Youtube ও Google adsense এর মাধ্যমে আয় করুন

0
120

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই নিশ্চই পরম করুনাময়ের রহমতে ভাল আছেন। সব সময় ভাল থাকেন এটাই প্রত্যাশা। Youtube মার্কেটিং নিয়ে লেখা গত পোষ্টে আয় করার একটি উপায় সম্পর্কে লিখেছিলাম। আজ আরেকটি জনপ্রিয় এবং কার্যকর উপায় সম্পর্কে লিখেছি।

Google adsense কে অনেকেই বলে সোনার হরিণ। Ads মার্কেটিং এ সবচেয়ে জনপ্রিয় এবং বেশী রেট দেয় Google adsense ।Youtube ও Google adsense এর মাধ্যমে আয় করা যায়।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

Youtube-Adsense-togethe Youtube ও Google adsense এর মাধ্যমে আয় করুন

Google adsense এই প্রোগ্রামটি মূলত গুগুল ডেভলপ করেছে বিভিন্ন ওয়েভসাইটের পাবলিশারদের জন্য। যার মাধ্যমে ওয়েভসাইটের মালিকগন তাদের ওয়েভসাইটে গুগুল এডসেন্সের এড কোড বসিয়ে আয় করতে পারবেন। শুধুমাত্র নীতিমালা ভঙ্গ না করে এই এডসেন্স থেকে আজীবন আয় করা সম্ভব।

আপনি যদি আপনার ওয়েবসাইটে বা ভিডিওতে এডসেন্স এর মাধ্যমে বিজ্ঞাপন প্রচার করেন আর এই সব বিজ্ঞাপনে কোন ভিউয়ার্স বা ক্লাইন্ট ক্লিক করে, সেজন্য গুগুল আপনাকে ক্লিক অনুযায়ী পেমেন্ট করবে। এই সব বিজ্ঞাপন ম্যানেজ ও কন্ট্রোল গুগুল নিজে থেকে করে থাকে।

এডসেন্সের জন্য আবেদন করার যোগ্যতাঃ

  • এজন্য প্রথমেই প্রয়োজন একটি গুগুল একাউন্ট। অনেকেই হয়ত ভাবছেন গুগুল একাউন্ট আবার কি? গুগুল একাউন্ট বলতে Gmail আইডিই বুঝায়।
  • একাউন্ট খুলার পর Google adsense  জন্য আবেদন করতে হয়। এজন্য Youtube পার্টনাশীপ প্রয়োজন।Youtube থেকে পার্টনারশিপের যেই মেইটা পাঠানো হয় আবেদনের সময় সেই মেইলের লিঙ্কটি দিয়ে দিতে হবে। অন্যথায় এই আবেদন গ্রহনযোগ্য হবে না।
  • আবেদনের জন্য নিজস্ব ওয়েভ সাইট থাকা ভাল এতে করে ওয়েভসাইট বা ভিডিওর প্রতি বিশ্বাস যোগ্যতা বৃদ্ধি পায়।তবে যদি ভাল মানের ভিডিও তৈরী করা যায় এবং ভিউয়ার্স যদি অনেক বেশী হয় সে ক্ষেত্রে ওয়েভসাইট মূখ্য নয়।
  • আবেদনের সময় Youtube  চ্যানেলের লিঙ্ক সাবমিট করতে হবে।
  • ভিডিও তৈরীর সময় একটা বিষয় লক্ষ রাখবেন ভিডিওতে প্রচারিত বিজ্ঞাপন সমূহ ক্লিক করলে যেন তা নতুন উইন্ডোতে ওপেন হয় অন্যথায় ভিওয়ার্স বিরক্ত হয়।

আবেদন গ্রহনের ধাপঃ

দুই ধাপে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে থাকে

  1. যদি আপনি গুগুলে এডসেন্সের জন্য আবেদন করেন তাহলে  গুগুল আপনার ইমেইল,ওয়েভসাইট,আবাসিক সকল ঠিকানা ঠিক আছে কিনা তা পরীকশা করবে।
  2. প্রথম ধাপ সফল ভাবে সম্পন্ন হলে গুগুল কর্তৃপক্ষ একটি কোড সহ আপনাকে ইমেই করবে যেখানে উল্লেখ থাকবে আপনি এখন বিজ্ঞাপন প্রচার করার জন্য অনুমতি পেয়েছেন।আর সেই কোডটি আপনার ভিডিও এর নির্দিষ্ট স্থানে বসিয়ে দিন।

adsense-stats-dashboard-wordpress-plugin Youtube ও Google adsense এর মাধ্যমে আয় করুন

বিঃদ্রঃ ১০০ ডলারের বেশী আপনার একাউন্টে জমা হলে গুগুল চেকের মাধ্যমে আপনাকে পরিশোধ করবে। আর গুগুলের নীতিমালা ভঙ্গ করলে আপনার একাউন্ট বাতিল হয়ে যেতে পারে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

মন্তব্য দিন আপনার