ডার্ক/ডীপ ওয়েব, কেন কোন দেশের সরকার তা বন্ধ করে না?

ডার্ক/ডীপ ওয়েব এই সম্পর্কে এখন আমরা সকলেই জানি।সেটা হল সব বড় বড় ক্রিমিনালদের আড্ডাখানা।এবং হল ক্রাইমের স্বর্গরাজ্য।এমন কোন খারাপ বা অবৈধ কাজ নেই যা সেখানে হয় না।সেই দুনিয়া সম্পর্কে সাধারণ মানুষ পুরটাই অজ্ঞ এবং তাদের কল্পনারও বাইরে।

অনেকেরই মনে প্রশ্ন রয়েছে, যেহেতু ডার্ক/ডীপ ওয়েবে বেশীরভাগই অবৈধ কর্মকাণ্ড করা হয়,সবরকম ক্রিমিনাল এক্টিভিটি চলে। সব দেশের আইন শৃঙ্খলা বাহিনী এবং সরকারও সেই ব্যাপারে জানে তাহলে কেন ডার্ক/ডীপ ওয়েব বন্ধ করা হচ্ছে না???

 ইন্টারনেট এর চারটি স্টেজ রয়েছে,

  1. সার্ফেস ওয়েব
  2. ডীপ ওয়েব
  3. ডার্ক ওয়েব
  4. এবং মারিয়ানা ওয়েব।

আমরা রেগুলার যে সার্ফেস ওয়েব ব্যাবহার করি তার থেকে ডার্ক/ডীপ ওয়েব অনেক বড়।এটা এতটাই বড় যে এর এর সঠিক সাইজও কারো জানা নেই। ২০০৩সালে হিসেব করা হয়েছিল যে ডার্ক/ডীপ ওয়েবে প্রায় ৫০০বিলিয়ন পেইজ রয়েছে।এখন ২০১৮সাল সেই হিসেবের ১৫বছর হয়ে গেছে,এবং টেকনোলজি তে এখন আমরা অনেক এগিয়েছি,আর সেই হিসেবে ইন্টারনেটের সবচেয়ে বড় যে দুনিয়া সেটা কতটা এগিয়েছে,কতটা বড় হয়েছে,সেটা আপনি ভেবে দেখুন।

আসলে সব দেশের সকল গোপনীয় কর্মকাণ্ড ডার্ক/ডীপ ওয়েবে চলে।সকল দেশের সকল গুরুত্বপূর্ণ ডকুমেন্ট তথ্য সেখানেই রয়েছে।সব দেশের সরকার এবং আইন শৃঙ্খলা বাহিনীর নিয়মিত আনাগোনা রয়েছে সেখানে।অনেক দেশ নিজেদের সেফ রাখতে, এবং অনেক দেশের ইন্টারনেট আইন বেশ কঠিন,তাই এক দেশ হতে বিশ্বের বিভিন্ন দেশ সম্পর্কে জানা এবং রিসার্চ করার একমাত্র মাধ্যম হচ্ছে এই থেকে ডার্ক/ডীপ ওয়েব।

আমাদেরকে শুধু ডার্ক/ডীপ ওয়েবের অন্ধকার দিকগুলোই এবং সকল খারাপ খবর এবং তথ্য গুলোই দেখানো হয়।তাই অনেকেই মনে করেন যে ডার্ক/ডীপ ওয়েব মানেই খারাপ।আসলে সব কিছুরই ভালো মন্দ রয়েছে,আপনি ভালোটা বেছে নিবেন,নাকি খারাপটা সেটা সম্পূর্ণ আপনার ব্যাপার।যারা ডার্ক/ডীপ ওয়েবের সাথে শুরু থেকে জড়িত শুধুমাত্র তারাই জানে এই দুনিয়া সম্পর্কে।

***তবে এখানে ভালো থেকে খারাপের পরিমাণটাই বেশি।

কোন দেশের গভারমেন্টই ডার্ক/ডীপ ওয়েবে বন্ধ করতে চায় না,কারন দেশের সকল গুরুত্বপূর্ণ তথ্য সেখানে রয়েছে,যা সাধারণ কারো খুজে বের করা অনেক কষ্টসাধ্য।এবং বিশ্বের অনেক প্রভাবশালী নেতা/ব্যবসায়ী/ব্যক্তি রয়েছেন যারা চান না যে ডার্ক/ডীপ ওয়েব বন্ধ হোক।আর ডার্ক/ডীপ ওয়েবের সাইজ এতটাই বড় যে তা পুরোটা বন্ধ করা এক প্রকার অসম্ভব,এবং অনেক বেশি সময়ের ব্যাপার।

ফেসবুকে আমিঃ Muhammad Easin Islam

One thought on “ডার্ক/ডীপ ওয়েব, কেন কোন দেশের সরকার তা বন্ধ করে না?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *