পিসি স্ক্রিন রেকর্ড করুন এই সেরা ৫টি ফ্রি সফটওয়্যারের মাধ্যমে

By | 30/03/2018

অনেকই আছেন যারা ভিডিও টিউটোরিয়াল তৈরি করেন বা আগামীতে করবেন বলে ভাবছেন। তাদের জন্য আজকে নিয়ে এলাম সেরা ৫ টি ফ্রি সফটওয়্যার। যেগুলো ব্যবহার করে আপনি খুব সহজেই নিজের পিসি থেকে ভিডিও টিউটোরিয়াল তৈরি বা স্ক্রিন রেকর্ড করতে পারবেন।

নিচে এমন ৫টি ফ্রি সফটওয়্যারের খোঁজ দেয়া হল যেগুলো ব্যবহার করে আপনি খুব সহজেই কাজটি করতে পারবেন-

১। CamStudio

স্ক্রিন রেকর্ডের জন্য সেরা একটি টুলস “CamStudio” এটি ব্যবহার করে শুধু স্ক্রিন রেকর্ডই না পারবেন রেকর্ড করা ভিডিও গুলা ইচ্ছা মতো এডিট করতে। আমার কাছে সবথেকে বেশী পছন্দের টুলস এটি। আপনিও ট্রাই করুন ভালো লাগবে।

ফ্রি ডাউনলোড লিংক

২। Ezvid

এটিও পাবেন ঠিক আগের টার রুপে। থাকছে রেকর্ড করা ভিডিও ইচ্ছা মতো এডিট করার সুবিধা। আরও আছে আপনার তৈরি করা ভিডিও সাথে সাথে ইউটিউবে আপলোড করার সুবিধা।

ট্রাই করে দেখতে পারেন ফ্রি ডাউনলোড লিংক থেকে।

৩। Jing

ফ্রিতে যদি নিতে চান তবে “Jing” মোটামুটি অনেক ভালমানের একটি স্ক্রিন রেকর্ডার থাকছে অন্যান্য টুলসের মতো প্রায় সব রকমের সুবিধা।

ফ্রি লিংক

৪। Screenr

ফ্রিতে স্ক্রিন রেকর্ড করার অসাধারন একটি অনলাইন টুলস “Screenr” পাবেন ইচ্ছা মতো রেকর্ড করা এবং সেটি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করার সুবিধা।

তবে কিছু সমস্যা বা বাধ্যবাধকতা আছে যেমন, সর্বচ্চ ৫ মিনিট ভিডিও রেকর্ড করতে পারবেন আবার সেটি করতে হলে আপনার পিসিতে অবশ্যই জাভা থাকতে হবে। যেটি এখান থেকে ডাউনলোড করে নিতে হবে।

আর অনলাইন টুলসটি ফ্রিতে ট্রাই করতে যেতে হবে এই লিংকে

৫। Rylstim Screen Recorder

স্ক্রিন রেকর্ডের জন্য এটি একটি সাধারন টুলস। ফ্রিতে আপনি স্ক্রিন রেকর্ড করতে পারবেন তবে সেটি এডিট করতে পারবেন না। আবার আপনার বিল্টইন মাইক্রোফোনও কাজ করবে না। সুধু পাবেন ভিডিও রেকর্ডের সুবিধা।

ফ্রিতে ট্রাই করতে ডাউনলোড লিংক

আশা করছি আপনাদের কাজে লাগবে। আর একটি কথা, এমন না যে আমরা সকল ফ্রি টুলসের খবর জানি, হয়তো এমন কোন টুলস আছে যেগুলোর খবর আপনিও জানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *