যে ১০টি অ্যাপ স্মার্টফোনের মাত্রাতিরিক্ত চার্জ খরচ করে!

0
3822

স্মার্টফোনের চার্জ দ্রুত শেষ হয়ে যায় অথচ আপনি ভেবে কূল পাচ্ছেন না যে সমস্যাটি ঠিক কোথায়- যারা স্মার্টফোন ব্যবহার করে থাকেন তারা প্রায়ই এ রকম পরিস্থিতির সম্মুখীন হন। আপনি হয়ত মনে করে থাকবেন আপনার ফোনের ব্যাটারির আয়ু হয়ত শেষ হয়ে গেছে; শীঘ্রই নতুন আরেকটি কিনতে হবে। কিন্তু না সমস্যাটি আসলে আপনার ফোনের ব্যাটারির নয়, মোবাইল অ্যাপ্লিকেশনের যা আপনি ব্যবহার করছেন। YMB এমন কিছু মোবাইল অ্যাপের নাম উল্লেখ করছে, যেগুলো আপনার স্মার্টফোনের ব্যাটারির চার্জ এবং তার ইন্টারনাল স্টোরেজ ও মোবাইল ডেটা খরচ করে সব চাইতে বেশি।

যে ১০টি অ্যাপ স্মার্টফোনের মাত্রাতিরিক্ত চার্জ খরচ করে!

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

তাই এ সমস্যা থেকে মুক্ত থাকার জন্য এ অ্যাপগুলোকে এখনই আন-ইনস্টলড করে নিন।

ফেসবুক: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং এই অ্যাপও কিন্তু আপনার সাধের স্মার্টফোনের চার্জ শেষ করতে সিদ্ধহস্ত।

WhatsApp: বন্ধ করলেও ব্যাকগ্রাউন্ডে অনবরত চলতে থাকায় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ফোনের ব্যাটারি শেষ করে দিতে পারে দ্রুত।

ওয়েদার ও ক্লক উইজেট: ফোনেই বেশ কিছু ইনবিল্ট ওয়েদার ও ঘড়ির উইজেট থাকে। সেগুলি কিন্তু বাড়তি ব্যাটারি খরচ করে।

গুগল প্লে সার্ভিস: ‘গুগল প্লে সার্ভিস’ ফোনের ইন্টারনাল স্টোরেজ, ডেটা ও ব্যাটারির মাত্রাতিরিক্ত খরচ করে।

ক্যান্ডি ক্রাশ সাগা: গেমিং অ্যাপের তালিকায় সবার উপরে থাকা এই গেমটি ফোনের ব্যাটারি, স্টোরেজ ও ডেটা সবচেয়ে বেশি খরচ করে।

Solitaire: এটি জনপ্রিয় একটি গেমিং অ্যাপ। ফোনে তাসের এই গেমটি খেললে কিন্তু বেশ চার্জ খরচ হয়।

ক্ল্যাশ অফ ক্ল্যানস: এটি অত্যন্ত পছন্দনীয় একটি গেমিং অ্যাপ। তবে মনে রাখবেন জনপ্রিয় “ক্ল্যাশ অফ ক্ল্যানস” কিন্তু স্মার্টফোনের ব্যাটারির জন্য অভিশাপ।

ব্যাটারি-সেভার: ব্যাটারি ফুরিয়ে এলে অ্যান্ড্রয়েড নিজে থেকেই কিছু অপ্রয়োজনীয় অ্যাপ বন্ধ করে দেয়। তাই প্লে স্টোর থেকে কিছু আজেবাজে ফ্রি ব্যাটারি-সেভার ডাউনলোড করবেন না। ওই অ্যাপগুলিই বরং ফোনের ব্যাটারির অতিরিক্ত খরচ করে।

অ্যান্টি ভাইরাস অ্যাপ: অ্যান্ড্রয়েড নিজেই নির্দিষ্ট সময় অন্তর সেন্ট্রাল ডেটাবেসকে নিরাপদ রাখতে স্ক্যানিং করে। তাই আলাদা করে ফোনে কোনও ফ্রি অ্যান্টি ভাইরাস অ্যাপ ডাউনলোড করাটা বোকামো। এই অ্যাপগুলি নিজেরাই সবচেয়ে বেশি ব্যাটারি খরচ করে চলে। সঙ্গে আজেবাজে বিজ্ঞাপন দেখাতে বাধ্য করে ইউজারকে।

OLX: ভারতের ফ্রি ক্লাসিফায়েড বিজ্ঞাপনের এই অ্যাপটি আপনার মোবাইলে থাকলে তা আন-ইনস্টল করুন।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × four =