Digital Love Segment 9 ।। অবশ ভালবাসা ।।

2
273
Digital Love Segment 9  ।। অবশ ভালবাসা ।।

ফুসকাওয়ালী

World Wide Web পাঠশালা মোর,
সবার আমি ছাত্র,
টিউনারপেজে আমি শিখছি দিবারাত্র,
চেনে আমায় কেউ, বোঝেনা কেউ,
তবুও . . . . . .
টিউন করে যাই,
আপন মনে,
Digital Love Segment 9  ।। অবশ ভালবাসা ।।

কষ্ট যখন ভয়াবহ রকমের জমাট বেধে যায় তখন তা আর অশ্রু হয়ে চোখ ভিজায় না। কেননা কষ্ট গলে অশ্রু হওয়ার জন্য উষ্ণতা প্রয়োজন। আজ বহুদিন হতে চলল সমুদ্র সে উষ্ণতা হারিয়েছে । আচ্ছা এক মাস কি বহুদিন?। যে মাহীর কণ্ঠ একদিন না শুনলে ভালবাসার অভিমানী উষ্ণতায় সমুদ্রের চোখ অজান্তেই ভিজে যেত , আজ এক মাস হতে চলল সে মাহী একটিবারের জন্যও সমুদ্রের খোঁজ নেয় না। সাপে কাটা মৃত মানুষের শরীল নীলচে হয়ে যায়। সমস্ত শরীল স্থির হয়ে যায় । হয়তো এখান থেকেই মানুষ কষ্টের রঙ কে নীল বলে । অবচেতন মনে হাঁটতে হাঁটতে সমুদ্র ভাবছিল তার স্থির হৃদয়ের রঙও হয়তো এতদিনে নীল হয়ে গেছে ।

মাহী মেয়েটা অনেক শান্ত স্বভাবের । কিন্তু কোনও এক অদ্ভুত কারণে মাহী সেদিন সমুদ্রের গালে একটি থাপ্পড় বসিয়ে কাঁদতে কাঁদতে চলে গেল। এরপর থেকেই সমুদ্রের সাথে আর কোন যোগাযোগ নেই । আবেগের জোর শান্ত মানুষকেও অশান্ত করে দিতে পারে।সমুদ্র চুপচাপ দাড়িয়ে ভাবছিল কি অপরাধে আজ সে দণ্ডিত । রহস্যটা গত এক মাসেও বের করতে পারলনা সমুদ্র।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

ভালবাসার ব্যাপারে সমুদ্র এবং মাহীর দর্শন একই । দুজনই বড় বেহিসেবী। ভালবাসাতো আর বীজগণিত না যে ”বামপক্ষ সমান ডানপক্ষ ” মিলাতে হবে । ভালবাসাই হচ্ছে একমাত্র প্রতিযোগিতা যেখানে প্রত্যেকেই মনেপ্রাণে তার প্রতিযোগীর বিজয় কামনা করে। এই প্রতিযোগিতায় সমুদ্র কখনোই মাহীর সাথে জিততে পারেনি । সমুদ্র প্রায়ই মাহীকে বলে, ”আমি তোমার কাছে হারতে ভালবাসি।” এই হারের মাঝেই সমুদ্র খুঁজে পায় পৃথিবী জয়ের আনন্দ । এটাই মনে হয় ভালবাসার সবচেয়ে গোপন সৌন্দর্য।

ইদানীং মোবাইল হাতে বসে থাকে সমুদ্র । প্রায়ই মনে হয় এখনই হয়তো মাহী ফোন করবে। মোবাইল এর রিংটোন সমুদ্রের স্থির হৃদয় কে কাঁপিয়ে দিয়ে যায় । হঠাৎ অচেনা নাম্বার থেকে কল আসে সমুদ্রের । কিছুটা বিরক্তি নিয়ে কল টা রিসিভ করে সমুদ্র বলল, ”হ্যালো” ।

ওপাশ থেকে কোন শব্দ আসলো না।

কিছুক্ষণ চুপচাপ থাকার পর সমুদ্র বলল, ” কথা বল মাহী ”।

”কীভাবে চিনলে ”, বলল মাহী।

”এতদিনেও যদি তোমার নিঃশ্বাসের শব্দ আমি না চিনি !!! তোমার প্রতিটি নিঃশ্বাসের শব্দ আমার মুখস্থ ”, বলল সমুদ্র ।

ওপাশ থেকে কান্নার শব্দ।

”তুমি আমার যত চোখের পানি ফেলেছ, সূর্য না উঠলে তা এতদিনে পুকুর হয়ে থাকত ” , বলল মাহী।

………………………………………..

……………………………………………

আজ সকালেই মাহী জানতে পেরেছে , এক মাস আগে যে মেয়েটির সাথে সমুদ্রকে সে রিক্সায় ঘুরতে দেখেছিল সেই মেয়েটি ছিল সমুদ্রের খালাতো বোন । মেয়েটি বিবাহিতা। সমুদ্র তার খালার বাসায় থেকে পড়াশোনা করে। মেয়েটি সমুদ্রকে নিজের ভাইয়ের মত আদর করে। মেয়েটি আজ ইংল্যান্ড চলে যাচ্ছে ।

অবশ ভালবাসাকে সংজ্ঞায়িত করা যায় না।

বিঃদ্রঃ প্রিয় পাঠক, লেখালেখির একটা ভয়ংকর স্পর্ধা আমার আছে। কারণ আমি জানি আপনাদের উদারতার কাছে আমার মত ক্ষুদ্র লেখকের ভুলত্রুটি অতি নগণ্য।

নেওয়াজ নেফারতিতি সেরনিয়াবাত

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার

চট্টগ্রাম

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

4 × 4 =