ফেইসবুক পেইজে দুইটি এ্যাকশন বাটন ব্যবহার করে অধিক লিড সংগ্রহ করুন।

0
0

আসসালামু আলাইকুম,  Techpagla-র পক্ষ থেকে আপনাদের সবাইকে স্বাগতম জানাচ্ছি। আশা করি সবাই ভাল আছেন। আমাদের  ভিডিওগুলো  নিয়মিত  পেতে  অবশ্যই  ইউটিউব  চ্যানেলটি  সাবস্ক্রাইব  করে রাখবেন তাহলে পরবর্তীতে নতুন ভিডিও আপলোড করার সাথে সাথে নোটিফিকেশন পেয়ে যাবেন।

আর কথা না বাড়িয়ে চলুন মূল পর্বে আসা যাকঃ

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

এ্যকশন বাটন কি? ফেইসবুক পেইজে কি ধরনের এ্যাকশন বাটন ব্যবহার করলে অধিক রেজাল্ট পাবেন।

বর্তমানে  আমরা  সবাই   কম বেশী  অনলাইন  বিজনেস  সম্পর্কে  ধারণা  রাখি  সেই  ক্ষেত্রে  ফেসবুক  পেজ  সম্বন্ধেও আমাদের  ধারনা  রয়েছে। আমরা ফেসবুক পেইজে বিভিন্ন ধরনের “Call to Action” বাটন ব্যবহার করা হয় যেমন “Sent Message” “Call Now” বা “Sign Up” ইত্যাদি। আজকের টিউটরিয়ালে আমরা Action Button সম্পর্কে জানব এবং ফেইসবুক পেইজে কি কি ধরনের Action Button ব্যবহার করা হয় এবং কিভাবে Call To Action বাটন সেটআপ করবেন।আপনার ফেইসবুক পেইজ এ এক বা একাধিক Call to Action Button ব্যবহার করতে পারেন।ফেইসবুক থেকে লিড সংগ্রহ করে সিপিয়ে মার্কেটিং করতে পারেন।

উপরোল্লিখিত যে কোনও ধরনের এ্যাকশন বাটন আপনি আপনার ফেইসবুক পেইজে ব্যববহার করতে পারেন। ফেইজবুক পেইজে Action Button ব্যবহার করতে নিচের প্রক্রিয়াগুলো অনুসরন করুন।

ফেইসবুক পেইজে কিভাবে ACTION BUTTON ADD করবেন:

ফেইসবুক পেইজে দুইটি এ্যাকশন বাটন ব্যবহার করে অধিক লিড সংগ্রহ করুন।

  • আপনি যে পেইজে Action Button টি সেট করতে চাচ্ছেন সেই পেইজে প্রবেশ করুন এবং কভার ফটোর নিচে “Add a Button” এই অপশনটি দেখতে পাবেন।
  • Add a button থেকে আপনার প্রয়োজন অনুযায়ী Action Button নির্বাচন করুন।যেমনঃ অনলাইন বিজনেস এর ক্ষেত্রে “Shop Now” লিড কালেকশন এর জন্য “Contact With you” ইত্যাদি অপশন নির্বাচন করে Next ক্লিক করুন।
  • আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে যেখানে আপনার ওয়েব সাইটের লিঙ্কটি দিতে পারবেন। এখানে সাইন আপ ফর্ম এর মাধ্যমে আপনি আপনার কোন ওয়েবসাইডে পাঠাতে চাচ্ছেন, সেই ওয়েবসাইটের সাইন আপ ফর্ম এর লিঙ্কটি এখানে দিবেন।

এখানে আপনার গুগল ফর্ম এর লিঙ্কটি দিতে পারেন অথবা যদি আপনার নিজস্ব কোন ওয়েবসাইট থেকে থাকে তাহলে ওয়েবসাইটের সাইন আপ ফর্ম এর লিংক দিতে পারেন। এখন নিচের অপশন টি ক্লিক করলেই আপনার পেজের সাথে add হয়ে যাবে।

কিভাবে দুইটি এ্যাকশন বাটন ব্যবহার করবেন।

ফেইসবুক পেইজে দুইটি এ্যাকশন বাটন ব্যবহার করে অধিক লিড সংগ্রহ করুন।

আপনার পেইজে সাইন আপ বাটন নামে একটি বাটন সংযুক্ত হয়ে গেছে।এখন আপনি যদি চান যে দ্বিতীয় আরেকটি বাটন আপনার পেইজের সাথে অ্যাড করবেন তাহলে নিচের ধাপগুলো অনুসরন করুন।

  • দ্বিতীয়  Call to Action Button বাটনটি  সিলেক্ট  করার  জন্য  আপনার  পেইজের  Settings  অপশনে  ক্লিক করুন।
  • Settings এ যাওয়ার পর  “Messenger Platform”  একটি   অপশন দেখতে পাবেন সেই অপশনটিতে ক্লিক করুন। ক্লিক করার পর একদম নিচে “Discover Setting” নামে একটি অপশন দেখতে পাবেন, অপশনটির Discover Visibility অপশনটি যদি Hide করা থাকে তাহলে Show করে দিন।
  • উপরোক্ত প্রক্রিয় সঠিকভাবে সম্পন্ন  হওয়ার  পর  আপনাকে  আবার  General  অপশনে  ফিরে  যেতে  হবে। জেনারেল অপশন এ যাওয়ার পর আপনি সাত নাম্বারে “Message” নামে একটি অপশন দেখতে পাবেন সে অপশনটিতে ক্লিক করুন। এখন এর পাশে edit নামে একটি অপশন আসবে সেটা সিলেক্ট করুন।
  • এখন “Allow People to Contact my Page Privately by Message Button” লেখা অপশনটির পাশের টিক চিহ্নটি অন করে দিন এবং নিচের Save Change সিলেক্ট করুন।

কিভাবে ফেইসবুক পেইজ অপটিমাইজ করবেনঃ

ফেইসবুক পেইজে Double Action Button সংযোজন করার পর পেইজটি চেক করে দেখে নিন। Page চেক করার জন্য হোম পেজে চলে আসুন। শেয়ার এর পাশে তিনটি ডট আছে যেখানে ক্লিক করার পর “View as page visitor” অপশনটি সিলেক্ট করুন। তাহলে একজন ভিজিটর আপনার পেইজটি দেখতে পারবেন। এখন আপনার পেইজের ডান পাশের কর্নারে দুইটি একশন বাটন দেখতে পাবেন sign up এবং Message Now। Sign up অপশনটিতে ক্লিক করলে একজন  ভিজিটর সরাসরি আপনার সাইন আপ ফর্ম এর পেইজে চলে যাবে, সেখানে তার ইমেইল এবং যাবতীয় ইনফরমেশন দেয়ার মাধ্যমে সে আপনার ওয়েবসাইটটিতে প্রবেশ করতে পারবে।

সবাই ভাল থাকবেন। ধন্যবাদ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

10 − 7 =