হ্যাকিং এর হাতেখড়ি-০১ আইপি এড্রেস হ্যাকিং

By | 15/03/2018

একজন প্রফোশনাল হ্যাকার হইতে গেলে আইপি এড্রেস সম্পর্কে জানা এবং অন্যের আইপি এড্রেস হ্যাক করে তা হতে তথ্য এবং উপাত্ত বের করা খুবই জরুরি (বোধকরি এটাই একজন হ্যাকারের প্রাথমিক কাজের মধ্যে অন্যতম)।

আপনি গুগলে গেলে My Ip address লিখলেই নিজের আইপি এড্রেস দেখতে পাবেন(IP= Internet Protocol)।
আপনার যেমন একটা নিজস্ব নাম এবং পরিচয় আছে ঠিক তেমনি ইন্টারনেট জগতেও আপনার পরিচয় হলো এই আইপি অ্যাড্রস; প্রত্যেকের জন্য এক একটি আইপি এড্রেস হলো ইউনিক নাম্বার উদাহনস্বরূপ একটি পাবলিক আইপি এড্রেস হলো 43.245.123.98 এইরকম আরকি!

তো এই আইপি এড্রেস হতে যেমনি আপনি ভিক্টিমের লোকেশন কিংবা যাবতীয় তথ্য জানতে পারবেন তেমনি ভিক্টিমের পিসি কিংবা এনড্রোয়েড মোবাইলও হ্যাক করতে পারবেন(যদিও কেবলমাত্র আইপি এড্রেস দিয়েই পিসি কিংবা কোন সিস্টেমকে হ্যাক করা যায়না কিন্তু IP এর সাথে সাথে আপনার মাথাতে একটু IQ থাকলেই সবকিছুই পসিবল)।
আসুন সবার আগে অন্যের আইপি এড্রেস হ্যাক করা শিখি.

আপনি সবার আগে আপনার ব্রাউজার হতেhttps://grabify.link/ ওয়েবসাইটে যান এবং যেকোন একটা লিংক (যেমনhttps://www.google.com কিংবাhttps://www.free.facebook.com ইত্যাদি) লিখে creat url বাটনটি প্রেস করুন(ক্যাপচা পূরণ করতে বললে ক্যাপচা পূরন করে নিবেন)। এইবার পরের পেইজে আপনি New URL পাবেন যেটা ভিক্টিমকে পাঠান(হতে পারে তা মেসেজের মাধ্যমে কিংবা অন্যভাবে)।

তাকে এমনভাবে ম্যানুউপুলেট করুন যেন তিনি সেই লিংকে এন্টার করেন(এই যেমন বলুন, বাহুবলি 4 মুক্তি পেয়েছে.দেখতে লিংক ক্লিক করুন হি হি হি হি)। যদিও সবাই বোকা নয় তবুও হ্যাকিং শিখতে নিজেরই মেরিট আবশ্যক.সেটা পুরোটাই আপনার মন আর মাথার ওপর ডিপেন্ড করছে!

যাই হোক ঐ পেজেই আপনি নিচের দিকে আরেকটি Access Link পাবেন যেটা ক্লিক করলে আপনি ভিক্টিমের(যিনি আপনার পাঠানো লিংকে ক্লিক করেছেন) তার আইপি এড্রেস এবং সাথে সাথে লোকেশনও পেয়ে যাবেন।

উল্লেখ্য যদিওবা বাংলাদেশে রিয়েল আইপি ব্যবহারকারীর সংখ্যা কম তথাপি ওয়াফাই রেঞ্জের আইপি হতে একেবারে নিখুঁতভাবে আইপি হতে লোকেশন ট্রেস করা পসিবল হয়; আবার আপনার এই পাবলিক আইপি হতেও আপনার এনড্রোয়েড ফেসবুক আইডিও হ্যাক করা সম্ভব (ঐ যে বললাম IP এর সাথে সাথে একটু IQ প্রয়োজন)!
আচ্ছা. হ্যাকিং নিয়ে আরো কথা হবে অন্যদিন কেমন?

 

ধন্যবাদ; আল্লাহ হাফেজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *