চলুন যুক্ত হই রক্তদাতাদের জন্যে গড়ে উঠা কুমিল্লা ভিত্তিক অনলাইন ব্লাডব্যাংকে – ওয়েবসাইট রিভিউ

0
67

রক্ত দিয়ে যারা মানুষের জীবন বাচানো মত মহৎ কাজে নিয়োজিত তাদের প্রতি আজকের এই টিউনটি উৎসর্গ। 

যারা নিয়মিত রক্ত দিয়ে থাকেন এবং মানুষকে রক্ত দানের উৎসাহ দেন তাদের জন্যে নতুন একটু ওয়েবসাইট এর পরিচিত তুলে ধরব আজকে এই টিউনে। এটি শুধু মাত্র বৃহত্তর কুমিল্লা এবং কুমিল্লা এর স্থায়ী যারা ঢাকাতে থাকেন ওদের জন্য ।

Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

চলুন যুক্ত হই রক্তদাতাদের জন্যে গড়ে উঠা কুমিল্লা ভিত্তিক অনলাইন ব্লাডব্যাংকে – ওয়েবসাইট রিভিউ

 

কেন এটা আমাদের দরকার ?

আমাদেরকে সাধারণত দেখা যায় যে কোন রুগির যদি রক্তের প্রয়োজন হয় তাহলে ওনি ওনার আত্মীয়দের ফোন করে থাকেন, আত্মীয়রা ওনাদের বন্ধু-বান্দবদের কাছে খুজ নিয়ে থাকেন । বন্ধু-বান্ধব পরে এইখানে ওইখানে খুজে থাকেন । আমি একজন রক্ত নিয়ে কাজ করা সেচ্ছাসেবী হিসাবে বলতে পারি যখন আমার কাছে একটি রক্তের রিকুয়েস্ট আসে তখন আমায় কমপক্ষে ১০-১৫ জনকে কল দিয়ে এক ব্যাগ রক্ত ম্যানাজ করতে পারি । অনেকে আবার ফেসবুকের কল্যানে আমদের সোশাল নেটয়ার্কিং এখন অনেক তুঙ্গে, ফেসবুকেই আছে অনেক গ্রুপ, ফ্যান পেইজ যারা নিয়মিত রক্ত দানের সাথে জড়িত এবং অনেকের সাহায্য এগিয়ে আসছেন, কিন্তু সমস্যা হল ঠিক আপনার যখন দরকার হবে দ্রুত রক্তের খুব কম মানুষই এগিয়ে আসেন সমাধানের জন্যে। অনেকেই শেয়ার এবং লাইক দিয়ে সাহায্য করলেও আসলে রক্তদাতার সন্ধান পেতে যদি দেরি হয়ে যায় তাহলে আসলে এই নেটয়ার্কিং কোণ কাজে কাসবে না। তাই আসলে যার দরকার যিনি আসলেই রক্ত দানের জন্যে প্রস্তুত আছেন তাকেই যেন রক্ত খুজে বেড়া ব্যক্তি খুব দ্রুত খুজে পান। আর এই জন্যে আসলে ভিন্ন কোন মাধ্যম দরকার যার কল্যানে রক্তগ্রহীতা খুব দ্রুত রক্তদাতাদের খুজে পান।

Bloodbankcomilla.com কিভাবে কাজ করে ?

যারা নিয়মিত রক্ত দিয়ে থাকেন তারা Bloodbankcomilla.com এর ডোনার হিসেবে রেজিস্টার করে রাখতে পারেন, প্রফাইল আপনার নাম, জন্ম তারিখ,শহর, ফোন নাম্বার, ক্যাম্পাস , লাস্ট ডোনেটের তারিখসহ ইত্যাদি তথ্য সংরক্ষিত থাকবে। সকল রেজিস্টারকৃত রক্তদাতাদের লিস্ট একটি পেইজ এ দেখাবে, যেখানে রক্ত গ্রহীতা তার অনুসন্ধানকৃত রক্তের গ্রুপ এবং তার এলাকায় যারা রক্তদাতা আছেন তাদেরকে খুজে বের করতে পারেন, এবং যারা রক্ত দানের জন্যের প্রস্তুত আছেন তাদেরকে সরাসরি কল করতে পারবেন , ফেচবুকেও যোগাযোগ করতে পারবেন , পাব্লিক/প্রাইভেট ম্যাসেজ দিতে পারবেন , এমনটি ফেন্ড রেকুয়েস্ট পাঠিয়ে বন্ধু হয়ে ওয়েবসাইটের মধ্যেই চ্যাট করতে পারবেন এবং আপনার পাব্লিক/প্রাইবেট ম্যাসেজটি ডোনার এর কাছে একটি মেইল এর মাধ্যমেও যাবে যেখান থেকে ডোনার রক্ত গ্রহীতার সাথে যোগাযোগ করতে পারেন অথবা অনুরোধ কারী ব্যক্তিকে ফোন কল করতে পারেন বা তাকে ফোন কলের অনুরোধ করতে পারেন।

চলুন যুক্ত হই রক্তদাতাদের জন্যে গড়ে উঠা কুমিল্লা ভিত্তিক অনলাইন ব্লাডব্যাংকে – ওয়েবসাইট রিভিউ

অনুরোধ (পাব্লিক/প্রাইভেট ম্যাসেজ ) পেলে কি করবেন ?

কেউ যদি আপনাকে অনুরোধ( পাব্লিক/প্রাইভেট ম্যাসেজ ) করে তাহলে যত দ্রুত সম্ভব তার মেইল বা অনুরোধের সাড়া দেওয়া খুব দরকার, অনুরোধের মেইল অনুরোধকারী ব্যক্তির মেইল, ফোন নাম্বার থাকবে যেখানে চাইলে ডোনার কল দিতে পারেন বা মেইল এর উত্তর দিয়ে আলোচনা চালিয়ে যেতে পারেন। সম্ভব হলে অনুরোধ কারীর সাথে দেখা করে রক্ত দানের প্রক্রিয়া শেষ করতে পারেন। আপনি চাইলে অনুরোধ বাতিল করতে পারেন যদি এই মুহুর্তে রক্ত দানের অপারগ হন।

আমি চাইনা কেউ আমাকে অনুরোধ পাঠাক!

আপনি যদি রক্ত দিতে অপারগ হন, রক্ত দানের পিরিয়ড এখন শেষ হয়নি, তাহলে আপনি চাইলে প্রফাইলে সম্পাদনের মাধ্যমে অনুরোধ পাঠানো বন্ধ করে রাখতে পারেন। এই জন্য আপনি আপনার স্ট্যাটাস নট রেডি টু ডোনেট অথবা নট সিউর করে দিতে পারেন ।চলুন যুক্ত হই রক্তদাতাদের জন্যে গড়ে উঠা কুমিল্লা ভিত্তিক অনলাইন ব্লাডব্যাংকে – ওয়েবসাইট রিভিউ

রক্তদানের প্রক্রিয়া কিভাবে যাচাই হবে ?

আসলে রক্তদানের প্রক্রিয়া সফল ভাবে সম্পন্ন হলে ডোনার এবং অনুরোধ কারী ব্যক্তির সম্মতিতে রক্তদানের প্রক্রিয়া সফল ভাবে প্রফাইলে রক্ত দানের ইতিহাস সংরক্ষিত থাকবে। যা সবাই দেখতে পাবেন। রক্ত দাতা তার ব্যাক্তিগত প্রোফাইল স্ট্যাটাস, স্থির চিত্র ওহ ভিডিও চিত্রও আপলোড করতে পারবেন । যারা রক্ত দিতে প্রস্তুত তারা রেডি টু ডোনেট এ থাকবেন । 

চলুন যুক্ত হই রক্তদাতাদের জন্যে গড়ে উঠা কুমিল্লা ভিত্তিক অনলাইন ব্লাডব্যাংকে – ওয়েবসাইট রিভিউ

 

সতর্কতা

 আপনি রক্ত দেওয়ার আগে অবশ্যই রুগি দেখে নিবেন । সন্দেহ হলে রুগির সাথে কথা বলে নিবেন । কোন ভাবে রক্ত দালালদের ফাদে পা ফেলা যাবে না ।

ওয়েবসাইটঃ https://Bloodbankcomilla.com

রক্তদাতাদের লিস্টঃ http://bloodbankcomilla.com/search-donor/

শেষ কথা

আশা করি https://Bloodbankcomilla.com আপনি যোগ দান করে নিজেকে রক্তদাতা হিসেবে নিজেকে রক্ত দানের মহৎ কাজে সপৃক্ত করতে পারবেন এবং আমাদের রক্তের দরকারী মুহুর্তে সকলের কাজে আসবে। ১ মাসের মধ্যেই এই সাইটে যুক্ত হয়েছেন প্রায় ৪৫০ জন স্বেচ্ছায় রক্তদাতা । দেরি না করে যুক্ত হন আপনিও । রেজিস্ট্রেশান করতে দেখুন ঃ  https://goo.gl/pqsaSC

ভবিষ্যত পরিকল্পনা

https://Bloodbankcomilla.com সম্পর্কে আপনার যেকোন মতামত বা পরামর্শ দিতে পারেন, সাইট উন্ননের জন্যে আরো পরিকল্পনা হাতে আছে যা সময় এর সাথে সাথে যোগ হতে থাকবে।

ধন্যবাদ সবাইকে।

টিউনারপেজের নতুন টিউন আপনাকে ইমেইল করব?
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting
Unlimited Web Hosting

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here

5 × 4 =