ফোরজি ইন্টারনেটের দাম কত হবে? জেনে নিন আরো কিছু তথ্য

0
1836

ফোরজি ইন্টারনেটের দাম কত হবে? জেনে নিন আরো কিছু তথ্য, চতুর্থ প্রজন্মের মোবাইল ইন্টারনেট সেবা চালু করতে অপারেটরগুলোও প্রস্তুতি নিচ্ছে জোরশোরে। প্রযুক্তিগত কাজ অনেকখানি এগিয়ে রেখেছে তারা।

আগামী সোমবার সন্ধ্যায় ফােরজি’র লাইসেন্স দেওয়ার পর যে কোনো সময় টেলিটক ছাড়া বড় তিন অপারেটর এ সেবা চালু করবে। এ পর্যায়ে গ্রাহক মনে প্রশ্ন ডেটার গতির সঙ্গে দাম কতটা বাড়বে, নাকি আগের মূল্যেই পাওয়া যাবে বাড়তি গতি?

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসিতে গত বৃহস্পতিবার পর্যন্ত ফোরজির ডেটা প্যাকেজ নিয়ে কোনো প্রস্তাব জমা পড়েনি।

তবে অপারেটর পর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, অপারেটরগুলো ডেটার দাম কোনো অবস্থাতেই ইউনিট প্রতি বাড়বে না। যে মূল্যে গ্রাহকরা এখন ইন্টারনেট পাচ্ছেন, ফোরজিতে মূল্যটা তেমনই থাকবে। বিষয়টি নিয়ে তারা বিস্তারিত কাজ করছেন। আর বিপণন কৌশল হিসেবে তারা এখন সেটি প্রকাশও করতে চান না।

বড় তিন অপারেটরের শীর্ষ এক কর্মকর্তা জানান, দীর্ঘমেয়াদে অবশ্যই ডেটার মূল্য কমবে। সেই কমাটা নির্ভর করছে গ্রাহক কতোটা ব্যবহার করছেন তার ওপর। তবে কম ভলিউমের প্যাকেজে দামের খুব একটা হেরফের হবে না।

ওই কর্মকর্তা বলেন, অপারেটরগুলো চায় অল্পদিনের মেয়াদে গ্রাহক অনেক বেশি ইন্টারনেট ব্যবহার করুক। তাহলে তাদের পক্ষে দাম কমানো সহজ হবে।

ফোরজি ইন্টারনেটের দাম কত হবে? জেনে নিন আরো কিছু তথ্য“ফোরজি’র মাধ্যমে ইন্টারনেটের জন্য একটি চওড়া রাস্তা বানানো হয়েছে। এখন সেখানে যথেষ্ট গাড়ি না চললে টোল যেমন খুব একটা কমবে না, তেমনি গাড়ির সংখ্যা অনেক বেশি হলে আপনা-আপনি খরচ কমে আসবে। এটাও তাই, ভিন্ন অন্য কিছু নয়”- উদাহরণ হিসেবে উল্লেখ করেন ওই কর্মকর্তা।

আরেক কর্মকর্তা বলেন,  একটু সময় গেলে ইন্টারনেটের বিভিন্ন প্যাকেজে ডেটার মূল্য কমবে। কারণ তখন তাদের ফোরজি নেটওয়ার্ক পুরো দস্তুর প্রস্তুত হয়ে যাবে।

ডেটার মূল্য বিষয়ে নির্দিষ্ট করে কিছু না বললেও গ্রাহক বাড়তে এবং গ্রাহককে ফোরজি’র প্রতি আকৃষ্ট করতে অপারেটরগুলো নানা ধরণের অফার  দিচ্ছে।

গ্রামীণফোন যেমন গ্রাহকের সিম ফোরজিতে রূপান্তরের জন্যে এক সপ্তাহ মেয়াদে দেড় জিবি ডেটা ফ্রি দিচ্ছে। তেমনি বাংলালিংক মাত্র ৯৯ টাকা বা তার বেশি মূল্যের ইন্টারনেট প্যাক কিনলেই ফোরজি সিম ফ্রি দিচ্ছে।

তবে গ্রামীণফোন সরকার নির্ধারিত সিম পরিবর্তনের জন্য ১১০ টাকা নিচ্ছে।

রবিও ডেটা জমিয়ে রাখাসহ নানা ধরণের অফার গ্রাহকদের দিচ্ছে। আর সব অপারেটরই ফোরজি হ্যান্ডসেট বিপননের ক্ষেত্রে বেশ কিছুদিন আগে থেকেই আমদানিকারকদের সঙ্গে কাজ করছে।

এখনও লাইসেন্স না পেলেও বড় তিন অপারেটর অনেক দিন থেকেই ফোরজি’র নানা বিজ্ঞাপন প্রচার করে আসছে। আর লাইসেন্স পাওয়ার পর থেকে বিজ্ঞাপনের কৌশলেও নানা পরিবর্তন আসবে বলে জানা গেছে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

one × two =