Advance YouTube SEO-প্রথম পাতায় আসবে আপনার ভিডিও।

0
23

বর্তমান সময়ে YouTube-এ চ্যানেল বানাতে ৫ মিনিট সময় লাগে না। কিন্তু আপনি কি জানেন ইউটুবে মাত্র ১০ শতাংশ চ্যানেল ই সফল। বাকি ৯০ শতাংশ প্রতিদিন ওই ১০ শতাংশ চ্যানেল এর সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছে। আপনি যদি ওই ৯০ শতাংশ YouTuber-এর মধ্যে একজন হয়ে থাকেন তাহলে আপনাকে এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়া উচিত। কারণ আমি এখানে কিছু Important Tips দিবো যা আপনার YouTube চ্যানেল কে সফল বানাতে সাহয্য করবে।

মনে রাখবেন আমি এখানে High Traffic Keyword-er কথা বলেছি।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এর পোস্ট এর আগে আমরা YouTube SEO-এর সম্পর্কে অনেক কিছু TunerPage-এ জেনেছি। এই পোস্টটি যেহেতু YouTube Advance SEO সম্পর্কে লেখা হয়েছে তাই আমি চাইবো আপনি যদি Basic YouTube SEO সম্পর্কে না পড়ে থাকেন তাহলে আপনি নিচের লিংক এ ক্লিক পড়তে পারেন তার পরে এই পোস্টটি পড়তে পারেন।

Basic YouTube SEO

YouTube Advance SEO

1.Video Length

আপনি কি কখনো ভেবেছেন আপনি যে ভিডিও ইউটুবে আপলোড করছেন সেটা কতটা লম্বা হতে হবে? আমার তো মনে হয় না আপনি কখনো এটা নিয়ে ভাবেন !

কিন্তু আজ থেকে আপনাকে এটা নিয়ে ভাবতে হবে।

আমি প্রায় ২ মাস ধরে YouTube একটা জিনিস নোটিশ করছি, ইউটুবে-এ যে কোনো Keyword Search করলে ১ থেকে ১০ এর মধ্যে যেসব ভিডিও আসে তার প্রায় ৮৫% ভিডিও ১০ মিনিটের বেশি লম্বা থাকে। নিচের ছবিতে দেখুন আমি ইউটুবে-এ “YouTube SEO” লিখে সার্চ করেছিলাম, রেজাল্ট-এ কি এসেছে আপনি দেখতে পাচ্ছেন। সবই ১০ মিনিটের উপরে।

Advance YouTube SEO-প্রথম পাতায় আসবে আপনার ভিডিও।

2.Target Keyword Magic

ভিডিও-তে অন্তত ২ বার Target Keyword-এর কথা বলবেন।

বুঝতে পারলেন না তো কি বলতে চাইছি। তাহলে একটু সহজ করে বলছি।

ধরুন আপনি একটা ভিডিও আপলোড করতে চাইছেন , নিশ্চই আপনাকে কোনো একটা টপিক নিতে হবে, তাই না?

উদাহরণের জন্যে ধরুন আপনার ভিডিওর টপিক হলো “Fashion Tips” তাহলে আমার হিসেবে আপনাকে ভিডিওর শুরুর ১ মিনিটে আর শেষের ১ মিনিটে আপনাকে “Fashion Tips” উচ্চারন করে বলতে হবে। এতে আপনার SEO তে খুব ভালো Benefit মিলবে। আর এটাকে হালকা মনে করবেন।

আপনাকে যদি এই কথাটা বিশ্বাস না হয় তাহলে আপনি কোনো YouTube এক্সপার্ট কে জিজ্ঞেস করতে পারেন।

3.Comment & Subscriber Visibility

আপনি কি আপনার “Comment Section” আর “Subscriber Count” অফ (hide) করে রেখেছেন?

তাহলে আপনি খুবই ভুল করছেন। কারণ ইউটুব আপনার Comments-কে Crawl করে মানে দেখে আপনার ভিডিও তে Positive আর Negetive Comments- এর অনুপাত কেমন। তারপর YouTube Decide করে আপনার ভিডিওর জায়গা কোথায়, শেষে না প্রথমে।

আর Subscriber যদি কম থাকে তাহলে লজ্জা কিসের , প্রথম প্রথম সবারই সাবস্ক্রাইবার কম থাকে, এর জন্যে আপনি সাবস্ক্রাইবার কাউন্ট কে Hide (অদৃশ্য) করবেন না।  এটা খুব খারাপ জিনিস। এতে আপন ইউটুবে SEO-তে ক্ষতি হতে পারে।

4.Start Blogging

আপনি যদি আপনার চ্যানেল নিয়ে খুবই সিরিয়াস তাহলে আপনি ইউটুবে চ্যানেল কে সাপোর্ট করার জন্যে Blogging করতে পারেন।  এতে আপনার দুই দিক থেকে Benefit হবে। প্রথমত, আপনার ইউটুবে চ্যানেল Grow করবে আর  দ্বিতীয়ত, আপনার Blog-ও grow করবে।

আপনি আপনার ইউটুবে Subscribers-কে আপনার ব্লগ-এ পাঠাতে পারবেন আর ব্লগ visitors-কে ইউটুব viewers-এ কনভার্ট করতে পারবেন।

Conclusion

আপনি উপরের টিপ্ গুলোকে হালাকে মনে করবেন না। আর সব সময় মনে রাখবেন যে আপনার ভিডিও যদি ভালো হয় তাহলেই কিন্তু লোক আপনার ভিডিও দেখবে, না হলে আপনি যতই চেষ্টা করুন না কেন আপনি সফল হতে পারবেন না। আর এটাই সত্য।

আপনাকে এই পোস্টটি কেমন লাগলো আমাকে কমেন্ট সেকশন-এ জানাবেন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার