইট ওপেন হয় না। ‘ইসেট’ ঘরে ফেলে ওয়েবসাইটটিকে ব্লক করে দিয়েছে।

    • ধন্যবাদ এলেবেলে ভাই (যদিও বাস্তবে মোটেও এলেবেলে না আপনি…) গঠনমূলক মন্তব্যের জন্য ।নিসন্দেহে এই রকম মন্তব্য অনেকের উপকারে আসবে ।আশা করি নিয়মিত আপনাদের পরামর্শ এবং সুন্দর সুন্দর লেখা আমরা পাব,ভালোথাকুন ।

      • ধন্যবাদ ধূসর ভাই। টুকটাক যা জানি, গুছিয়ে সেই ক্ষুদ্র জ্ঞানটুকু শেয়ার করার চেষ্টা করি। আপনার ভাল লেগেছে জেনে খুশি হলাম :) … আর টিউনারপেজে নিয়মিত লেখা আর কমেন্ট দেয়ার ইচ্ছা আছে, সময় করে উঠতে পারলে অবশ্যই নিয়মিত থাকব :)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × three =