জেনে নিন ফোনের স্ক্রিনে দাগ বা আঁচড় দূর করবেন কীভাবে!

0
185

বর্তমান স্মার্টফোনের স্ক্রিন খুব সংবেদনশীল। অল্পতেই দেখা যায়, স্ক্রিনে দাগ বা স্ক্র্যাচ পড়ে যায় ফলে দেখতে খারাপ লাগে। অনেকেই আছেন যারা এই সমস্যা থেকে বাঁচতে ফোনের স্ক্রিনে আলাদা একটি প্রটেক্টর লাগায়। আপনি আপনার প্রিয় গ্যাজেট থেকে অগভীর স্ক্র্যাচ অপসারণ করতে পারবেন খুব সহজে। এখানে সে বিষয়ে সহজ কিছু টিপস দেয়া হল।

মোবাইল ফোনের ছোটখাটো আঁচড় দূর করার প্রস্তুতি হিসেবে আপনাকে প্রথমে মোবাইল ফোনটি বন্ধ করে ফেলতে হবে এবং ব্যাটারি খুলে রাখতে হবে। মোবাইল ফোনের ভেতরে যাতে তরল পদার্থ না ঢুকতে পারে সেজন্য হেডফোন, চার্জার ও অন্যান্য পোর্টগুলো টেপ ব্যবহার করে সিল করে নিতে হবে।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

জেনে নিন ফোনের স্ক্রিনে দাগ বা আঁচড় দূর করবেন কীভাবে!টুথপেস্ট

একটি কটনবাড অথবা এক টুকরো নরম সুতি কাপড়ে সামান্য পরিমাণ টুথপেস্ট নিয়ে আঁচড় পড়া স্থানে আলতোভাবে ঘষতে পারেন। এতে দাগ উঠে যাবে। দাগ উঠে গেলে আরেকটি ভেজা কাপড় দিয়ে বাড়তি টুথপেস্ট মুছে ফেলতে হবে। তবে জেলজাতীয় টুথপেস্ট ব্যবহার করা যাবে না।

সিরিশ কাগজ

হাত থেকে পড়ে গেলে যে দাগ পড়ে তা দূর করতে এবং আঁচড়গুলো মসৃণ করতে সিরিশ কাগজ ব্যবহার করা যেতে পারে । তবে যতটা সম্ভব মসৃণ সিরিশ কাগজ ব্যবহার করা উচিত। খুব সাবধানে অনুসরণ করতে হবে পদ্ধতিটি, অন্যথায় তা আরও বেশি আঁচড়ের কারণ হতে পারে।

বেকিং সোডা

একটি পাত্রে ২ ভাগ বেকিং সোডা ও ১ ভাগ পানি মিশিয়ে পেস্ট তৈরি করে পরিষ্কার নরম কাপড় দিয়ে আঁচড়ের ওপর লাগাতে হবে। পরে আরেকটি পরিষ্কার কাপড় দিয়ে সেই পেস্ট মুছে ফেলতে হবে।

বেবি পাউডার

মোবাইল ফোনের দাগ দূর করতে বেবি পাউডার ব্যবহার করা যেতে পারে। এই পদ্ধতি ব্যবহার করতে অল্প বেবি পাউডারের সঙ্গে পানি মিশিয়ে টুথপেস্টের মতো পেস্ট তৈরি করে নিতে হবে, যা দাগ ঢাকতে সক্ষম হবে। বেকিং সোডার মতো করেই বেবি পাউডার ব্যবহার করা যায়।

ভেজিটেবল ওয়েল

ছোট ও লুকানো আঁচড়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে ভেজিটেবল অয়েল, যা সাময়িক সমাধান হিসেবে ভালোই কাজ করে। আঁচড়ের ওপর এক ফোঁটা অয়েল নিয়ে মুছে ফেললে দ্রুত কসমেটিক ফিক্স হিসেবে কাজ করে।

অন্যান্য

মোবাইল ফোনের দাগ, আঁচড় দূর করার জন্য আরও বেশ কিছু পদ্ধতি রয়েছে, যার মধ্যে গাড়ির আঁচড়ের দাগ দূর করার ক্রিম টার্টল ওয়্যাক্স, ৩এম স্ক্র্যাচ ও সোয়ার্ল রিমুভার ব্যবহার করা যাবে। এ ছাড়াও ডিম ও পটাশিয়াম অ্যালুমিনিয়ামের মিশ্রণ কাজে লাগে। ব্র্যাসো, সিলভোর মতো পলিশ দিয়েও কাজ চালানো যায়।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

8 − four =