জেনে নিন সোশ্যাল মিডিয়াতে সুরক্ষিত থাকার উপায়

0
5

এখন অনেক জায়গায় সাইবার অ্যাটাক এর কথা শোনা যায়। যার জন্যে মানুষের কাছে সাইবার সিকিউরিটির গুরুত্ব অনেকটা বেড়ে গিয়েছে। বিশেষত মেসেজিং অ্যাপ, যেখানে মানুষ নিজের মনের কথা খুলে বলে। নিজের আপনজনের সাথে হওয়া আন্তরিক কথা জনসমক্ষ্যে ফাঁস হয়ে যাক তা কেউই চাইনা। আসুন দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জারের মতো জনপ্রিয় মেসেজিং অ্যাপগুলি কতটা সুরক্ষিত৷

মেসেঞ্জার সেফটির জন্যে এই দুই মেসেজিং অ্যাপেই আছে এন্ড-টু-এন্ড এনক্রিপশান ফিচার। তবে অনেক এমন অ্যাপ আছে যাতে নেই এই সুরক্ষা কবচ। তাই ডাউনলোড করে নিন সোশান মিডিয়া ইনট্রিগেশান অ্যাপ Keybase। যার মাধ্যমে সুরক্ষিত রাখতে পারবেন আপনার চ্যাট।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

১. আপনার কম্পিউটারে Keybase অ্যাপটি ডাউনলোড করুন।

২. এবার সেট-আপ ওপেন করে সফটওয়ারটি ইনস্টল করুন।

৩. এবার আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের সাথে এই অ্যাপকে যুক্ত করতে আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ভেরিফাই করতে হবে। আপনি যখন ভেরিফাই করবেন আপনার অ্যাকাউন্ট ওয়ালে কিছু একটা পোস্ট করবে।

৪. এবার আপনাকে প্রতিটি প্রোফাইল হয়ে যেতে হবে। আপনাকে আপনার সোশ্যাল মিডিয়া ইউজারনেম দিতে হবে ভেরিফাই শুরু করার জন্য।

৫. এছাড়াও আপনি ক্রোম বা মজিলা ব্রাউজারে এক্সটেনশান ডাউনলোড করতে পারবেন। আপনার চ্যাট এনক্রিপ্ট করতে আপনাকে কিবেস চ্যাট বাটনে ক্লিক করতে হবে। এর জন্য ভেরিফাই করতে হবে আপনার কি বেস অ্যাকাউন্ট। প্রসঙ্গত iOS ও Android ইউজাররাও ব্যবহার করতে পারেন এই অ্যাপ।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

nineteen − 7 =