চলুন কিছু কুল, মজার আর দরকারী ওয়েবসাইট নিয়ে জেনে আসি।

By | 31/08/2020

ইন্টারনেট জগতে কোটি কোটি ওয়েবসাইট রয়েছে । এবার মধ্যে আজকে আপনাদের সাথে পরিচয় করিয়ে দেবো কিছু মজার ওয়েবসাইটের সাথে । কিছু ওয়েবসাইট অনেক মজার আবার কিছু অনেক দরকারী । তো চলুন কথা না বাড়িয়ে দেখে আসি ।

1. VirusTotal: ওয়েবসাইটটা আসলে গুগলেরই। এই ওয়েবসাইটে আপনি কোনো ফাইল বা পেজের লিংক দিয়ে দিলে প্রায় সব ভাইরাস স্ক্যানার সফটওয়্যার দিয়ে অটোমেটিক স্ক্যান করে দিবে। ইভেন ফিশিং সাইটও ডিটেক্ট করে দিতে পারে ওয়েবসাইটটি।
Link: https://www.virustotal.com/

2. Windows 93: এটা আসলে একটা ফানি ওয়েবসাইট, যেখানে আপনি উইন্ডোজ 93 ইউজ করতে পারবেন। পুরোপুরি সেসময়ের অপারেট্টিং সিস্টেমের মতোই। আর সেই সময়ের ডিফল্ট কিছু গেইমও রয়েছে।
Link: http://www.windows93.net/

3. Have I Been Pawned?: এই ওয়েবসাইটটাতে আপনি আপনার ইমেইল অ্যাড্রেস দিয়ে দিলে তারা বলে দিবে আপনার পাসওয়ার্ড অন্য কোথাও ইউজ হচ্ছে কিনা, বা কতোটূকু ঝুকিবিহীন। তবে আমার কাছে এটা ভালো লাগলো না। সেখানে আপনি আপনার ইমেইল দিলে তারা আপনার পাসওয়ার্ড জানলো কিভাবে?
Link: https://haveibeenpwned.com/

4. Down For Everyone or Just Me?: আপনি যদি কোনো ওয়েবসাইটে ঢুকতে না পারেন, তবে এখানে টেস্ট করে নিতে পারে। এখানে ওয়েবসাইটট্র ইউয়ারএল দিয়ে দিলেই আপনাকে বলে দিবে যে সাইটটা কি ডাউন আছে নাকি শুধু আপনার সমস্যা?

Link: http://downforeveryoneorjustme.com/

5. Get Human: খুজে পাওয়া সাইটগুলোর মধ্যে সবচেয়ে দরকারী লাগছে এটা। এখানে কোনো কোম্পানির নাম লিখে দিলে ওয়েবসাইট-টা আপনাকে সেই কোম্পানির কাস্টমার সার্ভিসের সকল কন্ট্যাক্ট ইনফো দিয়ে দিবে। এছাড়া বেশ কিছু কমন সমস্যার সমাধানও দিয়ে দিতে পারে সাইটটি।
Link: https://gethuman.com/

6. Which Book: মূলত বই লাভার দের জন্য এই সাইটটা। তবে আপনি যদি নতুন বই পড়া শুরু করতে চান তবে এই সাইটটা ঘুরে আসতে পারেন। এখানে আছে হিউজ পরিমান ক্যাটেগরিস। আপনার ইচ্ছা মতো, আপনার টেস্টগুলো সেট করে দিলেই একদম অ্যাকিউরেট বই চলে আসবে। আর ক্যাটেগরি সিস্টেমটা জাস্ট ওয়াও লেগেছে। এভাবে আসলে লিখে বোঝানো যাচ্ছেনা ক্যাটেগরি সিস্টেমটা।
Link: http://www.openingthebook.com/whichbook/

7. Pixabay: এটা আমার বেশি ভালো লাগেনি। কারণ এই কাজটা গুগলই করতে পারে। তাও দিলাম। এই সাইটটা তে জাস্ট লিখে সার্চ দিলে যেকোনো রকমের বেশ হাই কোয়ালিটির ওয়ালপেপেয়ার বা ছবি পাবেন। গুগল থেকে ভালো কোয়ালিটির ছবি নামানো একটু ঝামেলা যদিও, তাই এটা দেখতে পারেন।
Link: https://pixabay.com/

8. Multiplayer Game: I bet you will love this site! ছোটবেলায় অনেকে স্নেইক গেইম খেলেছি। ওয়েব সাইটটাতে ঢুকলেই আপনি মাল্টিপ্লেয়ারে এই গেইমটা খেলা শুরু করতে পারবেন। যেখানে পৃথিবীর কোনো কোণায় বসে হয়তো কেউ আপনার সাথে গেমটি খেলছে 
Link: Slither.io

9. VideoVak: টিভি সিরিজ যারা পছন্দ করেন, বাট আমার মতো গরীব, তাদের জন্য এই সাইটটা। সম্পূর্ণ ফ্রি তে অনেক টিভি সিরিজ রয়েছে। দেখে আসতে পারেন। অনেকটা আন কমোন সাইটটা, যদিও অনেকে হয়তো জানেন। সাইটটা থেকে IDM দিয়ে ডাউনলোড করে দেখতে পাতেন বা চাইলে স্ট্রিমিংও করতে পারেন।
Link: videovak.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *